প্রবীণ শিক্ষাগুরুদের বাড়িতে ওষুধ পৌঁছে দিলেন সাউথ পয়েন্ট স্কুলের প্রাক্তন পড়ুয়ারা। (প্রতীকী ছবি)
প্রবীণ শিক্ষাগুরুদের বাড়িতে ওষুধ পৌঁছে দিলেন সাউথ পয়েন্ট স্কুলের প্রাক্তন পড়ুয়ারা। (প্রতীকী ছবি)

গুরুদক্ষিণা! প্রবীণ শিক্ষকদের ওষুধ পৌঁছে দিলেন সাউথ পয়েন্টের প্রাক্তন পড়ুয়ারা

প্রবীণ শিক্ষক-শিক্ষিকাদের প্রয়োজনীয় ওষুধ পৌঁছে দিতে বিশেষ উদ্যোগ নিয়েছেন তাঁদের প্রাক্তন পড়ুয়াদের সংগঠন Pointers Who Care।

করোনা আক্রান্ত শহরে অবসরপ্রাপ্ত শিক্ষক-শিক্ষিকাদের ওষুধ সরবরাহ করে মানবিকতার অনন্য নজির গড়লেন দক্ষিণ কলকাতার সাউথ পয়েন্ট স্কুলের প্রাক্তনীরা।

লকডাউন কবলিত শহরে প্রবীণ শিক্ষক-শিক্ষিকাদের প্রয়োজনীয় ওষুধ পৌঁছে দিতে বিশেষ উদ্যোগ নিয়েছেন তাঁদের প্রাক্তন পড়ুয়াদের সংগঠন Pointers Who Care।

সংক্রমণের ঝুঁকি মাথায় নিয়ে অশীতিপর ও নবোতিপর প্রাক্তন শিক্ষাগুরুদের বাড়িতে ওষুধ পৌঁছে দেওয়ার বিষয়ে প্রাক্তনীরা জানিয়েছেন, দুর্যোগে পীড়িতদের পাশে দাঁড়ানোর এই মন্ত্র একদা শিখিয়েছিলেন তাঁদের শিক্ষক-শিক্ষিকারাই।

সংগঠনের তরফে জানানো হয়েছে, গত নির্ভরতা ১২-১৩ বছর ধরে প্রাক্তন শিক্ষক-শিক্ষিকাদের স্বাস্থ্যজনিত, আর্থিক ও মানসিক জোগাতে উদ্যোগী হয়েছেন Pointers Who Care-এর সদস্যরা। করোনা সংক্রমণের জেরে দেশজুড়ে লকডাউন ঘোষণা করার পরে সেই কাজে আরও বেশি সক্রিয় হওয়ার লক্ষ্যে তাঁরা বিশেষ পরিকল্পনা করেন।

পরিকল্পনা অনুযায়ী প্রায় ২০০ এর বেশি অবসরপ্রাপ্ত শিক্ষকদের তালিকা তৈরি করা হয়। তৈরি হয় ১১ জনের কোর টিম। সেই উদ্যোগে সাড়া দিয়ে এগিয়ে আসেন স্কুলের প্রাক্তন ছাত্র, বর্তমানে লেক মার্কেটের এক ওষুধ ব্যবসায়ী।

তাঁর দোকান থেকে প্রয়োজনীয় ওষুধ সংগ্রহ করার পরে তা টালিগঞ্জ, চক্রবেড়িয়া, লেক গার্ডেন্স ও সন্তোষপুরবাসী শিক্ষকদের বাড়িতে গিয়ে পৌঁছে দিয়ে আসার কাজটিও করেন প্রাক্তন পড়ুয়ারা।

বন্ধ করুন