বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > গুরুদক্ষিণা! প্রবীণ শিক্ষকদের ওষুধ পৌঁছে দিলেন সাউথ পয়েন্টের প্রাক্তন পড়ুয়ারা

গুরুদক্ষিণা! প্রবীণ শিক্ষকদের ওষুধ পৌঁছে দিলেন সাউথ পয়েন্টের প্রাক্তন পড়ুয়ারা

প্রবীণ শিক্ষাগুরুদের বাড়িতে ওষুধ পৌঁছে দিলেন সাউথ পয়েন্ট স্কুলের প্রাক্তন পড়ুয়ারা। (প্রতীকী ছবি)

প্রবীণ শিক্ষক-শিক্ষিকাদের প্রয়োজনীয় ওষুধ পৌঁছে দিতে বিশেষ উদ্যোগ নিয়েছেন তাঁদের প্রাক্তন পড়ুয়াদের সংগঠন Pointers Who Care।

করোনা আক্রান্ত শহরে অবসরপ্রাপ্ত শিক্ষক-শিক্ষিকাদের ওষুধ সরবরাহ করে মানবিকতার অনন্য নজির গড়লেন দক্ষিণ কলকাতার সাউথ পয়েন্ট স্কুলের প্রাক্তনীরা।

লকডাউন কবলিত শহরে প্রবীণ শিক্ষক-শিক্ষিকাদের প্রয়োজনীয় ওষুধ পৌঁছে দিতে বিশেষ উদ্যোগ নিয়েছেন তাঁদের প্রাক্তন পড়ুয়াদের সংগঠন Pointers Who Care।

সংক্রমণের ঝুঁকি মাথায় নিয়ে অশীতিপর ও নবোতিপর প্রাক্তন শিক্ষাগুরুদের বাড়িতে ওষুধ পৌঁছে দেওয়ার বিষয়ে প্রাক্তনীরা জানিয়েছেন, দুর্যোগে পীড়িতদের পাশে দাঁড়ানোর এই মন্ত্র একদা শিখিয়েছিলেন তাঁদের শিক্ষক-শিক্ষিকারাই।

সংগঠনের তরফে জানানো হয়েছে, গত নির্ভরতা ১২-১৩ বছর ধরে প্রাক্তন শিক্ষক-শিক্ষিকাদের স্বাস্থ্যজনিত, আর্থিক ও মানসিক জোগাতে উদ্যোগী হয়েছেন Pointers Who Care-এর সদস্যরা। করোনা সংক্রমণের জেরে দেশজুড়ে লকডাউন ঘোষণা করার পরে সেই কাজে আরও বেশি সক্রিয় হওয়ার লক্ষ্যে তাঁরা বিশেষ পরিকল্পনা করেন।

পরিকল্পনা অনুযায়ী প্রায় ২০০ এর বেশি অবসরপ্রাপ্ত শিক্ষকদের তালিকা তৈরি করা হয়। তৈরি হয় ১১ জনের কোর টিম। সেই উদ্যোগে সাড়া দিয়ে এগিয়ে আসেন স্কুলের প্রাক্তন ছাত্র, বর্তমানে লেক মার্কেটের এক ওষুধ ব্যবসায়ী।

তাঁর দোকান থেকে প্রয়োজনীয় ওষুধ সংগ্রহ করার পরে তা টালিগঞ্জ, চক্রবেড়িয়া, লেক গার্ডেন্স ও সন্তোষপুরবাসী শিক্ষকদের বাড়িতে গিয়ে পৌঁছে দিয়ে আসার কাজটিও করেন প্রাক্তন পড়ুয়ারা।

বাংলার মুখ খবর

Latest News

দিল্লির কোটলা ছিল বোলারদের বধ্যভূমি, IPL-এ ব্যাটাররা সমস্যায় পড়েছেন মুল্লানপুরে 'সেকেন্ড' বাংলা! CAA-র অধীনে বঙ্গের আবেদনকারীদের নাগরিকত্ব দেওয়া শুরু কেন্দ্রের নতুন রূপে নতুন শো নিয়ে ফিরছেন সুদীপা, কবে থেকে-কোথায় দেখা যাবে সুদীপার সংসার? আমি তোমার কিছু হতে দেব না- ২১ সেকেন্ডের কথায় ভক্তের অপারেশনের দায়িত্ব নিলেন মাহি আগামিকাল কালাষ্টমীতে করুন এই উপচার, কাল ভৈরব হবেন প্রসন্ন, হবে না অর্থের অভাব 'ঘণ্টা টিপে দাও গাইজ...' আইপিএলের ট্রফি জিতেই ব্লগিংয়ের চেষ্টা রিঙ্কুর! গুঁড়িয়ে দিতে পারে শত্রুর ব়্যাডার! ক্ষেপণাস্ত্র রুদ্রম ২-র পরীক্ষা সফল ভারতের ‘হুকিং করে চলছিল সজল ধারার পাম্পে’, বিদ্যুৎস্পৃষ্ট হয়ে মৃত্যু BJP-র বুথ সভাপতির ‘‌বাড়িতে সরবরাহ করা জল ২ তারিখ পর্যন্ত পান করা যাবে না’‌, নিষেধ করলেন মেয়র ক্যামেরা যেন থাকে না, মোদীর ধ্যান নিয়ে আপত্তি কংগ্রেসের, কী বলছে ভোটের নিয়ম?

Latest IPL News

দিল্লির কোটলা ছিল বোলারদের বধ্যভূমি, IPL-এ ব্যাটাররা সমস্যায় পড়েছেন মুল্লানপুরে আমি তোমার কিছু হতে দেব না- ২১ সেকেন্ডের কথায় ভক্তের অপারেশনের দায়িত্ব নিলেন মাহি কোহলির দিকে সমালোচনার আঙুল তোলায় প্রাণনাশের হুমকি পেয়েছিলেন প্রাক্তন কিউয়ি তারকা বুর্জ খলিফাতে ভেসে উঠল KKRও কিং খানের ছবি! নাইটদের জয়কে সেলিব্রেট করল দুবাই ভারতের নতুন কোচ নিয়োগ পিছিয়ে যেতে পারে? রিপোর্টে উঠেছে কারণ, জড়িয়ে গৌতির নাম ১০ বছর পর ট্রফি জয় কেকেআরের, গর্বিত শাহরুখ লিখলেন, 'তোমাদের সবাইকে ভালোবাসি' ভারতীয় দলে ঋষভ পন্তের নাম দেখে কেমন প্রতিক্রিয়া ছিল, উত্তর দিলেন পন্টিং T20 WC 2024: ও যেভাবে প্র্যাকটিস করে! কোহলিকে নিয়ে মুগ্ধতা কাটছে না উইল জ্যাকসের যাঁরা বাদ পড়েছেন, IPL ফর্মের নিরিখে তাঁদের নিয়ে গড়া ভারতের বিশ্বকাপ একাদশ কোহলির সমালোচনা করে বিতর্কের মুখে রায়ডু! CSK-র প্রাক্তনীর পাশে কেভিন পিটারসেন

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.