বাড়ি > বাংলার মুখ > কলকাতা > গাছ কাটতে গিয়ে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে মৃত্যু হল দমকলকর্মীর, CESC-র বিরুদ্ধে FIR
হাসপাতাল থেকে বার করা হচ্ছে সুকান্তর নিথর দেহ
হাসপাতাল থেকে বার করা হচ্ছে সুকান্তর নিথর দেহ

গাছ কাটতে গিয়ে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে মৃত্যু হল দমকলকর্মীর, CESC-র বিরুদ্ধে FIR

  • দমকলের অভিযোগের ভিত্তিতে CESC-র ৩ কর্মীকে গ্রেফতার করেছে বেলুড় থানার পুলিশ। তদন্ত শুরু করেছে দমকল।

গাছ কাটতে গিয়ে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে মৃত্যু হল দমকলকর্মীর। ঘটনায় অভিযোগের তির CESC-র দিকে। বুধবার সকালে ঘটনাটি ঘটে বেলুড়ের গাঙ্গুলি স্ট্রিটে। মাত্র ২৭ বছর বয়সি অক্সিলারি ফায়ার অপারেটর সুকান্ত সিংহরায়ের প্রাণ যায় CESC-র গাফিলতিতে। 

দমকলের দাবি, গাঙ্গুলি স্ট্রিটে পড়ে ছিল বিশালাকার একটি গাছ। তাতে জড়িয়ে ছিল বিদ্যুতের তার। সেই তারে বিদ্যুৎ সংযোগ বন্ধ হয়েছে বলে নিশ্চিত করে গাছ কাটা শুরু করেন দমকলকর্মীরা। সেই সময় একটি তারে মোটরচালিত করাত ঠেকলে তড়িদাহত হন সুকান্তবাবু। সঙ্গে সঙ্গে তাঁকে হাসপাতালে নিয়ে গেলে চিকিৎসকরা মৃত ঘোষণা করেন। 

ঘটনায় CESC-র বিরুদ্ধে FIR দায়ের করেছে দমকল বিভাগ। দমকলের অভিযোগের ভিত্তিতে CESC-র ৩ কর্মীকে গ্রেফতার করেছে বেলুড় থানার পুলিশ। তদন্ত শুরু করেছে দমকল।

বুধবার দুপুরে এই ঘটনায় শোক প্রকাশ করেছেন পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। তিনি বলেন, ‘বালি দমকল দফতরের অক্সিলারি ফায়ার আপারেটর সুকান্ত সিংহ রায়ের তড়িদাহত হয়ে প্রয়াণের খবর জেনে গভীরভাবে মর্মাহত। আপৎকালীন কর্মীদের জন্য আমার হৃদয় ভর্তি সমবেদনা। বিশেষ করে প্রয়াত কর্মীর পরিবার ও বন্ধুদের জন্য।’

 

বন্ধ করুন