বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > ‘‌আজ ববি হাকিমকে রাজ্যের দরকার’‌, নারদ মামলা চলাকালীন টুইট ফিরহাদ কন্যার
ফিরহাদ হাকিম। (ফাইল ছবি, সৌজন্য টুইটার)
ফিরহাদ হাকিম। (ফাইল ছবি, সৌজন্য টুইটার)

‘‌আজ ববি হাকিমকে রাজ্যের দরকার’‌, নারদ মামলা চলাকালীন টুইট ফিরহাদ কন্যার

  • যদি সত্যিই ফিরহাদ হাকিম–সহ অন্য অভিযুক্তদের ভিন রাজ্যে নিয়ে যেতে সক্ষম হয় সিবিআই, তবে কীভাবে ঝড়ের মোকাবিলা করা হবে?

আমফানের দগদগে ঘা এখন পুরোপুরি শুকিয়ে যায়নি। এখনও সুন্দরবন–সহ দক্ষিণ ২৪ পরগণার একাধিক জায়গায় সেই চিহ্ন রয়েছে। তার মধ্যেই আবার একটি ঘূর্ণিঝড়ের পূর্বাভাস দিয়েছে আবহাওয়া দফতর। সেটিও আছড়ে পড়ার কথা সুন্দরবন এলাকা–সহ কলকাতায়। তার উপর এখন করোনাভাইরাস রক্তচক্ষু দেখাচ্ছে। তার জেরে রাজ্যজুড়ে চলছে কার্যত লকডাউন। এমন পরিস্থিতিতে নারদ মামলার শুনানি চলছে। যদি সত্যিই ফিরহাদ হাকিম–সহ অন্য অভিযুক্তদের ভিন রাজ্যে নিয়ে যেতে সক্ষম হয় সিবিআই, তবে কীভাবে ঝড়ের মোকাবিলা করা হবে?‌ নারদ মামলার আজকের শুনানির সঙ্গে যেন জড়িয়ে গিয়েছে রাজ্যবাসীর ভাগ্য।

এই ভাগ্য আরও জড়িয়ে দিয়েছেন তাঁর ছোট মেয়ে সাব্বা হাকিম। এদিন তিনি ট্যুইটারে লেখেন, ‘‌গত বছর আমফানের ধ্বংসলীলা প্রত্যক্ষ করেছিলেন রাজ্যবাসী। আবার তার পর এক সপ্তাহে পথে নেমে স্বাভাবিক অবস্থা ফিরিয়ে দিয়েছিলেন ফিরহাদ হাকিম। আজ যখন আরও একটি ঘূর্ণিঝড় (যশ) আছড়ে পড়ার সম্ভাবনা দেখা দিয়েছে তখন কলকাতার ববি হাকিমকে দরকার।’‌ তিনি হ্যাশট্যাগ ব্যবহার করে লিখেছেন #বেঙ্গলস্ট্যান্ডসউইথববি।

ইতিমধ্যেই সিবিআইয়ের আইনজীবী তুষার মেহতা, রাজ্যে আইনশৃঙ্খলার দিকে আঙুল তুলে আদালতে মামলা ভিন রাজ্যে স্থানান্তরের পক্ষে সওয়াল করছেন। এই পরিস্থিতিতে ফিরহাদ কন্যার এমন টুইট বেশ তাৎপর্যপূর্ণ বলেই মনে করা হচ্ছে। কারণ তিনি কলকাতা পুরসভার প্রশাসক। কোনও বিপর্যয়ের ক্ষেত্রে বা প্রাকৃতিক দুর্যোগের মোকাবিলার ক্ষেত্রে পুরসভার ভূমিকা বিরাট। সেখানে নেতৃত্ব দেওয়ার লোক না থাকলে মোকাবিলা করা হবে কি করে!‌ এই কথাই টুইটের মাধ্যমে বোঝাতে চেয়েছেন ফিরহাদ কন্যা বলে মনে করা হচ্ছে।

বন্ধ করুন