বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > গোয়ায় শক্তিশালী হতে চলেছে তৃণমূল কংগ্রেস, ফুটবলার–বক্সারে ঘর সাজছে
ভারতের প্রাক্তন ডিফেন্ডার ডেনজিল ফ্রাঙ্কো (এল) এবং সিনিয়র বক্সিং অফিসার লেনি দা গামা তৃণমূল কংগ্রেসে
ভারতের প্রাক্তন ডিফেন্ডার ডেনজিল ফ্রাঙ্কো (এল) এবং সিনিয়র বক্সিং অফিসার লেনি দা গামা তৃণমূল কংগ্রেসে

গোয়ায় শক্তিশালী হতে চলেছে তৃণমূল কংগ্রেস, ফুটবলার–বক্সারে ঘর সাজছে

  • তখন অনেকেই বিষয়টি বুঝতে পারেননি। ঠিক কী ঘটতে চলেছে!‌

রায়গঞ্জের বিজেপি বিধায়ক কৃষ্ণ কল্যাণী দল ছাড়তেই তৃণমূল কংগ্রেস সাংসদ তথা বর্ষীয়ান নেতা সৌগত রায় বলেছিলেন, ‘‌পিকচার আভি বাকি হ্যায়’‌। তখন অনেকেই বিষয়টি বুঝতে পারেননি। ঠিক কী ঘটতে চলেছে!‌ এখন জানাজানি হল ভারতের প্রাক্তন ডিফেন্ডার ডেনজিল ফ্রাঙ্কো (এল) এবং সিনিয়র বক্সিং অফিসার লেনি দা গামা তৃণমূল কংগ্রেসে যোগ দেবেন। সে কথা আবার সালিগাওয়ের ক্রীড়া যুগল এক সংবাদমাধ্যমকে জানিয়েছেন।

এই খবর প্রকাশ্যে আসতেই জোর চর্চা শুরু হয়েছে। কারণ ফ্রাঙ্কো সংবাদমাধ্যমকে বলেছেন, তিনি ২০২২ সালের রাজ্য বিধানসভা নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করতে চান। তাতে তৃণমূল কংগ্রেসের প্রভাব বাড়বে বলে মনে করা হচ্ছে। আর সবুজ শিবিরে পা বাড়াতে চেয়েছেন গামা। এই বিষয়ে তিনি বলেন, ‘‌খেলাধুলা নিয়ে রাজনীতিবিদ এবং রাজনৈতিক দলের সঙ্গে অনেক কথাবার্তা হয়েছে। এখন সময় এসেছে ভিন্ন মাত্রার কিছু করার।’‌

জানা গিয়েছে, লেনি দা গামার বয়স ৬৭ বছর। তিনি একজন অভিজ্ঞ বক্সিং কর্মকর্তা। যাঁর রেফারি এবং বিচারক হিসেবে কয়েক দশকের অভিজ্ঞতা রয়েছে। বহু আন্তর্জাতিক চ্যাম্পিয়নশিপের দায়িত্ব পালন করেছেন তিনি। এমনকী টোকিও অলিম্পিক ২০২০ প্রতিযোগিতায় সাতটি আন্তর্জাতিক বক্সিং প্রযুক্তিগত কর্মকর্তাদের মধ্যে তিনি ছিলেন একজন ভারতীয়। সুতরাং তাঁর একটা গ্রহণযোগ্যতা সমাজের বুকে রয়েছে। ফ্যান– ফলোয়ারের সংখ্যাও নেহাত কম নয়। তাই তিনি ঘাসফুল শিবিরে এলে ‘‌খেলা হবে’‌ স্লোগান আরও জোরালো হয়ে উঠবে।

উল্লেখ্য, কয়েকদিন আগে গোয়ার প্রাক্তন মুখ্যমন্ত্রী লুইজিনহো ফেলেইরো–সহ মোট ১০ জন তৃণমূল কংগ্রেসে যোগ দেন। তিনি গোয়ার দু’‌বারের মুখ্যমন্ত্রী এবং সাতবারের বিধায়ক। এরপর ফুটবলার এবং বক্সার তৃণমূল কংগ্রেসে যোগ দিলে তা রাজনীতির প্রেক্ষাপটে বড় সূচক স্পর্শ করবে বলে মনে করছেন রাজনৈতিক কুশীলবরা।

বন্ধ করুন