বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > ত্রিপাক্ষিক বৈঠকের আগেই পাহাড় সফরে রাজ্যপাল, দু’‌সপ্তাহ সস্ত্রীক থাকবেন ধনখড়
রাজ্যপাল জগদীপ ধনখড় উত্তরবঙ্গ সফরে গেলেন।
রাজ্যপাল জগদীপ ধনখড় উত্তরবঙ্গ সফরে গেলেন।

ত্রিপাক্ষিক বৈঠকের আগেই পাহাড় সফরে রাজ্যপাল, দু’‌সপ্তাহ সস্ত্রীক থাকবেন ধনখড়

  • একেবারে ত্রিপাক্ষিক বৈঠকের প্রাক–মুহূর্তে তাঁর এই সফর সবাইকেই ভাবাচ্ছে।

পাহাড় নিয়ে ত্রিপাক্ষিক বৈঠকের প্রাক–মুহূর্তে রাজ্যপাল জগদীপ ধনখড় উত্তরবঙ্গ সফরে গেলেন। যা নিয়ে এবার দুর্গাপুজোর মধ্যেই চর্চা শুরু হয়েছে। তবে তাঁর দাবি অনুযায়ী, উত্তরবঙ্গে তিনি ছুটি কাটাতে যাচ্ছেন। মহাসপ্তমীতেই তিনি বাগডোগরাগামী বিমানে রওনা দিয়েছেন। দুর্গাপুজোর আগে এবং পরে নয়। একেবারে ত্রিপাক্ষিক বৈঠকের প্রাক–মুহূর্তে তাঁর এই সফর সবাইকেই ভাবাচ্ছে। তবে তিনি টুইট করে জানান, আগামী দু’‌সপ্তাহ তিনি থাকবেন উত্তরবঙ্গে।

সব ঠিক থাকলে আজ, মহাসপ্তমীতে পাহাড় নিয়ে ত্রিপাক্ষিক বৈঠক হওয়ার কথা। সেখানে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রক, পাহাড়ের সাংসদ–বিধায়ক এবং রাজ্য সরকার এই বৈঠকে অংশ নেবে। সেখানে পাহাড়ের স্থায়ী সমাধান নিয়ে আলোচনা হবে। তবে পাহাড়ের রাজনৈতিক নেতাদের সেখানে স্থান হচ্ছে না। ফলে স্থায়ী সমাধান বেরিয়ে আসে কিনা সেদিকেই নজর সবার।

এদিকে রাজ্য জুড়ে উৎসবের আনন্দে মেতে উঠেছেন মানুষজন। পাহাড় থেকে সমতল সর্বত্র মানুষ বেরিয়ে পড়েছেন। তবে সবটাই যে প্রতিমা দর্শন করতে এমন নয়। অনেকেই আড্ডা, খাওয়া–দাওয়া এবং ঘোরাঘুরি করতেও বেরিয়েছেন। ইতিমধ্যেই রাজ্যপালের বিমান বাগডোগরা বিমানবন্দর ছুঁয়েছে। তিনি এখান থেকে শিলিগুড়ি যাবেন বলে খবর।

উল্লেখ্য, একুশের নির্বাচনের পরেও উত্তরবঙ্গ সফরে গিয়েছিলেন সস্ত্রীক রাজ্যপাল। তখন একটা ইস্যু ছিল, পাহাড়কে কেন্দ্রশাসিত অঞ্চল বা পৃথক রাজ্য করার দাবি। তখনও তাঁর সফর নিয়ে নানা চর্চা হয়েছিল। এবার আবার তা শুরু হয়েছে। টানা দু’‌সপ্তাহ রাজ্যপাল জগদীপ ধনখড় থাকবেন উত্তরবঙ্গে। অর্থাৎ দুর্গাপুজোর শেষের পরেও। তাঁর এই সফরকে ঘিরে নিরাপত্তা ব্যবস্থা আরও বাড়ানো হয়েছে। এখন দেখার রাজ্যপাল ঠিক কি ভূমিকা নেন।

বন্ধ করুন