বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > অনশনের অষ্টমীতে বেতন বৈষম্য দূর করতে অবরোধ সরকারি হাসপাতালের নার্সদের
বিক্ষোভ নার্সদের। (PTI)
বিক্ষোভ নার্সদের। (PTI)

অনশনের অষ্টমীতে বেতন বৈষম্য দূর করতে অবরোধ সরকারি হাসপাতালের নার্সদের

  • ইতিমধ্যে তাঁদের এই মিছিলকে ঘিরে করোনা বিধিভঙ্গ করার অভিযোগ উঠেছে। কিন্তু আন্দোলনকারীদের মতে, তাঁরা করোনা বিধি ভঙ্গ করেননি।

বেতন বৈষম্য দূর করার দাবিতে কলকাতার রাস্তায় মিছিল করলেন নার্সরা। আন্দোলনরত নার্সদের মিছিলের জেরে অবরুদ্ধ হয়ে পড়ে আশুতোষ মুখোপাধ্যায় রোড। রবীন্দ্র সদন–এক্সাইড মোড়ে যান চলাচল স্তব্ধ হয়ে যায়। ফলে দুর্ভোগে পড়েন নিত্যযাত্রীরা।

সোমবার দুপুরে এসএসকেএম হাসপাতাল চত্বর থেকে নার্সদের মিছিল বের হয়। গত কয়েকদিন ধরেই তাঁদের এই আন্দোলন চলছে। তাঁদের দাবি, নার্সদের যে বেতন কাঠামো রয়েছে, তাতে পুনর্বিন্যাস করতে হবে। বেতন কাঠামোয় যে বৈষম্য রয়েছে, তা দূর করতে হবে। সম্প্রতি নার্সদের এই আন্দোলনের সঙ্গে যুক্ত থাকা কয়েকজনকে বদলি করে দেওয়া হয়েছে বলেও অভিযোগ উঠেছে। এদিন আন্দোলনকারীরা সেই বদলি প্রত্যাহার করে নেওয়ারও দাবি তোলেন।

এদিন আন্দোলনকারীদের তরফ থেকে জানানো হয়, ‘‌এদিন আমাদের এই আন্দোলন দশম দিনে পড়ল। অনশন আন্দোলনের ক্ষেত্রে এটা অষ্টম দিন। কিন্তু এখনও পর্যন্ত সরকারের তরফে কোনও বার্তা আসেনি। প্রশাসন তাঁদের প্রতিশ্রুতি পালন করেনি। উল্টে যাঁরা বিক্ষোভ করছে, তাঁদের রাতারাতি বদলি করে দেওয়ার চক্রান্ত করা হচ্ছে। দীর্ঘদিন ধরে তারা আন্দোলন চালিয়ে যাচ্ছেন। আজ রাস্তায় নামতে বাধ্য হচ্ছেন।’‌ ইতিমধ্যে তাঁদের এই মিছিলকে ঘিরে করোনা বিধি ভঙ্গ করার অভিযোগ উঠেছে। কিন্তু আন্দোলনকারীদের মতে, তাঁরা করোনা বিধি ভঙ্গ করেননি। করোনা বিধি মেনেই দাবি পূরণ না হওয়া পর্যন্ত তাঁরা আন্দোলন চালিয়ে যাবেন।

বন্ধ করুন