প্রতীকি ছবি
প্রতীকি ছবি

মেলেনি নবান্নের অনুমতি, সম্ভবত কাল হেলিকপ্টার থেকে পুষ্পবৃষ্টি হচ্ছে না কলকাতায়

  • কলকাতায় বাছাই করা হয়েছিল বেলেঘাটা আইডি হাসপাতাল ও ইস্টার্ন কম্যান্ড হাসপাতালকে। কিন্তু শেষ পর্যন্ত রাজ্য সরকারের অনুমতি না পাওয়ায় বাতিল হতে চলেছে এই কর্মসূচি।

করোনার বিরুদ্ধে চিকিৎসক, নার্স ও স্বাস্থ্যকর্মীদের লড়াইকে কুর্ণিশ জানাতে রবিবার হেলিকপ্টার থেকে দেশের বিভিন্ন হাসপাতালের ওপর পুষ্পবৃষ্টি করা হবে বলে জানিয়েছিল ভারতীয় সেনা। কিন্তু কলকাতায় সম্ভবত হচ্ছে না সেই পুষ্পবৃষ্টি। বায়ুসেনার তরফে জানানো হয়েছে, শনিবার সন্ধ্যা পর্যন্ত রাজ্য সরকারের কাছ থেকে অনুমতি পায়নি তারা। 

রবিবার দেশের বিভিন্ন শহরে বাছাই করা কয়েকটি হাসপাতালের ওপর হেলিকপ্টার থেকে পুষ্পবৃষ্টি করার পরিকল্পনা রয়েছে ভারতীয় বায়ুসেনার। করোনাযোদ্ধাদের পাশে থাকার বার্তা দিতে এই কর্মসূচি বলে শুক্রবার জানিয়েছিলেন সীমান্তের যোদ্ধারা। সেজন্য কলকাতায় বাছাই করা হয়েছিল বেলেঘাটা আইডি হাসপাতাল ও ইস্টার্ন কম্যান্ড হাসপাতালকে। কিন্তু শেষ পর্যন্ত রাজ্য সরকারের অনুমতি না পাওয়ায় বাতিল হতে চলেছে এই কর্মসূচি।  

কলকাতা ছাড়াও দিল্লি, লেহ, চণ্ডীগড়, দেহরাদুন, মুম্বই, জয়পুর, দিসপুর, শিলং, ইটানগর, তিরুবনন্তপুরম, চেন্নাই ও হায়দরাবাদে এই কর্মসূচি নিয়েছে ভারতীয় বায়ুসেনা। তিন বাহিনীর পক্ষ থেকে স্বাস্থ্যকর্মীদের সেলাম জানাবে তারা। অনুমতি না মেলায় কলকাতায় বাতিল হতে চলেছে এই কর্মসূচি। 

বিশেষজ্ঞদের মতে, সম্প্রতি কেন্দ্র-রাজ্য সম্পর্ক যে জায়গায় পৌঁছেছে তার জেরেই এখনো অনুমতি দেয়নি নবান্ন। কিন্তু প্রশ্ন উঠছে, সম্পর্ক তো খারাপ কেন্দ্রীয় সরকারের সঙ্গে। তার মধ্যে সেনাবাহিনী এল কেন?

 

বন্ধ করুন