বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > ‘‌বাজি ধরা হোক জেতার’‌, ইডেন গার্ডেন্সে বসেই চলছিল বেটিং চক্র, গ্রেফতার পাঁচ

‘‌বাজি ধরা হোক জেতার’‌, ইডেন গার্ডেন্সে বসেই চলছিল বেটিং চক্র, গ্রেফতার পাঁচ

ইডেনের গ্যালারিতে বসেই চলছিল বেটিং (ছবি সৌজন্য পিটিআই)

আগেও কেকেআর ম্যাচ চলাকালীন পার্ক স্ট্রিট থেকে বেটিং চক্রের পাণ্ডাদের গ্রেফতার করেছিল লালবাজার। এক চার্টার্ড অ্যাকাউন্ট্যান্ট–সহ তিন ব্যবসায়ীকে গ্রেফতার করা হয়েছিল। তাদের থেকে উদ্ধার হয়েছিল নগদ ২ লক্ষ ৭৭ হাজার টাকা। সেই রেশ কাটতে না কাটতেই আবার শহরে ফিরল বেটিং চক্র।

আইপিএলের হাইভোল্টেজ ম্যাচ চলছিল ইডেন গার্ডেন্সে। মশগুল দর্শক খেলা দেখতে। আর সেই মাঠে বসেই সক্রিয় হয়ে উঠেছিল বেটিং চক্র বলে অভিযোগ। এই ঘটনায় ৫ জনকে গ্রেফতার করল লালবাজারের গুন্ডাদমন শাখা। পার্কস্ট্রিটের একটি বহুতল থেকে তিন ব্যবসায়ীকে গ্রেফতার করল পুলিশ। এই চক্রে আরও অনেকে জড়িত বলে মনে করছেন পুলিশ কর্তারা।

ঠিক কী তথ্য পেল পুলিশ?‌ পুলিশ সূত্রে খবর, ইডেনে ম্যাচ চলাকালীন সেখানে বেটিং চক্র চালাচ্ছিলেন তিনজন। খবর পেয়ে ইডেন গার্ডেন্সের এফ–ওয়ান ব্লক থেকে তাদের পাকড়াও করে পুলিশ। তাদের জেরা করে নিউ মার্কেটের একটি গেস্ট হাউস থেকে আরও দু’‌জনকে গ্রেফতার করা হয়। ধৃতরা বিহারের দ্বারভাঙার বাসিন্দা। ধৃতদের কাছ থেকে ৭টি মোবাইল ফোন–সহ নানা নথি উদ্ধার হয়েছে।

উল্লেখ্য, আগেও কেকেআর ম্যাচ চলাকালীন পার্ক স্ট্রিট থেকে বেটিং চক্রের পাণ্ডাদের গ্রেফতার করেছিল লালবাজার। এক চার্টার্ড অ্যাকাউন্ট্যান্ট–সহ তিন ব্যবসায়ীকে গ্রেফতার করা হয়েছিল। তাদের থেকে উদ্ধার হয়েছিল নগদ ২ লক্ষ ৭৭ হাজার টাকা। সেই রেশ কাটতে না কাটতেই আবার শহরে ফিরল বেটিং চক্র। একেবারে ইডেন গার্ডেন্সে বসে এই কাণ্ড চলছিল। যা কপালে ভাঁজ ফেলেছে পুলিশের।

ঠিক কী তথ্য পেয়েছেন তদন্তকারীরা?‌ শহরে আগেও বেটিং চক্র ধরা পড়েছে। কিন্তু ইডেন গার্ডেন্সে বসে বেটিং চক্র চালানোর নজির আগে নেই। সেখানে বসেই, বাজি ধরা হোক জেতার, কত টাকার বাজি?‌ এইসব চলছিল। যা গোপনে খবর পেয়ে যায় লালবাজার। তখন বেটিং চক্রে জড়িতদের চিহ্নিত করে ঘিরে ফেলা হয়। তার পর তাদের গ্রেফতার করা হয়।

বন্ধ করুন