বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > গোর্খাল্যান্ড হলে মন্দ হয় না! ধর্মতলায় ২১শের সভায় এসে 'মন কি বাত' পাহাড়বাসীর

গোর্খাল্যান্ড হলে মন্দ হয় না! ধর্মতলায় ২১শের সভায় এসে 'মন কি বাত' পাহাড়বাসীর

সকাল থেকেই ধর্মতলা চত্বরে তৃণমূলের কর্মী সমর্থকদের ভিড়। 

বিমল গুরুংয়ের প্রসঙ্গ আসতেই আর কথা বাড়াতে চান না তাঁরা। কালিম্পংয়ের একাধিক তৃণমূল কর্মীর দাবি, বিমল গুরুংয়ের প্রসঙ্গে আমরা কিছু বলব না। তিনি যা ভালো বুঝছেন তা করছেন।

অতীতে গোর্খাল্যান্ডের দাবিতে বার বার অশান্ত হয়েছে পাহাড়। রক্ত ঝড়েছে। ধর্মঘটে জেরবার হয়েছে দার্জিলিং। সেই দার্জিলিং পাহাড় থেকে এদিন অনেকেই ধর্মতলায় ২১শের সমাবেশে এসেছিলেন। কাঠফাটা রোদ্দুরে দাঁড়িয়ে ঠায় সভা শোনেন তাঁরা। হাতে ঘাসফুল আঁকা পতাকা। নেত্রীকে ভালোবেসে এই সভায় এসেছেন তাঁরা। এখনও পর্যন্ত মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্য়ায় পাহাড়ের জন্য় যে উন্নয়ন প্রকল্পের কথা ঘোষণা করেছেন তাঁতে তাঁরা কৃতজ্ঞ। তাঁদের দাবি পাহাড়ে যেন শান্তি বজায় থাকে। উন্নয়ন হয়। পর্যটনের প্রসার হয়। কিন্তু গোর্খাল্যান্ডের দাবি নিয়ে কী বলবেন?

উত্তর দিতে এক মুহূর্ত দেরি করেননি বিজনবাড়ির তৃণমূল কর্মী সমব্রিনা গুরুং সহ অন্য়ান্যরা।  তাঁরা বলেন, কোনও দলীয়ভাবে বলছি না। কিন্তু গোর্খাল্যান্ড আমাদের দীর্ঘদিনের দাবি। গোর্খাল্যান্ড আমাদের আবেগ। দার্জিলিংকে গোর্খাল্যান্ড করে দিলে মন্দ হয় না। তবে আমরা শান্তি চাই কিন্তু দিদি বিভাজন চান না। এটা আমরা বুঝি। তবে তিনি বর্তমানে যেভাবে পাহাড়ের উন্নয়ন করতে চাইছেন তাতে আমরা কৃতজ্ঞ। পাহাড়ে বেকারত্ব দূর হোক, পর্যটনের উন্নয়ন হোক এটা আমরা চাই।

বিমল গুরুংয়ের প্রসঙ্গ আসতেই আর কথা বাড়াতে চান না তাঁরা। কালিম্পংয়ের একাধিক তৃণমূল কর্মীর দাবি, বিমল গুরুংয়ের প্রসঙ্গে আমরা কিছু বলব না। তিনি যা ভালো বুঝছেন তা করছেন। তবে পাহাড় বর্তমানে শান্ত আছে। এরকমই যেন থাকে দার্জিলিং।   

বাংলার মুখ খবর

Latest News

কর্মী সংখ্যা কমলেও ক্রমে 'স্মার্ট' হচ্ছে কলকাতা মেট্রো, সামনে এল নয়া তথ্য 'কাটারি, বন্দুক, রড নিয়ে...', জলপাইগুড়ি রামকৃষ্ণ মিশনে ‘হামলা’-র দিন কী হয়েছিল? মীন রাশির আজকের দিন কেমন যাবে? জানুন ২১ মে’র রাশিফল ভোট দিতে বৃদ্ধ বাবাকে সঙ্গ দিলেন না সানি-ববি! কথার মাঝেই রেগে আগুন ধর্মেন্দ্র কুম্ভ রাশির আজকের দিন কেমন যাবে? জানুন ২১ মে’র রাশিফল মকর রাশির আজকের দিন কেমন যাবে? জানুন ২১ মে’র রাশিফল ধনু রাশির আজকের দিন কেমন যাবে? জানুন ২১ মে’র রাশিফল বৃশ্চিক রাশির আজকের দিন কেমন যাবে? জানুন ২১ মে’র রাশিফল বাজে ফল ত্রিপুরার বিদ্যাজ্যোতি স্কুলে, অস্বস্তির মুখে বিশেষ ক্লাস হবে পড়ুয়াদের তুলা রাশির আজকের দিন কেমন যাবে? জানুন ২১ মে’র রাশিফল

Latest IPL News

অডিও প্রকাশ করে গোপনীয়তা ভঙ্গ করেছে স্টার! রোহিতের অভিযোগের কী জবাব দিল তারা? ‘নেতা হিসেবে সম্মান আদায় করে নিতে হয়’, ধোনির গুরুবচন শিক্ষা দিতে পারে হার্দিককে আমদাবাদের একমাত্র IPL ম্যাচে রিঙ্কু জেতান KKR-কে, এই মাঠে SRH-র রেকর্ড আহামরি নয় আগামী আইপিএলে ধোনিকে খেলতে গেলে…কি পরামর্শ দিলেন ছোটবেলার কোচ কেশব ব্যানার্জি এই নিয়ে ৮ বার IPL-এর প্লে-অফে KKR, দেখুন আগের ৭ বার কী ঘটেছিল লিরিক্সের সঙ্গে সরগমের খেল! নতুনভাবে কেকেআরের থিম সং গেয়ে তাক লাগালেন অন্তরা আইপিএলে ডাহা ফেল হার্দিকরা, রোহিতদের সঙ্গে পর্যালোচনায় বসবে মুম্বই ম্যানেজমেন্ট! IPL-এ দুরন্ত পারফরমেন্স,রিজার্ভ ক্রিকেটার হিসেবে অজিদের বিশ্বকাপ দলে ম্যাকগার্ক আমদাবাদে ৪ ISIS জঙ্গিকে গ্রেফতার করল ATS, মঙ্গলবারই আছে KKR-র ম্যাচ 'বরোদার অধিনায়ক বলেছিল দলে তোমার জায়গা নেই,ওর জন্যই আজ আমি এখানে’, বলছেন স্বপনীল

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.