বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > Jadavpur Student death: যাদবপুরে মাদক খেলেই ধরবে বিশ্ববিদ্যালয়, হুঁশ ফিরল এতদিনে, জারি একগুচ্ছ নির্দেশিকা

Jadavpur Student death: যাদবপুরে মাদক খেলেই ধরবে বিশ্ববিদ্যালয়, হুঁশ ফিরল এতদিনে, জারি একগুচ্ছ নির্দেশিকা

যাদবপুর বিশ্ববিদ্যালয়ের সামনে এসএফআইয়ের বিক্ষোভ (ANI Photo) (Utpal Sarkar)

ছাত্র মৃত্যুর জেরে এতদিন হুঁশ ফিরেছে। এবার একগুচ্ছ নির্দেশিকা জারি করা হল যাদবপুরে

ছাত্র মৃত্যু। গোটা রাজ্য তোলপাড়। রাজনৈতিক চাপানউতোর তুঙ্গে। দায় কার তানিয়ে নানা প্রশ্ন। তবে শেষ পর্যন্ত একগুচ্ছ নির্দেশিকা জারি করল বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ। পাশাপাশি সকলের কাছে শান্তিরক্ষার আবেদনও করা হয়েছে বিশ্ববিদ্যালয়ের তরফে। কিন্তু এখনও কেন সিসি ক্যামেরা নিয়ে সিদ্ধান্তহীনতায় ভুগছে বিশ্ববিদ্যালয় তা নিয়ে প্রশ্নটা থেকেই গিয়েছে। তবে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ জানিয়েছে, প্রবেশের গেটগুলিতে সিসি ক্যামেরা বসানো হবে। বাকি সিসি ক্যামেরা নিয়ে এখনই কোনও দৃঢ় সিদ্ধান্ত নেওয়া হয়নি।

বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার স্নেহমঞ্জু বসু জানিয়েছেন, বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে মাদক নেওয়া, মদ্যপান করা বা বেআইনী কার্যকলাপের সময় কেউ ধরা পড়লে আইন অনুসারে কঠোর ব্যবস্থা নেওয়া হবে।

তবে অনেকের মতে, যাদবপুর ক্যাম্পাস মাদকের মুক্তাঞ্চল বলেও পরিচিত। এবার মাদকের বিরুদ্ধে কড়া হওয়ার কথা বলছে কর্তৃপক্ষ। কিন্তু অনেকের মতে, বিশ্ববিদ্যালয়ের হস্টেলে সিনিয়রদের দাপটে আতঙ্কে কাঁটা হয়ে থাকেন অনেকেই। সেক্ষেত্রে মাদক আটকাতে ঠিক কারা ব্যবস্থা নেবেন সেটা ঠিক পরিষ্কার নয়।

বিশ্ববিদ্যালয়ের তরফে নয়া নির্দেশিকায় বলা হয়েছে, বিশ্ববিদ্যালয়ের ক্য়াম্পাসে প্রবেশের জন্য উপযুক্ত প্রবেশপত্র দেখাতেই হবে। তবে এক্ষেত্রে সময় বেঁধে দেওয়া হয়েছে। রাত ৮টা থেকে সকাল ৭টা পর্যন্ত বিশ্ববিদ্যালয়ে প্রবেশের জন্য উপযুক্ত পরিচয়পত্র দেখানোর কথা বলা হয়েছে। সেই সঙ্গেই যার সঙ্গে তিনি দেখা করতে যাচ্ছেন তার নাম পরিচয় , ফোন নম্বর লিখতে হবে।

বিশ্ববিদ্যালয়ের যে গাড়িগুলি প্রবেশ করবে সেখানে নির্দিষ্ট স্টিকার থাকতে হবে। বিশ্ববিদ্যালয়ের স্টিকার না থাকলে সেই গাড়িতে ভেতরে প্রবেশ করতে দেওয়া যাবে না। আর স্টিকার ছাড়া কোনও গাড়ি যদি বিশ্ববিদ্যালয়ে যেতে চায় তবে গেটে সেই গাড়ির নম্বর, কেন সেটা ভেতরে যেতে চাইছে সবটা উল্লেখ করতে হবে।

কিন্তু প্রশ্ন উঠছে এই যে এত নির্দেশিকা সেটা কি আদৌ মানা হবে? তবে কি এতদিন কোনও নির্দেশিকাই ছিল না? তাহলে কীভাবে চলত একটা বিশ্ববিদ্যালয়? আক্ষরিত অর্থেই মুক্তাঞ্চলে পরিণত হয়েছিল এই বিশ্ববিদ্যালয়?

 

বাংলার মুখ খবর

Latest News

KKR জিততেই শাহরুখের সঙ্গে মাঠে আব্রাম, কিন্তু গম্ভীর হয়ে কেন বসে অনন্যা-সুহানা ব্যর্থ হল রোহিতের ধ্বংসাত্মক শতরান, ধোনির তিন ছক্কাই ম্যাচ জেতাল চেন্নাইকে লোকসভার আগে কলকাতা বিমানবন্দরে যাত্রীর ব্যাগ খুলতেই উদ্ধার ১১ লক্ষ নগদ টাকা কোনও তল্লাশি-অভিযান হয়নি, কপ্টারকাণ্ডে অভিষেকের দাবি উড়িয়ে দিলেন আইটি আধিকারিক ‘আমাকে কম দেখা গেলেও নিখোঁজ ছিলাম না’ ভোটের আগে সাফাই দেবের আবারও দক্ষিণ দিনাজপুর বিশ্ববিদ্যালয়ের ঠিকানা বদল, একে অপরকে কটাক্ষ BJP-তৃণমূলের অসমে বিহু উদযাপন, দেখুন উৎসবমুখর রাজ্যের খণ্ডচিত্র পাকিস্তানে ভেঙে ফেলা হল ঐতিহাসিক হিন্দু মন্দির, তৈরি হচ্ছে বাণিজ্যিক কমপ্লেক্স লোকসভার আগে গোষ্ঠীকোন্দল মেটাতে মঞ্চেই দুই নেতার হাত মিলিয়ে দিলেন শতাব্দী দাদাগিরিতে জীবনের পাঠ পড়ালেন সৌরভ, সুদীপ্তাকে কেন বললেন, ‘রাস্তায় নেমে হাত…’

Latest IPL News

ব্যর্থ হল রোহিতের ধ্বংসাত্মক শতরান, ধোনির তিন ছক্কাই ম্যাচ জেতাল চেন্নাইকে জয়পুরের মিউজিয়ামে বসছে বিরাটের মূর্তি, ছবি সামনে আসতেই হাসির রোল নেটমাধ্যমে ভিডিয়ো- প্রাক নববর্ষে মেজাজে নাইটরা, গুরবাজদের সঙ্গে রেস্তোরাঁয় গেলেন কোচ পণ্ডিত মাঠে নেমেই হার্দিকের বলে পরপর ৩টি ছক্কা, ওয়াংখেড়ে উত্তাল ধোনি ধামাকায়- ভিডিয়ো ক্যাচ ধরার চেষ্টায় প্যান্ট খুলে গেল রোহিত শর্মার! হেসেই খুন সতীর্থরা- ভিডিয়ো ‘খেটে খাও, সস্তায় রান মিলবে না’, LSG ব্যাটারদের কাজ কঠিন করার কৌশল ফাঁস শ্রেয়সের মুম্বইয়ে ঝাল খাবার খেয়ে একেবারে নাজেহাল স্টিভ স্মিথ-ভিডিয়ো ভিডিও-ওয়াংখেড়েতে প্রাক্তন বিশ্বকাপজয়ী অধিনায়ক ধোনিকে ঘিরে উচ্ছাস সমর্থকদের পাখির মতো শরীর ছুঁড়ে দুরন্ত ক্যাচ রমনদীপের, ইডেনে অনবদ্য ফিল্ডিং নাইটদের- Video CSK vs MI: ম্যাচের আগে এক টেবিলে সচিন-ধোনি-রোহিত! ভাইরাল হচ্ছে তিন তারকার ছবি

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.