বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > Alleged Sexual assault in JU: ‘চাহিদা’ মেটাতে হবে, পরীক্ষার হল থেকে বের করে বলেন স্যার, অভিযোগ JU-র ছাত্রীর

Alleged Sexual assault in JU: ‘চাহিদা’ মেটাতে হবে, পরীক্ষার হল থেকে বের করে বলেন স্যার, অভিযোগ JU-র ছাত্রীর

আবারও বিতর্ক যাদবপুর বিশ্ববিদ্যালয়ে। (ছবিটি প্রতীকী, সৌজন্যে পিটিআই)

বিতর্কে জড়িয়ে গেল যাদবপুর বিশ্ববিদ্যালয়ের নাম। এক ছাত্রী অভিযোগ করলেন যে পরীক্ষার মধ্যে তাঁকে হল থেকে ডেকে নিয়ে ‘চাহিদা’ মেটাতে বলেন এক অধ্যাপক। দুই সিনিয়র দাদাও যৌন সম্পর্কে লিপ্ত হওয়ার পরামর্শ দেন বলে দাবি করেছেন ওই ছাত্রী।

পরীক্ষার হল থেকে তুলে নিয়ে গিয়ে ‘চাহিদা’ মেটাতে বলেছেন অধ্যাপক। এমনই অভিযোগ করলেন যাদবপুর বিশ্ববিদ্যালয়ের এক ছাত্রী। শুধু তাই নয়, ওই ছাত্রীর দাবি, ভালোভাবে পরীক্ষা দেওয়ার জন্য ওই অধ্যাপকের সঙ্গে যৌন সম্পর্কে লিপ্ত হওয়ারও পরামর্শ দেন দুই সিনিয়র দাদা। সেই বিষয়টি নিয়ে ইতিমধ্যে যাদবপুর বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার স্নেহমঞ্জু বসুর কাছে অভিযোগ দায়ের করেছেন ওই ছাত্রী। যদিও যাদবপুর বিশ্ববিদ্যালয়ের শিক্ষক সংগঠন জুটার পার্থপ্রতিম রায়ের পালটা অভিযোগ, পরীক্ষার সময় ওই ছাত্রী জালিয়াতি করছিলেন। ওই অধ্যাপকের বিরুদ্ধে মিথ্যা অভিযোগ করা হচ্ছে বলে দাবি করেন যাদবপুর বিশ্ববিদ্যালয়ের শিক্ষক সংগঠনের নেতা। সেইসঙ্গে তাঁর দাবি, বিশ্ববিদ্যালয়ের দুই রাজনৈতিক পক্ষের মধ্যে যে দ্বন্দ্ব চলছে, সেটার জন্যই ওই অভিযোগ তোলা হয়েছে।

ঠিক কী দাবি করেছেন ওই ছাত্রী?

ওই ছাত্রীর দাবি, তিনি যাদবপুর বিশ্ববিদ্যালয়ের স্নাতকোত্তরের প্রথম বর্ষে পড়াশোনা করেন। গত সোমবার (১৯ ফেব্রুয়ারি) তাঁদের পরীক্ষা ছিল। পরীক্ষার মধ্যেই নাম ধরে ডেকে ওই অধ্যাপক অভিযোগ করেন যে ওই ছাত্রী টুকলি করছেন। সকলের সামনেই তাঁর শরীর স্পর্শ করে তল্লাশি চালানো হয়। কিন্তু কোনও টুকলির কাগজ মেলেনি। তারপর তাঁকে পরীক্ষা দেওয়ার অনুমতি প্রদান করা হয় বলে দাবি করেছেন ছাত্রী।

ওই ছাত্রীর অভিযোগ, বুধবার পরিস্থিতি আরও ভয়ানক হয়ে ওঠে। পরীক্ষার মধ্যেই তাঁকে বলা হয় যে ওই অধ্যাপক তাঁকে ডেকে পাঠিয়েছেন। তারপর হাত ধরে ঘরের মধ্যে তাঁকে টেনে নিয়ে যান অধ্যাপক। তাতে আতঙ্কিত হয়ে পড়ে কান্নাকাটি করলেও কোনও লাভ হয়নি। বরং তাঁর হাতে কালি ঢেলে দেন অধ্যাপক। টুকলির অভিযোগ তোলেন। কিন্তু পরে যৌন হেনস্থা করা হচ্ছে বলে অভিযোগ করবেন বলায় ওই অধ্যাপক তাঁর হাত ধুয়ে দেওয়ার চেষ্টা করেন বলে দাবি করেছেন ওই ছাত্রী।

আরও পড়ুন: ছাত্রমৃত্যুর ঘটনায় যাদবপুর বিশ্ববিদ্যালয়কে দায়ী করল রাজ্য মানবাধিকার কমিশন, সুপারিশ ক্ষতিপূরণের

যাদবপুরের ওই ছাত্রীর দাবি, ওই ঘটনার পরে তাঁকে বিভাগীয় প্রধানের ঘরে নিয়ে যান ওই অধ্যাপক। তবে বিভাগীয় প্রধান তাঁকে পরীক্ষার হলে ফেরার অনুমতি দেন। শেষপর্যন্ত যখন তিনি যখন পরীক্ষা হলে ফেরেন, তখন কয়েক মিনিট বাকি ছিল। সেইসময় ওই অধ্যাপক তাঁর উত্তরপত্রের পৃষ্ঠায় দাগ কেটে নিতে বাধ্য করেন বলে দাবি করেছেন ওই ছাত্রী। শুধু তাই নয়, ওই ছাত্রীর দাবি, পরীক্ষার শেষে ওই সিনিয়র দাদা ‘পরামর্শ’ দেন যে স্যারের ‘রাগ' কমাতে এবং ভালোভাবে পরীক্ষা দিতে স্যারের সঙ্গে ‘যৌন সম্পর্ক’ লিপ্ত হতে হবে।

যদিও ওই ছাত্রীর অভিযোগ উড়িয়ে দিয়েছে যাদবপুর বিশ্ববিদ্যালয়ের শিক্ষক সংগঠন জুটা। ওই সংগঠনের প্রতিনিধি অধ্যাপক দাবি করেছেন, ওই অধ্যাপকের বিরুদ্ধে উলটো-পালটা অভিযোগ করা হচ্ছে। অপবাদ দেওয়া হচ্ছে তাঁর নামে। এরকম ঘটনা ঘটলে ভবিষ্যতে কোনও অধ্যাপক গার্ড দিতে চাইবেন না বলে দাবি করেছেন তিনি।

আরও পড়ুন: JU student death: JU ছাত্রীর অস্বাভাবিক মৃত্যু, র‌্যাগিং না সম্পর্কের টানাপোড়েন, তদন্তে কমিটি

বাংলার মুখ খবর

Latest News

RCB vs SRH: ২০ ওভারের ম্যাচে ৫৪৯ রান, IPL 2024-এর মঞ্চে তৈরি হল নতুন বিশ্বরেকর্ড IPL 2024 Points Table: RCB-কে হারিয়ে নেট রানরেট বাড়াল SRH,কোহলিরা লাস্টবয়ই থাকল লক্ষ্মী এল ঘরে! পপির মেয়েকে বরণ শাশুড়িমার, পরী আসায় মিষ্টি বিতরণ গোটা পাড়ায় যৌনসুখ পেতে ক্য়ামেরার সামনে হস্তমৈথুন স্বস্তিকার, ফাঁস LSD 2-র অন্তরঙ্গ দৃশ্য Chelsea vs Everton Live Score, Chelsea 0-0 Everton EPL 2023 নির্বাচনী বন্ড ‘বিশ্বে তোলাবাজির সবচেয়ে বড় স্কিম,মোদী মূলচক্রী’, বার্তা রাহুলের BCCI-এর উচিত RCB-কে অন্য মালিকের কাছে বেচে দেওয়া- ক্ষোভ উগরালেন ভূপতি ট্র্যাজিক হিরো কার্তিক, হেডের তাণ্ডবে ৫৪৯ রানের IPL ম্যাচে RCB-কে হারাল SRH ফের উত্তপ্ত হয়ে উঠল কোচবিহার, বিজেপির সভায় হামলার অভিযোগে পথ অবরোধ বিজেপি কি ৪০০+ আসন জিতলে সংবিধানে সংস্কার করা হবে? জবাবে কী বললেন মোদী?

Latest IPL News

BCCI-এর উচিত RCB-কে অন্য মালিকের কাছে বেচে দেওয়া- ক্ষোভ উগরালেন ভূপতি ট্র্যাজিক হিরো কার্তিক, হেডের তাণ্ডবে ৫৪৯ রানের IPL ম্যাচে RCB-কে হারাল SRH ১০৬ মিটারের দৈত্যাকার ছক্কা ক্লাসেনের, বল চলে যায় স্টেডিয়ামের বাইরে- ভিডিয়ো ১-৪-৪-৬-৬-৪- ১৯তম ওভারে আব্দুল সামাদ SRH-কে রেকর্ড রানে পৌঁঁছানোর ভিত গড়ে দিলেন চার-ছয়ের ঝড়ে IPL-র ইতিহাসে সর্বোচ্চ দলগত ইনিংস, নিজেদের রেকর্ড নিজেরাই ভাঙল SRH ‘ওদের ধোনি আছে উইকেটের পিছনে’,হার্দিকের কথায় অন্তর্কলহের গন্ধ পাচ্ছেন গিলক্রিস্ট সিনিয়র প্লেয়ারদের বলে যাচ্ছি নিশ্চিত করতে.নাইটদের ড্রেসিংরুমে কী বার্তা শাহরুখের খুঁড়িয়ে খুঁড়িয়ে দেওয়াল ধরে হাঁটছেন,ধোনির চোট নিয়ে আপডেট দিলেন CSK-এর বোলিং কোচ BCCI-র কড়া নির্দেশ, আর হয়তো দেখা যাবে না খেলা চলাকালীন তোলা BTS ভিডিয়ো! বাবার সঙ্গেই গা ঘামাচ্ছেন ওয়ার্নারের মেয়ে, আরেকজন ক্রিকেটার পাবে অজিরা?

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.