বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > তিন দিনের প্রস্তুতিতে ‘মেসি’র সঙ্গে খেলতে নেমেছে, সুকান্তদের কটাক্ষ জয়প্রকাশের

তিন দিনের প্রস্তুতিতে ‘মেসি’র সঙ্গে খেলতে নেমেছে, সুকান্তদের কটাক্ষ জয়প্রকাশের

মঙ্গলবার সাংবাদিক বৈঠকে জয়প্রকাশ মজুমদার ও রীতেশ তিওয়ারি।

জয়প্রকাশের দাবি, বিজেপির রাজ্য দফতর নিরাপত্তার চাদরে ঘিরে ফেলা হয়েছে। সেখানে কর্মীর থেকে নিরাপত্তারক্ষী বেশি। সাধারণ কর্মীরা সেখানে প্রবেশ করতে পারেন না।

দল থেকে সাময়িক বহিষ্কারের পর বিজেপির রাজ্য নেতৃত্বের বিরুদ্ধে মুখ খুললেন জয়প্রকাশ মজুমদার ও রীতেশ তিওয়ারি। মঙ্গলবার কলকাতা প্রেস ক্লাবে এক সাংবাদিক বৈঠকে তাঁরা দলের বিরুদ্ধে একের পর এক তোপ দাগেন। সঙ্গে মুখ্যমন্ত্রীর প্রশংসাও শোনা যায় জয়প্রকাশের কণ্ঠে।

এদিন জয়প্রকাশ বলেন, ‘দলের রাজ্য সভাপতি আড়াই বছর হল রাজনীতিতে এসেছেন। সাধারণ সম্পাদক (সংগঠন)-এর রাজনৈতিক অভিজ্ঞতা ২ বছরের। সব মিলিয়ে তাদের অভিজ্ঞতা ৫ বছর নয়। আর তারা খেলতে নেমেছেন মাননীয়া মুখ্যমন্ত্রীর বিরুদ্ধে। মেসির বিরুদ্ধে খেলতে নেমেছেন ৩ দিন প্র্যাকটিস করে।’ এর পরই মমতা বন্দ্যোপাধ্যায়ের প্রশংসা শোনা যায় জয়প্রকাশের মুখে। তিনি বলেন, ‘মমতা বন্দ্যোপাধ্যায়কে গোটা দেশ কুশলী রাজনীতিক বলে মনে করে। হতে পারে তিনি আমাদের বিরোধী।’

জয়প্রকাশের দাবি, বিজেপির রাজ্য দফতর নিরাপত্তার চাদরে ঘিরে ফেলা হয়েছে। সেখানে কর্মীর থেকে নিরাপত্তারক্ষী বেশি। সাধারণ কর্মীরা সেখানে প্রবেশ করতে পারেন না। ফলে কাচের ঘরে বসে মানুষের মন বুঝতে পারেন না দলের নেতারা।

তিনি বলেন, ২০২১ সালের নির্বাচনের হারের কারণ বিশ্লেষণ করতে বলে আমি বারবার কেন্দ্রীয় নেতৃত্বকে চিঠি দিয়েছি। কিন্তু সেই চিঠি ভালোভাবে নেওয়া হয়নি। হারের কারণ বিশ্লেষণের বদলে তার ওপর চাদর চাপিয়ে দেওয়া হয়েছে।

এদিন জয়প্রকাশ বলেন, বিধানসভা নির্বাচনে হারের কারণ নিয়ে যখন দলের ভার্চুয়াল বৈঠকে কেউ কিছু বলতে গিয়েছেন তখন হয় তাঁকে থামিয়ে দেওয়া হয়েছে। নইলে মাইক্রোফোন বন্ধ করে দেওয়া হয়েছে। বিজেপির নতুন যে কমিটি তৈরি হয়েছে তাতে কাজের লোকের চেয়ে কাছের লোককে বেশি গুরুত্ব দেওয়া হয়েছে। ৪২টি সাংগঠনিক জেলার মধ্যে ৩২টিতেই এমন লোককে সভাপতি করা হয়েছে যাকে জেলার লোকেরাই চেনে না।

জয়প্রকাশদের মন্তব্যের বিরোধিতা না করলেও বিজেপির সর্বভারতীয় সহ-সভাপতি দিলীপ ঘোষ বলেন, দলের ভিতরে আলোচনার সুযোগ রয়েছে। যার যা বলার আছে দলে বলতে পারেন।

 

বাংলার মুখ খবর

Latest News

কর্কট সংক্রান্তিতে করুন এই কাজ, সূর্য দেবতার বিশেষ কৃপায় জীবনে আসবে সফলতা অন্যের সমস্যা না করে পালন করুন উৎসব, মহরমের আগে বার্তা রাজীব কুমারের ২৭ সেকেন্ড ধরে ভিকি-তৃপ্তির চুমু সহ্য হল না সেন্সর বোর্ডের! 'রবিবার করে মাইসোর ক্যাফে থেকে খাবার...' রেস্তোঁরার মালকিনকে দেখে প্রণাম অনন্তর খাটের তলায় সুড়ঙ্গ! প্রশ্ন শুনেই ট্রাম্প হামলার প্রসঙ্গ তুললেন রাজীব কুমার ডার্বি জয়ের পরের ম্যাচেই ধাক্কা খেল ইস্টবেঙ্গল, আটকে গেল কাস্টমসের বুটের জঙ্গলে গত বছরে ভারতে ১৬ লক্ষ শিশু কোনও টিকা পায়নি, ইউনিসেফের রিপোর্ট বাড়াল উদ্বেগ নতুন বৌদির কথা অক্ষরে অক্ষরে পালন করলেন ননদিনী! সোহিনীর কোন কথা রাখলেন দীপ্সিতা? NTAএর ট্রাঙ্ক থেকে প্রশ্ন চুরি ইঞ্জিনিয়ারের! নিটকাণ্ডে এবার শাগরেদ সহ ধৃত ২ আম্বানিদের বিয়ে রেখাকে হাত ধরে নিয়ে গেলেন সলমন, কিন্তু কেন?

T20 WC 2024

ছেড়েছেন GT, তাও বরোদা খামতি রাখল না বিশ্বকাপ জয়ী হার্দিকের অভ্যর্থনায় কোহলি, রোহিতদের অভাব কারা পূরণ করতে পারেন? রাঠোর আশাবাদী ভবিষ্যতের তারকাদের নিয়ে কতদিন খেলবেন ওডিআই ও টেস্ট? আমেরিকায় গিয়ে ঘোষণা করলেন রোহিত শর্মা! রোহিত জেতায় ‘ক্রেডিট চুরি, হারের বেলায় কোথায় ছিলেন?', নেটপাড়ায় রোষের মুখে সৌরভ US-তে বিশ্বকাপ করে 'কোটি-কোটি টাকার লোকসান', বাজে মাঠ- ঝড় উঠতে পারে ICC-র বৈঠকে রোহিতকে যখন অধিনায়ক করেছিলাম, সবাই তখন আমার সমালোচনা করেছিল… মোক্ষম জবাব সৌরভের ক্রিকেটে অত ফিটনেস লাগে না, মত সাইনার, শুনতে হল ‘১৫০ কিমি বল খেলা এতই সহজ?’ T20 WC 2024-এ রোহিত শর্মার কাছে মার খাওয়া নিয়ে মুখ খুললেন মিচেল স্টার্ক ওরা কেন কম টাকা পাবে- সাপোর্ট স্টাফদের জন্য প্রশ্ন তুলে বোনাস নিতে চাননি রোহিত T20 WC 2024: প্রকাশ্যে অজিদের অন্তর্দ্বন্দ্ব, একাদশে সুযোগ না পাওয়ায় সরব স্টার্ক

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.