বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > Majherhat Metro timetable and fare: ২৫ মিনিট ছাড়া পরিষেবা, জোকা-মাঝেরহাট লাইনে প্রথম ও শেষ মেট্রো কখন? ভাড়া কত?

Majherhat Metro timetable and fare: ২৫ মিনিট ছাড়া পরিষেবা, জোকা-মাঝেরহাট লাইনে প্রথম ও শেষ মেট্রো কখন? ভাড়া কত?

আগামী শুক্রবার থেকে মাঝেরহাট থেকে মেট্রোর বাণিজ্যিক পরিষেবা শুরু হবে। (ফাইল ছবি, সৌজন্যে Metro Railways)

জোকা থেকে মাঝেরহাট পর্যন্ত আসবে মেট্রো। আগামী শুক্রবার থেকে বাণিজ্যিক পরিষেবা শুরু হবে। ২৫ মিনিটের ব্যবধানে মিলবে মেট্রো। জোকা থেকে মাঝেরহাট মেট্রো লাইনে প্রথম এবং শেষ পরিষেবা কখন মিলবে? কবে কবে মেট্রো বন্ধ থাকবে?

দীর্ঘ প্রতীক্ষার পরে মাঝেরহাট পর্যন্ত এগিয়ে এসেছে জোকা-এসপ্ল্যানেড মেট্রো করিডর (পার্পল লাইন)। কিন্তু তারপরও মেট্রোর সংখ্যা কার্যত বাড়ানো হল না। কলকাতা মেট্রো কর্তৃপক্ষের তরফে জানানো হয়েছে, আগামী শুক্রবার থেকে জোকা থেকে মাঝেরহাট পর্যন্ত অংশে মেট্রোর বাণিজ্যিক পরিষেবা শুরু হবে। কিন্তু দিনে মাত্র ৩৬টি মেট্রো চালানো হবে। অনেকের ধারণা ছিল যে মাঝেরহাট পর্যন্ত জোকা-এসপ্ল্যানেড মেট্রো এগিয়ে এলে পরিষেবার সংখ্যা অনেকটা বাড়ানো হবে। কিন্তু শেষপর্যন্ত দিনে মাত্র ১২টি মেট্রো যোগ করা হল। আপাতত জোকা থেকে তারাতলা পর্যন্ত আপাতত দিনে ২৪টি মেট্রো চলছে। সেই পরিস্থিতিতে কিছুটা হতাশ হয়েছেন যাত্রীরা।

একইভাবে মেট্রোর পরিষেবার সময় এবং দুটি মেট্রোর মধ্যে ব্যবধান নিয়েও অনেকে হতাশাপ্রকাশ করেছেন। সকাল ৮ টা ৩০ মিনিট থেকে পরিষেবা শুরু হবে। আর বিকেল চারটের আগে পরিষেবা শেষ হয়ে যাবে। অর্থাৎ বিকেলের অফিসফেরত যাত্রীরা মেট্রোয় চেপে ফিরতে পারবেন না। তাঁদের সেই বাস বা অটোয় করে মাঝেরহাট স্টেশনে ফিরতে হবে বা জোকার দিকে যেতে হবে। ফলে অফিসফেরত যাত্রীদের কোনও লাভই হল না বলে দাবি যাত্রীদের একাংশের।

আরও পড়ুন: Kolkata metro fare list from Esplanade: এসপ্ল্যানেড থেকে যেতে পারবেন ৩০ মেট্রো স্টেশনে! কোথায় কত ভাড়া পড়বে? রইল তালিকা

অন্যদিকে, আপাতত ৪০ মিনিটের ব্যবধানে জোকা থেকে তারাতলার মধ্যে মেট্রো চলাচল করে। মাঝেরহাট পর্যন্ত এগিয়ে আসায় সেই ব্যবধানটা কমিয়ে ২৫ মিনিট করা হচ্ছে। কিন্তু সকালের অফিস টাইমে সেটাও যথেষ্ট বেশি বলে মনে করছেন যাত্রীদের একাংশ। আর সেই পরিস্থিতিতে মাঝেরহাট মেট্রো চালু হওয়ার স্বপ্নপূরণ হলেও আমজনতার কতটা লাভ হচ্ছে, তা নিয়ে ধন্দ আছে।

জোকা-মাঝেরহাট মেট্রোর প্রয়োজনীয় তথ্য

১) সোমবার থেকে শুক্রবার পর্যন্ত মেট্রো চলবে। শনিবার এবং রবিবার পরিষেবা বন্ধ থাকবে। 

২) দিনে মোট ৩৬টি মেট্রো চলবে। জোকা থেকে মাঝেরহাটে আসবে ১৮টি মেট্রো। মাঝেরহাট থেকে জোকার অভিমুখে ১৮টি মেট্রো চলাচল করবে।

৩) ২৫ মিনিটের ব্যবধানে মেট্রো চলবে।

আরও পড়ুন: Underwater metro ride cost in Kolkata: মেট্রোয় চেপে গঙ্গার তলায় যেতে ঠিক কত টাকা লাগবে? রইল হিসাব, কবে যেতে পারবেন?

জোকা-মাঝেরহাট লাইনে প্রথম মেট্রো 

১) জোকা থেকে মাঝেরহাট: সকাল ৮ টা ৩০ মিনিট। 

২) মাঝেরহাট থেকে জোকা: সকাল ৮ টা ৩০ মিনিট। 

 মাঝেরহাট-জোকা লাইনে শেষ মেট্রো 

১) জোকা থেকে মাঝেরহাট: দুপুর ৩ টে ৩৫ মিনিট। 

২) মাঝেরহাট থেকে জোকা: দুপুর ৩ টে ৩৫ মিনিট।

 

মাঝেরহাট থেকে বিভিন্ন স্টেশনে যেতে ভাড়া কত পড়বে?

১) মাঝেরহাট থেকে জোকা: ২০ টাকা। 

২) মাঝেরহাট থেকে ঠাকুরপুকুর: ২০ টাকা। 

৩) মাঝেরহাট থেকে সখেরবাজার: ২০ টাকা। 

৪) মাঝেরহাট থেকে বেহালা চৌরাস্তা: ১০ টাকা। 

৫) মাঝেরহাট থেকে বেহালা বাজার: ১০ টাকা। 

৬) মাঝেরহাট থেকে তারাতলা: ৫ টাকা।

আরও পড়ুন: Kolkata metro fare list from Ruby: রুবি থেকে ৩২ মেট্রো স্টেশনে যেতে পারবেন! কোথায় কত ভাড়া লাগবে? দেখুন পুরো তালিকা

বাংলার মুখ খবর

Latest News

নেটফ্লিক্সে সম্প্রচারিত ৮ সবচেয়ে আন্ডাররেটেড ভারতীয় ওয়েবসিরিজ, যা মন জয় করার মতো রীতিমত চেন স্মোকার ছিলেন শাহরুখ! প্রদীপ বললেন, 'একটা সিগারেট দিয়ে আরেকটা ধরাত' বিজেপির গয়েশপুর নেতাকে বেধড়ক মারধরের অভিযোগ, রিপোর্ট তলব নির্বাচন কমিশনের কার্তিক মহারাজ নন, রেজিনগরে দাঙ্গা করিয়েছেন মমতা, একযোগে দাবি কংগ্রেস ও বিজেপির ‘চরম ব্যর্থ’ কমিশন, ভর্ৎসনা HC-র, TMC-কে নিয়ে অপমানজনক অ্যাড দিয়ে কানমলা খেল BJP ১৬ বছর পর IPL-এ অভিষেক, CSK ম্যাচে RCB-র নায়ক বলছেন,'দল না পেয়ে কেঁদে ফেলেছিলাম' দেড় ঘণ্টা ছিল না কারেন্ট, বাগদায় ভোটগ্রহণ পর্বের মাঝে উঠে এল কোন ছবি? মঞ্চে বনগাঁর অরুণিতাকে প্রপোজ ভক্তের! মজার ছলে তারপর যা করল পবনদীপ, দেখুন ভিডিয়ো Video: ছেলে অর্জুনকে সঙ্গে নিয়ে ভোট দিলেন সচিন! কী বললেন মাস্টার ব্লাস্টার? ওর অপেক্ষায়… বৃষ্টিভেজা দুপুরে শিফন শাড়িতে সৌমিতৃষাকে দেখে দোলা লাগল পুরুষ মনে!

Latest IPL News

১৬ বছর পর IPL-এ অভিষেক, CSK ম্যাচে RCB-র নায়ক বলছেন,'দল না পেয়ে কেঁদে ফেলেছিলাম' SA সিরিজের জন্য WI দল ঘোষণা, IPL 2024-এর কারণে শক্তিশালী দল গড়তে পারেনি উইন্ডিজ হোম অ্যাডভান্টেজ কাজে লাগাতে পারেনি… PBSK-র ব্যর্থতার কারণ জানালেন সঞ্জয় বাঙ্গার IPL-র স্বার্থে বড় আত্মত্যাগ ক্যারিবিয়ানদের, অধিনায়ককে ছাড়াই নামছে T20 সিরিজে ধোনির ভবিষ্যত কি সেটা ও ভালো করেই জানে:- মাহির প্রশংসা করে এরিক সিমন্সের মন্তব্য IPL 2024: ধোনির ১১০ মিটারের ছক্কায় 'রিঙ্কু ভীতি' গ্রাস করেছিল যশ দয়ালের বাবাকে কোহলি একা নন, ধোনির সঙ্গে ড্রেসিংরুমে দেখা করতে যান এই প্রাক্তন RCB তারকাও T20 WC 2024-এর আগে রোহিতদের সতর্ক করলেন রায়না, হার্দিকের ফর্ম নিয়েও মুখ খুললেন MI ছাড়ছেন রোহিত? ভক্তদের হার্টবিট বাড়িয়ে দিল হিটম্যানের পোস্ট, শুরু জল্পনা ভারতের তরুণ ওপেনারকে বল করতে ভয় পাচ্ছেন বিশ্বকাপ জয়ী অধিনায়ক প্যাট কামিন্স!

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.