বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > JU Convocation: যাদবপুরের সমাবর্তনে কি আবারও করোনা কাঁটা? কী বলছেন উপাচার্য?
সমাবর্তন অনুষ্ঠান নিয়ে পড়ুয়াদের সঙ্গে কথা বলে সিদ্ধান্ত নেবে যাদবপুর বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ। ছবিটি প্রতীকী।
সমাবর্তন অনুষ্ঠান নিয়ে পড়ুয়াদের সঙ্গে কথা বলে সিদ্ধান্ত নেবে যাদবপুর বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ। ছবিটি প্রতীকী।

JU Convocation: যাদবপুরের সমাবর্তনে কি আবারও করোনা কাঁটা? কী বলছেন উপাচার্য?

  • এবার কি হবে?

করোনা পরিস্থিতি এখন অনেকটাই নিয়ন্ত্রণে। কিন্তু, এরই মাঝে মাথা চাড়া দিয়ে উঠেছে করোনার নয়া অবতার ওমিক্রণ। ইতিমধ্যেই ভারতে প্রবেশ করেছে করোনার এই নয়া স্ট্রেন। এ নিয়ে সতর্ক সরকার। গতবছর করোনা পরিস্থিতির বাড়বাড়ন্তের কারণে যাদবপুর বিশ্ববিদ্যালয়ে সমাবর্তন অনুষ্ঠান হয়নি। তবে প্রায় কুড়ি মাস পর খুলেছে স্কুল কলেজ। তাই এবছর আদৌও কি বিশ্ববিদ্যালয়ের সমাবর্তন অনুষ্ঠান হবে সেই বিষয়টি নিশ্চিত নয়। বিশ্ববিদ্যালয়ের উপাচার্য সুরঞ্জন দাস এ প্রসঙ্গে বলেন,' ছাত্র ছাত্রীদের সঙ্গে কথা বলার পর এ বিষয়ে সিদ্ধান্ত নেওয়া হবে।'

যদিও সমাবর্তন অনুষ্ঠান করার পক্ষে নন বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ। করোনার নয়া স্ট্রেন মাথাচাড়া দিয়ে উঠছে। সেই কারণে তারা সমাবর্তন অনুষ্ঠান করতে চাইছেন না বলে সূত্রের খবর। তাছাড়া, স্কুল কলেজ খুলেছে ঠিকই । কিন্তু সমাবর্তন অনুষ্ঠান মানেই একসঙ্গে জমায়েত। যার ফলে সংক্রমণ ছড়ানোর সম্ভাবনা রয়েছে। পাশাপশি, জামায়াতের উপর নিষেধাজ্ঞা রয়েছে সরকারের। ফলে সব মিলিয়ে সমাবর্তন না করাই ভালো বলে মনে করছেন বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ। যদিও এ নিয়ে এখনও চূড়ান্ত সিদ্ধান্ত হয়নি। ছাত্র ছাত্রীদের সঙ্গে আলোচনার পরেই এ নিয়ে চূড়ান্ত সিদ্ধান্ত হবে এবং সেই সিদ্ধান্তের কথা জানিয়ে দেওয়া হবে বলে উপাচার্য জানিয়েছেন।

সাধারণত যাদবপুর বিশ্ববিদ্যালয় সমাবর্তন অনুষ্ঠান হয়ে থাকে ২৪ ডিসেম্বর। অর্থাৎ চলতি মাসেই সমাবর্তন অনুষ্ঠান হয়ে থাকে। তবে যেহেতু এই অনুষ্ঠানের জন্য এখনও সময় রয়েছে তাই তার আগেই এ বিষয়ে সিদ্ধান্ত নেবে কর্তৃপক্ষ।

বন্ধ করুন