HT বাংলা থেকে সেরা খবর পড়ার জন্য ‘অনুমতি’ বিকল্প বেছে নিন
বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > ‘আমার বাড়িও যদি বেআইনি নির্মাণ হয় তাহলে ভেঙে ফেলতে হবে’-বিচারপতি গঙ্গোপাধ্যায়

‘আমার বাড়িও যদি বেআইনি নির্মাণ হয় তাহলে ভেঙে ফেলতে হবে’-বিচারপতি গঙ্গোপাধ্যায়

ওই এলাকায় একটি বেআইনি নির্মাণ গড়ে উঠেছে। সেই নির্মাণ ভাঙতে চেয়ে বালি পুরসভার তরফে কলকাতা হাইকোর্টে আগেই আবেদন জানানো হয়েছিল। সেই মামলাটি উঠেছিল বিচারপতি অমৃতা সিংহের একক বেঞ্চে। সেই সংক্রান্ত মামলায় বিচারপতি অমৃতা সিংহ অবৈধ নির্মাণ ভেঙে দিতে বলেছিলেন। 

বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়। 

বেআইনি নির্মাণ সংক্রান্ত মামলায় বরাবরই কড়া মনোভাব দেখিয়েছেন কলকাতা হাইকোর্টের বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়। বারবার তিনি বুঝিয়ে দিয়েছেন কোনওভাবেই বেআইনি নির্মাণ বরদাস্ত করা হবে না। তা বোঝাতে বেআইনি নির্মাণ সংক্রান্ত একটি মামলায় তাৎপর্যপূর্ণ মন্তব্য করলেন বিচারপতি গঙ্গোপাধ্যায়। তিনি বলেছেন, তাঁর বাড়িও যদি বেআইনিভাবে তৈরি হয় তাহলে সেটা ভেঙে দিতে হবে। হাওড়ার লিলুয়ার একটি বেআইনি নির্মাণ সংক্রান্ত মামলায় এমন মন্তব্য করেছেন বিচারপতি।

আরও পড়ুন: হাইকোর্টের নির্দেশেও ভাঙা যায়নি বেআইনি নির্মাণ, বিধাননগরে গঠিত কমিটি

মামলার বয়ান অনুযায়ী, ওই এলাকায় একটি বেআইনি নির্মাণ গড়ে উঠেছে। সেই নির্মাণ ভাঙতে চেয়ে বালি পুরসভার তরফে কলকাতা হাইকোর্টে আগেই আবেদন জানানো হয়েছিল। সেই মামলাটি উঠেছিল বিচারপতি অমৃতা সিংহের একক বেঞ্চে। সেই সংক্রান্ত মামলায় বিচারপতি অমৃতা সিংহ অবৈধ নির্মাণ ভেঙে দিতে বলেছিলেন। পরে নির্মাণ সংস্থা সেই নির্দেশকে চ্যালেঞ্জ করে কলকাতা হাইকোর্টের ডিভিশন বেঞ্চের দ্বারস্থ হয়। তখন বিচারপতি অরিজিৎ বন্দ্যোপাধ্যায় এবং বিচারপতি রাই চট্টোপাধ্যায়ের ডিভিশন বেঞ্চও সিঙ্গল বেঞ্চের নির্দেশ বহাল রাখে। কিন্তু, হাইকোর্টের নির্দেশ মতো সেই নির্মাণ ভাঙতে গিয়েই ঘটে দেখা যায় বিপত্তি। গত ৪ সেপ্টেম্বর বালি পুরসভা থেকে কর্মীরা ওই নির্মাণ ভাঙতে গিয়েছিলেন। কিন্তু, তারা বাধার মুখে পড়েছিলেন। ফলে সেই অবৈধ নির্মাণ ভাঙা সম্ভব হয়নি। তখন পুরসভা জানায়, পুলিশের সাহায্য ছাড়া ওই বেআইনি নির্মাণ ভাঙা সম্ভব নয়।

হাইকোর্টে সেই সংক্রান্ত মামলায় বিচারপতি গঙ্গোপাধ্যায় মন্তব্য করেন, তাঁর বাড়ি হাওড়াতে রয়েছে। সেই বাড়ির নির্মাণ নিয়ে যদি বেআইনি কিছু হয়ে থাকে তাহলে তিনি নিজেও তা বরদাস্ত করবেন না। তাঁর বাড়িটি যদি বেআইনি নির্মাণ হয় তাহলে সেটাও ভেঙে দিতে হবে। বিচারপতির সাফ কথা, একটিও বেআইনি নির্মাণ থাকা উচিত নয়। প্রসঙ্গত, এর আগেও কলকাতা সহ একাধিক এলাকায় বেআইনি নির্মাণ ভেঙে ফেলার নির্দেশ দিয়েছেন বিচারপতি গঙ্গোপাধ্যায়। সেক্ষেত্রে কলকাতা পুরসভাকে তিনি বেআইনি নির্মাণ ভাঙতে বুলডোজার চালানোর পরামর্শ দিয়েছিলেন। হাওড়ার বেআইনি সংক্রান্ত মামলায় এদিনই বিকেলে লিলুয়া থানার ওসিকে এবং নির্মাণকারী সংস্থার প্রধানকে আদালতে সশরীরে হাজির হওয়ার নির্দেশ দেন বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়। তার পর শুনানি হয়।

 

বাংলার মুখ খবর

Latest News

শাখা প্রশাখা ছড়াতেই মেট্রো নিয়ে উঠল গুরুতর অভিযোগ, ঘটতে পারে বড়সড় বিপদ! মায়ের বান্ধবীকে বিয়ে বিরসার! পুলে খালি গায়ে বউকে জড়িয়ে বললেন, ‘বুকে বিদিপ্তা’ প্রেমে বিশ্বাসঘাতকতা একাকিত্বের দিকে ঠেলে দিতে পারে, দেখুন আজকের প্রেম রাশিফল কমলা টুপির দৌড়ে কোহলির পরেই রুতুরাজ, বেগুনি টুপির রেসে পাঁচের মধ্যে মুস্তাফিজুর কবে ভারতে বাকি S-400 মিসাইল সিস্টেমগুলি পাঠাবে রাশিয়া? সামনে এল নয়া তথ্য LSG-র হাল না ছাড়ার মানসিকতার মধ্যে IPL 2024-এ প্রথমার্ধের সাফল্যের রহস্য লুকিয়ে বিয়েতে পাননি সুখ! ‘পালিয়ে বিয়ে করায় মায়ের মন ভেঙেছিলাম’, স্বীকার করে নিলেন জিনাত 'ওরা নিজেদের ভাবে…', ভারত নিয়ে নাক গলানোর জেরে পশ্চিমী মিডিয়াকে তোপ জয়শঙ্করের ২০১৬ প্যানেল বাতিলে স্কুলগুলিতে কতটা শূন্যতা তৈরি হবে? সামনে বিস্ফোরক পরিসংখ্যান ধনু-মকর-কুম্ভ-মীনের বুধবার কেমন কাটবে? জানুন রাশিফল

Latest IPL News

LSG-র হাল না ছাড়ার মানসিকতার মধ্যে IPL 2024-এ প্রথমার্ধের সাফল্যের রহস্য লুকিয়ে দিল্লিতে ‘দাদাগিরি’র শ্যুটিং! সৌরভের জন্য বিশেষ বন্দোবস্ত, কবে শেষ হচ্ছে এই শো? গুহায় ঢুকে সিংহ শিকার LSG-র, স্টইনিসের দাপটে CSK-কে তাদের ঘরের মাঠে হারাল লখনউ হার্দিককে নিয়ে ক্ষোভ, নাকি বিদেশি নির্বাচনে ভুল- কোন কারণে এখনও IPL-এ নড়বড়ে MI ১৪ বছরে ধোনি পারেননি, CSK-র প্রথম অধিনায়ক হিসেবে দুরন্ত এই রেকর্ড গড়লেন রুতুরাজ বিদেশিদের ব্যর্থতা নাকি ভালো স্পিনারের অভাব! কেন ফের ডুবতে বসেছে প্রীতির পঞ্জাব IPL 2024: ক্রিকেটের ব্যাকরণকে নতুনভাবে লিখছে SRH, ফিরে দেখা তাদের কার্যকলাপ ব্যর্থতার ধারা বজায় প্রথমার্ধে, পন্তের দিল্লিকে আশার আলো দেখাচ্ছেন ম্যাকগার্ক IPL 2024: MI-র বিরুদ্ধে ৫ উইকেট নিয়ে অতীতের যন্ত্রণার কথা মনে করলেন সন্দীপ শর্মা RR vs MI: আমি মনে করি না ওর কারোর পরামর্শের দরকার আছে- যশস্বীর প্রশংসায় সঞ্জু

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.