বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > জামিনে মুক্তি পেয়ে মমতাকে উৎখাতের পণ করে মাথা কামিয়ে ফেললেন কৌস্তভ বাগচী

জামিনে মুক্তি পেয়ে মমতাকে উৎখাতের পণ করে মাথা কামিয়ে ফেললেন কৌস্তভ বাগচী

ব্যাঙ্কশাল আদালতের সামনে মস্তক মুণ্ডন করছেন কংগ্রেস নেতা কৌস্তভ বাগচী।

কৌস্তভ বলেন, ‘আজ আমি শপথ করছি, যতদিন মমতা বন্দ্যোপাধ্যায়কে ক্ষমতা থেকে সরাতে পারছি ততদিন আমি মাথায় চুল রাখব না। আমার জামিন স্বৈরাচারের বিরুদ্ধে গণতন্ত্রের জয়, সারা বাংলার মানুষের জয়।

জামিন পেয়ে আদালত থেকে বেরিয়ে মস্তকমুণ্ডন করে প্রতিজ্ঞা করলেন কংগ্রেস নেতা কৌস্তভ বাগচী। এদিন তিনি বলেন, যতদিন না মমতা বন্দ্যোপাধ্যায়কে ক্ষমতা থেকে সরাতে পারছি মাথায় চুল রাখব না। এদিন কৌস্তভকে নিয়ে উচ্ছ্বাসে মেতে ওঠেন কংগ্রেস কর্মী সমর্থকরা। ফুল মালায় তাঁকে স্বাগত জানান আইনজীবীরাও।

জামিন পেয়ে আদালত থেকে বেরিয়েই ফুটপাথে বসে পড়েন কৌস্তভবাবু। বলেন, তিনি মাথা না কামিয়ে কারও সঙ্গে কোনও কথা বলবেন না। এর পর তাঁর এক সহযোগী তাঁর মস্তকমুণ্ডন করেন। মুণ্ডনপর্ব শেষ হওয়ার পর সাংবাদিকদের প্রশ্নের উত্তর দেন তিনি।

বলেন, ‘আজ আমি শপথ করছি, যতদিন মমতা বন্দ্যোপাধ্যায়কে ক্ষমতা থেকে সরাতে পারছি ততদিন আমি মাথায় চুল রাখব না। আমার জামিন স্বৈরাচারের বিরুদ্ধে গণতন্ত্রের জয়, সারা বাংলার মানুষের জয়। আর ওই বইটা এখন সারা বাংলার মানুষ পড়বে। কৌস্তভ বাগচী যা বলেছে, আবার বলবে। আরও ১০০ গুণ জোরালো ভাবে বলবে’।

এদিন আদালত থেকে বেরিয়ে কৌস্তভবাবু স্পষ্ট করে দেন, ‘কারও কাছে ক্ষমা চাইবেন না তিনি। তিনি বলেন, কীসের ক্ষমা? কার কাছে ক্ষমা? আগে মমতা বন্দ্যোপাধ্যায় অধীর চৌধুরীর পা ধরে ক্ষমা চান, তার পর আমি কী করব ভাবব’।

শনিবার বিকেলে কৌস্তভ বাগচীকে ১০০০ টাকার ব্যক্তিগত বন্ডে জামিন দেয় ব্যাঙ্কশাল আদালত।

 

বন্ধ করুন