বাড়ি > বাংলার মুখ > কলকাতা > ছ'দিনেও জুটল না CCU বেড, কলকাতা মেডিক্যালে করোনা রোগীর মৃত্যুতে বিক্ষোভ
কলকাতা মেডিক্যাল কলেজ ও হাসপাতাল (ফাইল ছবি, সৌজন্য ফেসবুক)
কলকাতা মেডিক্যাল কলেজ ও হাসপাতাল (ফাইল ছবি, সৌজন্য ফেসবুক)

ছ'দিনেও জুটল না CCU বেড, কলকাতা মেডিক্যালে করোনা রোগীর মৃত্যুতে বিক্ষোভ

  • রোগীর আত্মীয়রা জানিয়েছেন, ২৩ অগাস্ট চিকিৎসক জানান রোগীকে CCU-তে রাখতে হবে। তাঁর অবস্থা গুরুতর। হাসপাতালের তরফে জানানো হয় এই মুহূর্তে CCU-তে শয্যা খালি নেই।

৬ দিন অপেক্ষার পরও করোনা হাসপাতালে জুটল না CCU শয্যা। যার ফলে রোগীর মৃত্যুর অভিযোগ উঠল কলকাতা মেডিক্যাল কলেজ হাসপাতালে। ঘটনায় সুপারের কাছে অভিযোগ জানিয়েছে মৃতের পরিবার। অভিযোগ খতিয়ে দেখার আশ্বাস দিয়েছেন সুপার ইন্দ্রনীল বিশ্বাস। 

কলকাতার তপসিয়ার বাসিন্দা মৃত রঞ্জিত সাউ (৫২)-র পরিবারের দাবি, যকৃতের ক্যান্সারে আক্রান্ত ওই ব্যক্তিতে গত ১২ অগাস্ট নিউ টাউনের টাটা ক্যান্সার হাসপাতালে ভর্তি করা হয়। ২০ অগাস্ট তাঁর করোনা পরীক্ষার পজিটিভ রিপোর্ট আসে। এর পর তাঁকে পাঠানো হয় কলকাতা মেডিক্যাল কলেজ হাসপাতালে।

রোগীর আত্মীয়রা জানিয়েছেন, ২৩ অগাস্ট চিকিৎসক জানান রোগীকে CCU-তে রাখতে হবে। তাঁর অবস্থা গুরুতর। হাসপাতালের তরফে জানানো হয় এই মুহূর্তে CCU-তে শয্যা খালি নেই। রোগীর অবস্থা খারাপ হতে থাকায় তাঁকে অন্যত্রও স্থানান্তরিত করা যায়নি। 

সেই থেকে বার বার CCU বেডের জন্য হাসপাতাল কর্তৃপক্ষের কাছে আবেদন জানিয়েও ফল হয়নি বলে অভিযোগ। সোমবার জেনারেল বেডেই মৃত্যু হয় রঞ্জিতবাবুর। এর পর হাসপাতাল কর্তৃপক্ষের বিরুদ্ধে ক্ষোভে ফেটে পড়েন আত্মীয়রা। ৬ দিনেও কেন রোগীর জন্য বেডের ব্যবস্থা করা গেল না তার জবাবদিহি চান তাঁরা। 

ঘটনা জানিয়ে হাসপাতালের সুপার ইন্দ্রনীল বিশ্বাসের কাছে লিখিত অভিযোগ দায়ের করেছে পরিবারটি। অভিযোগ খতিয়ে দেখার আশ্বাস দিয়েছেন সুপার। 

 

বন্ধ করুন