বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > বাজারে যতজন বিক্রেতা ততজন ক্রেতাকে প্রবেশের অনুমতি দেবে কলকাতা পুরসভা
বাজারে মানুষের ঢল (REUTERS)
বাজারে মানুষের ঢল (REUTERS)

বাজারে যতজন বিক্রেতা ততজন ক্রেতাকে প্রবেশের অনুমতি দেবে কলকাতা পুরসভা

  • এদিন নবান্নে মুখ্য সচিবের সঙ্গে দীর্ঘক্ষণ বৈঠক করেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। এরপরই জেলা প্রশাসনের সঙ্গে জরুরি বৈঠকে বসেছিলেন মুখ্য সচিব।

‌করোনা নিয়ন্ত্রণে এবার কলকাতার বাজারগুলিতে নয়া নিয়ম চালু করতে চলেছে কলকাতা পুরনিগম। কলকাতা পুরনিগমের মেয়র ফিরহাদ হাকিম জানিয়ে দিয়েছেন, এবার থেকে বাজারে যতজন বিক্রেতা থাকবে, তত জন ক্রেতাকে বাজারে প্রবেশের অনুমতি দেওয়া হবে। কলকাতার পুলিশ কমিশনার বিনীত গোয়েলকে দ্রুত এই নিয়ম চালু করার নির্দেশ দেন মেয়র।

এদিন কলকাতার মেয়র ফিরহাদ হাকিমের সঙ্গে রাজ্যের মুখ্য সচিব হরিকৃষ্ণ ত্রিবেদীর বৈঠক হয়। সেই বৈঠকে সিদ্ধান্ত হয়েছে, কলকাতার প্রতিটি বাজারে একজন ক্রেতা পিছু একজন বিক্রেতা থাকবে। বাজারে যদি ১০০ জন বিক্রেতা থাকে, তাহলে ১০০ জন ক্রেতাকে প্রবেশের অনুমতি দেওয়া হবে। সেক্ষেত্রে আগের ক্রেতারা কেনাকাটা করে বেরিয়ে গেলেই অন্য দরজা দিয়ে পরবর্তী ক্রেতাদের ঢোকার অনুমতি দেওয়া হবে। এদিন কলকাতার মেয়র ফিরহাদ হাকিম নতুন পুলিশ কমিশনার বিনীত গোয়েলকে নির্দেশ দেন, যেন কয়েকদিনের মধ্যে নতুন এই নিয়ম কার্যকর করা হয়।

এদিন নবান্নে মুখ্য সচিবের সঙ্গে দীর্ঘক্ষণ বৈঠক করেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। এরপরই জেলা প্রশাসনের সঙ্গে জরুরি বৈঠকে বসেছিলেন মুখ্য সচিব। সেই বৈঠকে মুখ্য সচিব জেলা প্রশাসনের কর্তাদের নির্দেশ দেন, বাজারগুলিতে যাতে বিধি নিষেধ মানতে বাধ্য করা হয়, সেদিকে খেয়াল রাখতে হবে। উল্লেখ্য, কিছুদিন আগে রাজপুর সোনারপুর পুরসভা এলাকায় সব বাজার বন্ধ রাখার নির্দেশ দিয়েছে জেলা প্রশাসন।

বন্ধ করুন