বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > Bidhannagar Rail Station: বিধাননগর স্টেশনে ঠিক কোন সমস্যার কথা রেলকে জানিয়েছেন যাত্রীরা? ঝামেলা কী মিটবে?

Bidhannagar Rail Station: বিধাননগর স্টেশনে ঠিক কোন সমস্যার কথা রেলকে জানিয়েছেন যাত্রীরা? ঝামেলা কী মিটবে?

যাত্রীদের সমস্যা কি মিটবে? প্রতীকী ছবি 

রোজ হাজার হাজার যাত্রী যান বিধাননগরের উপর দিয়ে। এবার কি তাঁদের রোজকার সমস্যা মিটবে? 

বিধাননগর স্টেশন। দিন কয়েক আগেই সেই স্টেশনে উপস্থিত হয়েছিলেন রেলের লোকজন। আসলে তাঁরা যাত্রীদের সঙ্গে কথা বলে তাঁদের সমস্যার কথা জানতে চেয়েছিলেন। কারণ এই বিধাননগর স্টেশন দিয়ে প্রচুর যাত্রী যাতায়াত করেন। তাঁদের কাছেই সমস্যা শুনতে এসেছিলেন রেলের লোকজন। পূর্ব  রেলের মুখ্য় জনসংযোগ আধিকারিক কৌশিক মিত্র ও তাঁর টিম এসে যাত্রীদের সঙ্গে কথা বলেছিলেন। কিন্তু সমস্যা কী মিটবে? সেদিন ঠিক কী ধরনের সমস্যার কথা বলেছিলেন যাত্রীরা? এবার এনিয়ে জানিয়েছেন তিনি। 

এব্যাপারে সংবাদমাধ্যমের প্রতিবেদন অনুসারে জানা গিয়েছে,  পূর্ব রেলের মুখ্য জনসংযোগ আধিকারিক কৌশিক মিত্র জানিয়েছেন, এনক্রোচমেন্টের একটা সমস্যা রয়েছে। ঘোষণা শোনার ক্ষেত্রে যাত্রীদের কিছু সমস্যা হচ্ছে। ৯ বগির কোচ নিয়েও কিছু সমস্যা রয়েছে। সেই সঙ্গেই তাঁর আবেদন প্লাটফর্ম চত্বরে কোনও ভাবেই আগুন জ্বালিয়ে কিছু করবেন না। সেই সঙ্গেই বিধাননগর স্টেশনে ঘোষণা সংক্রান্ত যে সমস্যা রয়েছে তা মেটানো হবে বলে তিনি প্রাথমিকভাবে আশ্বাস দিয়েছেন। 

এদিকে বিধাননগর স্টেশন থেকে প্রচুর যাত্রী যাতায়াত করেন। যাতায়াত করতে গিয়ে তারা মাঝেমধ্য়েই নানা সমস্যায় পড়েন। তবে এবার তাঁদের সমস্যা শুনেছিলেন রেলের কর্তারা। 

ঠিক কোন জায়গায় সাধারণ যাত্রীদের সমস্যা হচ্ছে সেটা শুনতে এসেছিলেন রেলকর্মীরা। মূলত পূর্ব রেলের মুখ্য জনসংযোগ আধিকারিক কৌশিক মিত্র সহ তাঁর দফতরের টিম বিধানননগরে এসে যাত্রীদের কাছ থেকে তাঁদের অভাব অভিযোগের কথা শুনতেন।

যাত্রীদের একাংশের দাবি, ট্রেন যেন সময়মতো চলে সেটা দেখা দরকার। ঠিক ঠাক প্লাটফর্ম ট্রেন আসুক এটাও চাইছেন যাত্রীরা। কারণ আচমকা অন্য প্লাটফর্মে ট্রেন এলে সমস্য়া দেখা দেয়। নাকাল হতে হয় যাত্রীদের। বার বার ঘোষণা করা হলেও প্লাটফর্ম বদলাতে গিয়ে সমস্যায় পড়ে যান সাধারণ যাত্রীরা। এনিয়েও যাত্রীরা এদিন নালিশ করেন রেলকর্তৃপক্ষের কাছে। কয়েকজন আবার প্লাটফর্মে দোকান থাকা নিয়ে অভিযোগ করেন। ট্রেনের ঘোষণা নিয়ে বিভ্রান্তির কথাও তাঁরা জানিয়েছেন।

পূর্ব রেলের মুখ্য় জনসংযোগ আধিকারিক সেই সময় জানিয়েছিলেন, যে পরিষেবাগুলি বর্তমানে পাওয়া যাচ্ছে সেগুলি যাতে আরও ভালো করে পাওয়া যায় সেটা দেখা হবে। তিনি জানিয়েছেন, নিত্যযাত্রীদের সঙ্গে কথা বলে তাঁদের কী সমস্যা হচ্ছে সেটা দেখা হচ্ছে। কোন পরিষেবা তাঁরা পাচ্ছেন না। তাঁরা কী চাইছেন সবটা দেখা হচ্ছে।

বাংলার মুখ খবর

Latest News

‘‌চাকরি বাতিলের রায়ের পিছনে বিজেপির ষড়যন্ত্র কোথায়?‌’‌ মমতাকে প্রশ্ন ছুঁড়লেন শাহ লাউ রান্না করে খোসা ফেলবেন না! জেল্লা ঠিকরে পড়বে মুখে এভাবে মাখলে, রইল টিপস জওয়ানের গানে নাচ মোহনলালের, মুগ্ধ শাহরুখ লিখলেন ‘তুমিই জিন্দা বান্দা’ পাকিস্তান হারলেও বিশ্বরেকর্ড ক্যাপ্টেন বাবর আজমের, বহু পিছিয়ে রোহিত-কোহলি IPL 2024 মরশুমের প্রায় অর্ধেক শেষ, কোন ৪টি দল প্লে অফের দৌড়ে সকলকে পিছনে ফেলেছে বাড়িতে সারাক্ষণ রাগারাগি? বেডরুম নিয়ে এই ভুল করছেন না তো! বাস্তুটিপস রইল ‘‌অভিষেককেও তো খুন করতে গিয়েছিলি’‌, বীরভূম থেকে বিস্ফোরক দাবি করলেন মমতা কিষাণগঞ্জ লোকসভা কেন্দ্র ২০২৪: ভোটের ফ্যাক্টর, অতীতের ফলাফল - একনজরে সব তথ্য 'কংগ্রেসের শাসনে হনুমান চালিসা শোনাও অপরাধ', বিরোধীদের তোপ মোদীর বীরভূমে প্রচারে গিয়ে কেষ্টকে স্মরণ, কবে ছাড়া পাবেন তিহাড় থেকে, জানালেন মমতা

Latest IPL News

ব্যর্থতার ধারা বজায় প্রথমার্ধে, পন্তের দিল্লিকে আশার আলো দেখাচ্ছেন ম্যাকগার্ক IPL 2024: MI-র বিরুদ্ধে ৫ উইকেট নিয়ে অতীতের যন্ত্রণার কথা মনে করলেন সন্দীপ শর্মা RR vs MI: আমি মনে করি না ওর কারোর পরামর্শের দরকার আছে- যশস্বীর প্রশংসায় সঞ্জু IPL-এ দ্বিতীয় শতরান! MI-এর বিরুদ্ধে ভালো খেলার রহস্য ফাঁস করলেন যশস্বী সূর্য, হার্দিক নয়, প্রাক্তন নাইটকে পরবর্তী T20 দলের অধিনায়ক হিসাবে বাছলেন ভাজ্জি ‘ধোনির ব্যাটের তলা দিয়ে বল গেলেও ওয়াইড’,কাইফের পোস্টে লাইক দিয়ে রোষের মুখে বিরাট বেগুনি টুপির দৌড়ে বুমরাহর সঙ্গে একই ট্র্যাকে চাহাল, কমলা টুপির মালিক কোহলি বিনিয়োগ নিয়ে ভাবছি না, স্টার্ক মার খেতেই সাফাই KKR CEO-র ফর্মে থাকা সুনীল নারিন কি T20 WC-এ নিজের দেশের হয়ে খেলবেন? কী বললেন KKR তারকা? IPL 2024-র থেকে T20 WC-র পিচ স্লো হবে- ক্যারিবিয়ান পিচ নিয়ে কী বললেন ওয়ার্নার?

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.