বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > ১৪ সেপ্টেম্বর থেকে চলতে পারে কলকাতা মেট্রো, NEET-এ বিশেষ পরিষেবার আবেদন রাজ্যের

১৪ সেপ্টেম্বর থেকে চলতে পারে কলকাতা মেট্রো, NEET-এ বিশেষ পরিষেবার আবেদন রাজ্যের

সেপ্টেম্বর মাসের দ্বিতীয় সপ্তাহ থেকে চালু হতে চলেছে কলকাতার মেট্রো রেলওয়ে পরিষেবা।

আপাতত শুধুমাত্র স্মার্টকার্ড থাকলেই চড়া যাবে মেট্রোয়। সঙ্গে থাকতে হবে বিশেষ QR কোড।

সম্ভবত আগামী ১৪ সেপ্টেম্বর থেকে শুরু হচ্ছে কলকাতা মেট্রোর পরিষেবা। তার আগে ১৩ সেপ্টেম্বর NEET পরীক্ষা উপলক্ষে বিশেষ পরিষেবা চালাতে পারে কলকাতা মেট্রো। শুক্রবার রাজ্য সরকারের সঙ্গে মেট্রো কর্তৃপক্ষের বৈঠকে এমন অনুরোধ করা হয়েছে। যা বিবেচনা করবে মেট্রো কর্তৃপক্ষ।

ভিড় সামাল দিয়ে কী করে মেট্রো চালানো যায় তা নিয়ে শুক্রবারের বৈঠকে বিস্তারে আলোচনা হয়েছে। তাতে স্টেশনে ভিড় সামলানোর জন্য কলকাতা পুলিশের সাহায্য চেয়েছে মেট্রো কর্তৃপক্ষ। মেট্রো কর্তাদের একাংশের ধারণা, যাত্রীদের স্টেশনে প্রবেশে বাধা দিলে বিক্ষোভ হতে পারে। 

তবে ভিড় এড়িয়ে সংক্রমণ প্রতিরোধের জন্য একাধিক পদক্ষেপ করা হয়েছে বলে জানিয়েছে কলকাতা মেট্রো। সেজন্য বাসানো হয়েছে স্যানিটাইজিং টানেল। এছাড়া নিয়মিত স্যানিটাইজ করা হবে স্টেশন। স্মার্টকার্ড ছাড়াও অ্যাপ থেকে টিকিট কেটে চড়া যাবে মেট্রোয়। তবে মিলবে না টোকেন।

মেট্রোর তরফে জানানো হয়েছে, বর্তমানে ৪ লক্ষ মানুষের কাছে মেট্রোর স্মার্টকার্ড রয়েছে। মাত্র ৪৫০০০ যাত্রী রোজ বহন করতে পারবে মেট্রো। তবে স্মার্টকার্ড না থাকলেও চড়া যাবে মেট্রোয়। সেক্ষেত্রে অ্যাপ থেকে টিকিট কাটলে মিলবে QR কোড। সেই কোড স্টেশনে দেখালে মিলবে প্রবেশাধিকার।

 

বাংলার মুখ খবর
বন্ধ করুন

Latest News

Health Tips: চা খাওয়া বন্ধ করলে শরীরের কী হবে? কিশোরের গানের নেশায় ভাসাতে আসছেন 'আরজে' শান, কোথায়? প্রথমবার বাবা-মা হতে চলেছেন রণবীর-দীপিকা, কোথা থেকে শুরু হয় তাঁদের প্রেম? বিজেপিতে যোগ দিলেন কৌস্তভ বাগচী, বিকল্প শক্তির সন্ধানে গেলেন গেরুয়া শিবিরে‌ খাবারের আগেই পাতে নুন? দ্বিগুণ হারে আয়ু কমতে পারে! নতুন তথ্য দিল WHO ম্যাচে নিষিদ্ধ ড্রাগ সেবন, অভিযোগ প্রমাণিত হতেই চার বছরের জন্য নির্বাসিত পোগবা ৫ বছরের দাম্পত্যে ইতি, সোহমের সঙ্গে প্রেমচর্চা, দ্বিতীয় বিয়ে করবেন শোলাঙ্কি? ডাবলিনে মধুচন্দ্রিমা হয় পরম-পিয়ার! অনুপম-প্রশ্মিতাও কি সেই পথেই হাঁটছেন? বাংলায় পা রেখে একগুচ্ছ প্রকল্পের শিলান্যাস–উদ্বোধন মোদীর, নির্বাচনের জের লক্ষ্মী কাকিমার সেটে প্রেম, সেই স্বর্ণ-অর্পিতার বাড়িতে হাজির অপরাজিতা

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.