বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > ভিনরাজ্যের SP-র সঙ্গে দুষ্কৃতীর 'ভালো সম্পর্ক', পাকড়াও করতে হাইকোর্টে পুলিশ
কলকাতা হাইকোর্ট। (ফাইল ছবি, সৌজন্য সমীর জানা/হিন্দুস্তান টাইমস)
কলকাতা হাইকোর্ট। (ফাইল ছবি, সৌজন্য সমীর জানা/হিন্দুস্তান টাইমস)

ভিনরাজ্যের SP-র সঙ্গে দুষ্কৃতীর 'ভালো সম্পর্ক', পাকড়াও করতে হাইকোর্টে পুলিশ

গত ১১ মার্চ সিদ্ধার্থ কোঠারির বিরুদ্ধে বটতলা থানায় মামলা রুজু করে পুলিশ।

‌আর্থিক প্রতারণা মামলায় অভিযুক্তকে ধরতে গিয়ে ছত্তিশগড়ে রীতিমতো হুমকির মুখে পড়তে হয়েছে কলকাতা পুলিশকে। এবার সেই প্রতারককে ধরতে হাইকোর্টের দ্বারস্থ হল পুলিশ। বৃহস্পতিবার হাইকোর্টের তরফে জানিয়ে দেওয়া হয়, ছত্তিশগড়ের ডিজির সঙ্গে এই রাজ্যের ডিজিকে যোগাযোগ করতে হবে। এক মাসের মধ্যে ধরা গেল কিনা, তা আদালতকে জানাতে হবে।

পুলিশ সূত্রে খবর, নিম্ন আদালতের নির্দেশ মতো আর্থিক প্রতারণা মামলায় অভিযুক্ত সিদ্ধার্থ কোঠারিকে ধরতে ছত্তিশগড়ের দুর্গে যায় কলকাতা পুলিশের একটি দল। কিন্তু সেখানে গিয়ে ওই রাজ্যের পুলিশের বাধার মুখে পড়তে হয় এই রাজ্যের তদন্তকারী অফিসারদের। জেলা সুপারের সঙ্গে প্রতারকের ভালো সম্পর্ক হওয়ার সুবাদে প্রতারকের নাগাল করতে পারেনি পুলিশ। কলকাতা পুলিশের তদন্তকারী অফিসারদের ফোন করে জেলা পুলিশ সুপার জানান, প্রাণে বাঁচতে হলে তাঁরা যেন এখান থেকে পালিয়ে যান। ছত্তিশগড় পুলিশ তাঁদের কোনও সাহায্য করবে না বলেও জানিয়ে দেওয়া হয়।

বিষয়টি নিয়ে কলকাতা হাইকোর্টের দ্বারস্থ হয় কলকাতা পুলিশ। এদিন কলকাতা পুলিশের তরফে এই ঘটনার তদন্তভার সিআইডি বা সিবিআইকে দেওয়ার আবেদন জানানো হয়। তবে বিচারপতি রাজশেখর মান্থার জানান, এই বিষয়ে এই রাজ্যের পুলিশ প্রধান ছত্তিশগড়ের পুলিশ প্রধানের সঙ্গে যোগাযোগ করবেন। এতেও কাজ না হলে তবেই সিবিআই বা সিআইডিকে তদন্তভার দিতে হবে। উল্লেখ্য, গত ১১ মার্চ সিদ্ধার্থ কোঠারির বিরুদ্ধে বটতলা থানায় মামলা রুজু করে পুলিশ।

বন্ধ করুন