বাড়ি > বাংলার মুখ > কলকাতা > ভাড়া বাড়াতে নারাজ সরকার, রাস্তায় আরও কমবে বেসরকারি বাস
প্রতীকি ছবি
প্রতীকি ছবি

ভাড়া বাড়াতে নারাজ সরকার, রাস্তায় আরও কমবে বেসরকারি বাস

  • বাসভাড়া বৃদ্ধির দাবি নিয়ে সিদ্ধান্ত নিতে শনিবার বাসমালিকদের সঙ্গে বৈঠকে বসেছিল রেগুলেটরি কমিটি। সেখানে বিগত ১৯ দিনে বাস চালিয়ে মালিকদের কী আয় হয়েছে তা জানতে চেয়েছেন কমিটির সদস্যরা।

বাসমালিক ও সরকারের দড়িটানাটানিতে কলকাতায় নিত্যযাত্রীদের কপালের ভোগান্তির রেখা আরও চওড়া হতে চলেছে। বাসমালিকদের দাবি সত্বেও এই মুহূর্তে ভাড়া বাড়ানো অসম্ভব। ওদিকে ভাড়া না বাড়ানোয় বাস বসিয়ে দিতে শুরু করেছেন মালিকরা। ফলে কলকাতা ও শহরতলির ৪০ শতাংশ রুটেই চলছে না বাস। 

বাসভাড়া বৃদ্ধির দাবি নিয়ে সিদ্ধান্ত নিতে শনিবার বাসমালিকদের সঙ্গে বৈঠকে বসেছিল রেগুলেটরি কমিটি। সেখানে বিগত ১৯ দিনে বাস চালিয়ে মালিকদের কী আয় হয়েছে তা জানতে চেয়েছেন কমিটির সদস্যরা। বৈঠক শেষে বাসমালিকরা জানিয়েছেন, সরকার এই মুহূর্তে বাসের ভাড়া বাড়তে চায় না। তাদের দাবি, লোকাল ট্রেন চললেই যাত্রীসংখ্যা বাড়বে। ফলে ভাড়া বাড়ানোর দরকার নেই। 

ওদিকে মালিকদের দাবি, লকডাউনের জেরে দীর্ঘদিন বাসগুলি বসে থাকার পর রাস্তায় নামানোর আগে মেরামতি করতে হয়েছে। তার ওপর রোজ বাড়ছে তেলের দাম। এই পরিস্থিতিকে ঘর থেকে টাকা দিয়ে বাস চালাতে হচ্ছে তাঁদের। বাসমালিকরা জানিয়েছেন, সরকার ভাড়া না বাড়ানোয় ইতিমধ্যে কলকাতা ও শহরতলির ৪০টি রুটে বাস বন্ধ করে দিতে বাধ্য হয়েছেন তাঁরা। 

 

বন্ধ করুন