বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > গাঁটের ব্যথার ওষুধেই করোনাজয় নরেন্দ্রপুরের বৃদ্ধার, দাবি ডাক্তারদের

গাঁটের ব্যথার ওষুধেই করোনাজয় নরেন্দ্রপুরের বৃদ্ধার, দাবি ডাক্তারদের

আইডি হাসপাতাল থেকে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন অঞ্জলি মাইতি (মাঝে)।

রোগমুক্তির সমাধান লুকিয়ে রয়েছে করোনা সারানোর দাওয়াই হাইড্রক্সিক্লোরোকুইন-এর দীর্ঘকালীন ব্যবহারে।

করোনা সংক্রমণ থেকে সেরে উঠতে সহায়ক হতে পারে পুরনো গাঁটের ব্যথা। নরেন্দ্রপুরের সংক্রমণে আক্রান্ত বৃদ্ধা সম্পর্কে এমনই মনে করছেন চিকিৎসকরা।

বেলেঘাটা আইডি হাসপাতালে Covid-19 আক্রান্ত বিপজ্জনক রোগীদের মধ্যে ছিলেন ৭৬ বছর বয়েসি অঞ্জলি মাইতি। তিনি পুরনো শ্বাসকষ্টজনিত সমস্যায় (সিওপিডি) বহু বছর যাবৎ ভুগছেন বলে সংক্রমণ জটিলতর হতে পারত বলে আশঙ্কা ছিল চিকিৎসকদের। কিন্তু তারই পাশাপাশি, দীর্ঘকাল রিউমাটয়েড আর্থ্রাইটিস রোগে ভোগার ফলে এ যাত্রা রক্ষা পেয়েছেন অঞ্জলিদেবী, এমনই মনে করছেন বিশেষজ্ঞরা।

তাঁদের দাবি, রোগমুক্তির সমাধান লুকিয়ে রয়েছে করোনা সারানোর দাওয়াই হাইড্রক্সিক্লোরোকুইন-এর ভিতরে।

অঞ্জলিদেবীর ছেলে সত্যব্রত মাইতি জানিয়েছেন, ‘রিউমাটয়েড আর্থ্রাইটিসের কারণে গত তিন বছর যাবৎ ওই ওষুধ খাচ্ছেন মা। ডাক্তাররা বলেছেন, তাতেই তাঁর রক্ষা পাওয়ার সম্ভাবনা জোরালো হয়। বয়স এবং সিওপিডি রোগী হওয়ার কারণে তাঁর পক্ষে করোনা সংক্রমণ মারাত্মক হওয়ার প্রবল সম্ভাবনা ছিল। প্রতিদিন অ্যাজমা থেকে আরাম পেতে তাঁকে দুই বার ইনহেলার ব্যবহার করতে হয়। তাই আমরা খুবই চিন্তিত ছিলাম।’

নিয়মিত ভাবে হাইড্রক্সিক্লোরোকুইন ব্যবহারের ফলে করোনা সংক্রমণ থেকে রক্ষা পেয়েছেন অঞ্জলিদেবী, মনে করছেন চিকিৎসকরা।
নিয়মিত ভাবে হাইড্রক্সিক্লোরোকুইন ব্যবহারের ফলে করোনা সংক্রমণ থেকে রক্ষা পেয়েছেন অঞ্জলিদেবী, মনে করছেন চিকিৎসকরা।

কলকাতা দক্ষিণ শহরতলির বাসিন্দা অঞ্জলি মাইতি মার্চ মাসের মাঝামাঝি পূর্ব মেদিনিপুরের এগরায় এক আত্মীয়ের বিয়ের অনুষ্ঠানে গিয়ে করোনাভাইরাসে আক্রান্ত হন। তাঁর সঙ্গে আক্রান্ত হন পরিবারের আরও দুই সদস্য। তাঁদের তিন জনকেই আইডি হাসপাতালে চিকিৎসার পরে ছেড়ে দেওয়া হয়েছে।

ইনস্টিটিউট অফ চাইল্ড হেল্থ-এর চিকিৎসক সুমন পোদ্দার জানিয়েছেন, ‘প্রবীণ নাগরিকের জন্য ওষুধটি নিশ্চিত ভাবে ফলদায়ী হয়েছে। নিয়মিত ভাবে তা ব্যবহারের ফলে তিনি করোনা সংক্রমণ থেকে রক্ষা পেয়েছেন। না হলে অবশ্যই তাঁকে নিয়ে ভয়াবহ বিপদ দেখা দিত।’

আর হাসপাতাল থেকে ফিরে কী বলছেন বৃদ্ধা?

‘গাঁটের ব্যথায় দীর্ঘকাল ভুগছি। তার ওষুধেই না কি করোনা সেরেছে, বলছেন ডাক্তাররা। কথায় বলে, আগে তিতা পরে মিঠা,’ স্বস্তির হাসি দেখা দেয় অঞ্জলি মাইতির মুখে।

বাংলার মুখ খবর

Latest News

বনশালির আগেই ক্যাটরিনার প্রাক্তন আর বর্তমানকে মেলালেন আম্বানি, নায়িকা কোথায়? বরের হাত ধরে শাড়ি পরেই অনন্ত-রাধিকার বিয়েতে এলেন ক্যাটরিনা! অনন্ত-রাধিকার বিয়েতে নজর কাড়লেন ঝলমলে ওরি! শ্বশুরের হাত ধরে চললেন বিয়ের মন্ডপে, নাচলেন সকলের সঙ্গে… হাসিখুশি রাধিকাকে দেখুন MB vs EB CFL 2024 LIVE: ১০০ বছরেও তরুণ ডার্বি! নামছে মোহনবাগান ও ইস্টবেঙ্গল মানিকতলায় ব্যাপক ধস নামল বিজেপির, বড় ব্যবধানে জয়ী তৃণমূল কংগ্রেসের সুপ্তি পাণ্ডে পুজোর আগে খুশির হাওয়া বাংলার তাঁতশিল্পে, বিরাট অনুদান সরকারের, নতুন নতুন শাড়ি ইসলাম ছাড়া অন্য ধর্মে জন্মানো দুর্ভাগ্যের,ববির মন্তব্যের বিরোধিতা করলেন না মমতা 'যার যেমন মানসিকতা...', ক্যাপ্টেন অংশুমানের বাবা-মা'র অভিযোগ নিয়ে জবাব স্ত্রী'র বর্তমান ক্রিকেটের ফ্যাব ফোরের চার সদস্যের বিরুদ্ধে কেমন পারফরমেন্স জিমির?

T20 WC 2024

ক্রিকেটে অত ফিটনেস লাগে না, মত সাইনার, শুনতে হল ‘১৫০ কিমি বল খেলা এতই সহজ?’ T20 WC 2024-এ রোহিত শর্মার কাছে মার খাওয়া নিয়ে মুখ খুললেন মিচেল স্টার্ক ওরা কেন কম টাকা পাবে- সাপোর্ট স্টাফদের জন্য প্রশ্ন তুলে বোনাস নিতে চাননি রোহিত T20 WC 2024: প্রকাশ্যে অজিদের অন্তর্দ্বন্দ্ব, একাদশে সুযোগ না পাওয়ায় সরব স্টার্ক পা কি দড়িতে লেগেছিল? ডেভিড মিলারের ক্যাচ নিয়ে অবশেষে মুখ খুললেন সূর্যকুমার যাদব ভিডিয়ো: আমি ভুল করেছিলাম… হরভজনের সঙ্গে আড়ালে কী কথা হচ্ছিল? মুখ খুললেন কামরান কিছুতেই ছবি তুলবেন না রোহিত, জোর করে টেনে নিয়ে গেলেন বিরাট, সামনে এল নয়া ভিডিয়ো T20 WC-এ পাকিস্তানের ব্যর্থতার জের,চাকরি হারালেন নির্বাচক কমিটির ২ সদস্য-রিপোর্ট টিম ইন্ডিয়ার সাফল্যের জন্য রাহুল দ্রাবিড়কে কৃতিত্ব দিলেন BCCI সচিব জয় শাহ ট্রাফিকে ফেঁসে গিয়ে পায়ে হেঁটেই স্টেডিয়ামে পৌঁছান উপস্থাপক গৌরব কাপুর

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.