বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > ঘুমে চোখ লেগে যাচ্ছে না তো! রাতে ট্রাক চালকদের চা খাওয়াল কলকাতা পুলিশ
'সাবধানে চালাও, জীবন বাঁচাও' মন্ত্রে ট্রাক চালকদের চা-বিস্কুট দিল কলকাতা ট্রাফিক পুলিশ। ছবি সৌজন্যে ফেসবুক কলকাতা ট্রাফিক পুলিশ।
'সাবধানে চালাও, জীবন বাঁচাও' মন্ত্রে ট্রাক চালকদের চা-বিস্কুট দিল কলকাতা ট্রাফিক পুলিশ। ছবি সৌজন্যে ফেসবুক কলকাতা ট্রাফিক পুলিশ।

ঘুমে চোখ লেগে যাচ্ছে না তো! রাতে ট্রাক চালকদের চা খাওয়াল কলকাতা পুলিশ

  • এই দুর্ঘটনা থেকে শিক্ষা নিয়ে ট্রাকচালকদের রাতভর জাগিয়ে রাখার উদ্যোগ নিল কলকাতা ট্র্যাফিক পুলিশ।

গত রবিবার নদিয়ার হাঁসখালিতে ভয়াবহ পথ দুর্ঘটনায় মৃত্যু হয়েছিল ১৭ জনের। সেই ঘটনায় দেশের স্বরাষ্ট্রমন্ত্রী থেকে শুরু করে রাজ্যের মুখ্যমন্ত্রী সকলেই শোকপ্রকাশ করেছিলেন। বাদ যাননি রাজ্যপালও। তিনি পথ দুর্ঘটনা নিয়ন্ত্রণে সরকারকে আরও কড়া পদক্ষেপ নেওয়ার কথা বলেছিলেন। এবার এই দুর্ঘটনা থেকে শিক্ষা নিয়ে ট্রাকচালকদের রাতভর জাগিয়ে রাখার উদ্যোগ নিল কলকাতা ট্রাফিক পুলিশ। ট্রাক চালকদের জন্য বিশেষ চা-বিস্কুট ক্যাম্প চালু করল কলকাতা ট্রাফিক পুলিশ।

ট্রাফিক পুলিশের পক্ষ থেকে জানানো হয়েছে, সাধারণত রাতভর ট্রাক চালানোর ফলে ক্লান্ত হয়ে পড়েন চালকরা। ফলে ক্লান্তিতে ভোরের দিকে চোখ লেগে যায় অনেক ট্রাক চালকের। আর তার ফলে নিয়ন্ত্রণ হারিয়ে দুর্ঘটনা ঘটার সম্ভাবনা দেখা যায়। কারণ এক মুহূর্তের জন্য চোখ বন্ধ হয়ে গেল তাতে বড়সড় দুর্ঘটনা ঘটতে পারে।

সে কথা মাথায় রেখেই বুধবার তিলজলা, গড়িয়া এবং বিদ্যাসাগর সেতু ট্র্যাফিক গার্ডের উদ্যোগে এই ক্যাম্প চালু করা হয়। কারণ এই রাস্তাগুলো দিয়েই দূরপাল্লার ট্রাক বেশি চলে। সেখানে প্রত্যেক ট্রাক ড্রাইভারকে দাঁড় করিয়ে গরম চা দেওয়ার পাশাপাশি বিস্কুট দিল ট্রাফিক পুলিশ। এ নিয়ে ট্রাফিক পুলিশের ট্যাগলাইন হল, 'সাবধানে চালাও, জীবন বাঁচাও।'

উল্লেখ্য, নদিয়ার দুর্ঘটনার পর রাজ্যের বিভিন্ন জেলার পুলিশ সুপার ,জেলা শাসক, পিডব্লিউ আধিকারিক এবং পরিবহন দফতরের আধিকারিকদের নিয়ে গুরুত্বপূর্ণ বৈঠক করেন মুখ্য সচিব হরিকৃষ্ণ দ্বিবেদী। সেই বৈঠকে পথ দুর্ঘটনা নিয়ন্ত্রণে গুরুত্বপূর্ণ বিষয় নিয়ে আলোচনা হয়।

বন্ধ করুন