বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > ব্রিগেডে তৃণমূল কংগ্রেসের ‘জনগর্জন’ সভায় বাড়ছে ভিড়, কোন রাস্তাগুলি বন্ধ?‌ জানাচ্ছে ট্রাফিক

ব্রিগেডে তৃণমূল কংগ্রেসের ‘জনগর্জন’ সভায় বাড়ছে ভিড়, কোন রাস্তাগুলি বন্ধ?‌ জানাচ্ছে ট্রাফিক

শহরে প্রচুর মানুষের ভিড়

রবিবার সকাল থেকে যান নিয়ন্ত্রণ করা হয়েছে। বাস চলছে খুব কম। রাস্তায় ক’টি বাস দেখা যাচ্ছে তাতেও ব্রিগেডের ভিড়। স্টেশন, লঞ্চঘাটে সকাল থেকে ভিড় জমতে শুরু করেছে। হাওড়া, শিয়ালদা স্টেশন থেকে সংগঠিতভাবে ব্রিগেডে আসার প্রস্তুতি শুরু হয়েছে। শনিবার রাত ১০টা থেকে ব্রিগেড ও তার আশপাশে পুলিশ পোস্টিং শুরু হয়।

আজ, রবিবার ব্রিগেডে আয়োজিত সমাবেশের নাম ‘জনগর্জন সভা’। এই সমাবেশ থেকেই রাজ্যে লোকসভা নির্বাচনের আনুষ্ঠানিক প্রচার শুরু করছে তৃণমূল কংগ্রেস। ব্রিগেড সমাবেশের মূল আকর্ষণ মমতা বন্দ্যোপাধ্যায় এবং অভিষেক বন্দ্যোপাধ্যায়। কেন্দ্রীয় বঞ্চনার প্রতিবাদে এই সভা হলেও এখান থেকে ৪২টি আসনের প্রার্থী তালিকা ঘোষণা করা হতে পারে। তৃণমূল কংগ্রেসের ব্রিগেড সমাবেশের কারণে রবিবার শহরে যান নিয়ন্ত্রণ করা হয়েছে। ভারী যান চলাচলে নিষেধাজ্ঞা থাকায় রাস্তাঘাটে বাস অত্যন্ত কম। তাতে নিত্যযাত্রীরা সমস্যায় পড়েছেন। রবিবার অন্যান্য দিনের চেয়ে কর্মব্যস্ততা কম থাকলেও নানা কাজে মানুষ বেরিয়েছেন।

এদিকে রাজ্যের নানা প্রান্ত থেকে সমাবেশে বহু কর্মী–সমর্থক ভিড় জমাতে আসছেন। কলকাতা, হাওড়া–সহ নানা প্রান্ত থেকে মিছিল করে ব্রিগেডমুখী হচ্ছেন তৃণমূল কংগ্রেসের কর্মী–সমর্থকরা। এই কথা মাথায় রেখেই যান চলাচলে তথা সার্বিক ট্র্যাফিক ব্যবস্থা মসৃণ রাখতে বিশেষ উদ্যোগ নেওয়া হয়েছে। রবিবার শহরে প্রচুর মানুষের ভিড় হতে চলেছে। সকাল থেকেই তা বোঝা যাচ্ছে। এই পরিস্থিতিতে পুলিশের কাছে বড় চ্যালেঞ্জ এই ভিড়ের মধ্যে সাধারণ মানুষকে যাতে নিরাপদে গন্তব্য পৌঁছে দিতে পারেন। তার জন্য বিকল্প রাস্তার ব্যবস্থা রাখা হয়েছে। ব্রিগেডমুখী মানুষ যাতে গন্তব্যে পৌঁছতে পারেন সেটাও নিশ্চিত করা হচ্ছে। সূত্রের খবর, জমায়েতের নিরিখে অতীতের সব রেকর্ড ভেঙে দিতে পারে এবারের সমাবেশ। ইতিমধ্যেই দূরের জেলার কর্মীরা পৌঁছে গিয়েছেন কলকাতায়।

 

অন্যদিকে ছুটির দিন হলেও এই মেগা ইভেন্টকে কেন্দ্র করে রবিবার শহরে তীব্র যানজটের আশঙ্কা করছে পুলিশ। যান নিয়ন্ত্রণ স্বাভাবিক রাখতে বেশ কিছু পদক্ষেপ করা হয়েছে। রবিবার শহরের কোন রাস্তাগুলি যান চলাচলের জন্য খোলা থাকবে, কোনগুলি নিয়ন্ত্রণ করা হবে সেটা বিজ্ঞপ্তি আকারে প্রকাশ করেছে কলকাতা পুলিশ। পার্কিংয়ের ক্ষেত্রেও নিষেধাজ্ঞা জারি করা হয়েছে। রবিবার সকাল থেকে রাত ৯টা পর্যন্ত যান চলাচল নিয়ন্ত্রণ করা হয়েছে কয়েকটি রাস্তায়। পুলিশের বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, আমহার্স্ট স্ট্রিটের দক্ষিণমুখী রাস্তা, বিধান সরণির কেসি সেন স্ট্রিট থেকে বিবেকানন্দ রোড, কলেজ স্ট্রিটের উত্তরমুখী রাস্তা, ব্র‌্যাবোর্ন রোডের দক্ষিণমুখী রাস্তা, স্ট্র্যান্ড রোডের হেয়ার স্ট্রিট থেকে রাজা উডমান্ট স্ট্রিট, বিবি গাঙ্গুলি স্ট্রিটের পশ্চিমমুখী রাস্তা, বেন্টিক স্ট্রিটের উত্তরমুখী রাস্তা, সিআইটি রোডের পূর্বমুখী রাস্তা, রবীন্দ্র সরণির বিকে পাল অ্যাভিনিউ থেকে লালবাজারের রাস্তায় যান চলাচল নিয়ন্ত্রণ করা হবে।

আরও পড়ুন:‌ আজ ‘‌জনগর্জন’‌, ৪২ লোকসভা আসনের প্রার্থী ঘোষণা করা হবে ব্রিগেড সমাবেশ থেকেই!

এছাড়া কলকাতায় রবিবার সকাল থেকে যান নিয়ন্ত্রণ করা হয়েছে। বাস চলছে খুব কম। রাস্তায় যে ক’টি বাস দেখা যাচ্ছে তাতেও ব্রিগেডের ভিড়। স্টেশন, লঞ্চঘাটে সকাল থেকে ভিড় জমতে শুরু করেছে। হাওড়া, শিয়ালদা স্টেশন থেকে সংগঠিতভাবে ব্রিগেডে আসার প্রস্তুতি শুরু হয়েছে। শনিবার রাত ১০টা থেকে ব্রিগেড এবং তার আশপাশে পুলিশ পোস্টিং শুরু হয়। ব্রিগেড ও তার সংলগ্ন এলাকাকে ১০টি বিভাগে ভাগ করা হয়েছে। প্রত্যেকটি বিভাগকে দায়িত্ব দেওয়া হয়েছে একজন করে অ্যাসিস্ট্যান্ট কমিশনার পদমর্যাদার অফিসারকে। অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে। ব্রিগেডমুখী মিছিল যে পথে যাবে সেটাও নির্দিষ্ট করা হয়েছে। শিয়ালদা থেকে আসা মিছিল মৌলালি, এসএন ব্যানার্জি রোড ধরে ধর্মতলা হয়ে যাবে ব্রিগেডে। হাওড়া স্টেশন থেকে আসা মিছিল হাওড়া ব্রিজ পেরিয়ে, ব্র‌্যাবোর্ন রোড ধরে এগোবে ব্রিগেডের দিকে। রাসবিহারী ও হাজরা থেকে মিছিল আশুতোষ মুখার্জি রোড হয়ে ব্রিগেডের পথে যাবে। শ্যামবাজার থেকে মিছিল সেন্ট্রাল অ্যাভিনিউ ধরে ব্রিগেড যাবে।

বাংলার মুখ খবর

Latest News

কোচ ম্যাকডোনাল্ড ও নির্বাচক বেইলিকে মাঠে নামিয়েও নমিবিয়াকে গুঁড়িয়ে দিল অজিরা আরশোলার উৎপাতে অতিষ্ঠ? এই পাঁচটি উপায় আপনাকে দেবে নিস্তার 'সত্যিকারের নেতা এবং রোল মডেল', ভারতীয় সেনার মেজর রাধিকা সেনকে সম্মানিত করবে UN অবন্তিকার সঙ্গে উত্তাল প্রেমে রণবীর! ইমরানের সিনেমা ছাড়ায় নাম উঠছে ঋষি-পুত্রের সঙ্গীর ভালোবাসা জীবনের বাধা অতিক্রম করতে সাহায্য করবে, দেখুন আজকের প্রেম রাশিফল প্রায় আড়াই ঘণ্টার লড়াই শেষে ফরাসি ওপেনের প্রথম রাউন্ড থেকে বিদায় সুমিত নাগালের বুথভিত্তিক ভোটের হিসেব কষলেন TMC প্রার্থী, EC-কে সওয়াল- 'আপনাদের কত সময় লাগবে?' ভারত-পাকিস্তান ম্যাচে রোহিতদের সমর্থন করতে নিউইয়র্কের গ্যালারিতে থাকবেন সচিন রোদে বেরোলেই চোখে অস্বস্তি? চোখকে ভালো রাখতে পারে এই পাঁচটি ভিটামিন কোহলির হাই-ফুলটস থেকে কার্তিকের LBW, আইপিএল ২০২৪-এ জোর বিতর্ক হয় এই ৫টি বিষয়ে

Latest IPL News

T20 WC 2024: ও যেভাবে প্র্যাকটিস করে! কোহলিকে নিয়ে মুগ্ধতা কাটছে না উইল জ্যাকসের যাঁরা বাদ পড়েছেন, IPL ফর্মের নিরিখে তাঁদের নিয়ে গড়া ভারতের বিশ্বকাপ একাদশ কোহলির সমালোচনা করে বিতর্কের মুখে রায়ডু! CSK-র প্রাক্তনীর পাশে কেভিন পিটারসেন আগে তো লেখা শেখো-KKR-কে শুভেচ্ছা জানাতে গিয়ে,KKL লিখে চরম কটাক্ষের মুখে উমর আকমল দ্রাবিড়ের পর রোহিতদের কোচ হিসেবে গম্ভীরকেই চূড়ান্ত করতে চলেছে BCCI- রিপোর্ট বিলাসবহুল জীবনের পর যখন বাস্তব সামনে আসে… ধারাভিতে যাওয়ার পর দার্শনিক LSG কোচ ছেলেরা পাগল হচ্ছে.... হঠাৎ নাইট কোচের কথা থামিয়ে কী বললেন গম্ভীর- ভিডিয়ো ব্যাটিং অর্ডার চূড়ান্ত ফ্লপ-পরের মরশুমে শক্তিশালী হয়ে ফেরার দাবি SRH-এর সহকারীর হুইলচেয়ারে এয়ারপোর্টে যেতেন না- জীবনের সবচেয়ে খারাপ সময়কে মনে করলেন পন্ত নিজেদের দুর্গ আগলে রেখেও অ্যাওয়ে ম্যাচে ডাহা ফেল, আশা জাগিয়েও কেন ব্যর্থ দিল্লি?

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.