কলকাতায় ব্যারিকেডের ভিতর দিয়ে পারাপার করছেন এক ব্যক্তি।
কলকাতায় ব্যারিকেডের ভিতর দিয়ে পারাপার করছেন এক ব্যক্তি।

করোনার রেড জোন, সিল হল রাজাবাজার-সহ উত্তর কলকাতার বিস্তীর্ণ এলাকা

  • শুক্রবার নবান্নে মুখ্যমন্ত্রী বলেন, রাজ্যে ২টো জায়গা থেকে সব থেকে বেশি কেস আসছে। উত্তর কলকাতা ও হাওড়া। যদিও ততক্ষণে এলাকা সিল করার কাজ শুরু করে দিয়েছে পুলিশ।

করোনার রেড জোন হিসাবে চিহ্নিত উত্তর কলকাতার বিস্তীর্ণ এলাকা শুক্রবার সিল করল পুলিশ। আপার সার্কুলার রোডের দুপাশের গলিগুলি সিল করে দেওয়া হয়েছে। বন্ধ করে দেওয়া হয়েছে গোটা নারকেলডাঙা মেইন রোড।

শুক্রবার নবান্নে মুখ্যমন্ত্রী বলেন, রাজ্যে ২টো জায়গা থেকে সব থেকে বেশি কেস আসছে। উত্তর কলকাতা ও হাওড়া। যদিও ততক্ষণে এলাকা সিল করার কাজ শুরু করে দিয়েছে পুলিশ। আচার্য প্রফুল্ল চন্দ্র রায় রোডের দুপাশের গলিগুলির মুখ আটকে দেওয়া হয় ব্যারিকেড দিয়ে। রাজাবাজার, মানিকতলা, নারকেলডাঙা, কাকুড়গাছির বিস্তীর্ণ এলাকায় ঢোকা ও বেরনো নিষিদ্ধ করা হয়েছে।

লকডাউনের মধ্যে সামাজিক দূরত্ব বজায় রেখে চলছে নমাজপাঠ।
লকডাউনের মধ্যে সামাজিক দূরত্ব বজায় রেখে চলছে নমাজপাঠ।


এদিন নারকেলডাঙা মেন রোড বন্ধ করে দিয়েছে প্রশাসন। জরুরি কারণ ছাড়া এই রাস্তায় চলা ফেরা করতে পারবেন না কোনও ব্যক্তি বা গাড়ি। এই রাস্তার ওপরেই রয়েছে বিধানচন্দ্র রায় শিশু হাসপাতাল। প্রশাসনের এই সিদ্ধান্তে রোগীদের সমস্যা হওয়ার সম্ভাবনা রয়েছে।

পশ্চিমবঙ্গের রেড জোনগুলিকে ১৪ দিনের মধ্যে অরেঞ্জ জোনে পরিণত করার নির্দেশ দিয়েছেন মুখ্যমন্ত্রী। অর্থাৎ এর পর যেন এই এলাকায় কেউ সংক্রমিত না হন তা খেয়াল রাখতে হবে প্রশাসনকে। পদস্থ আধিকারিকদের সেজন্য অতিরিক্ত সময় কাজ করার পরামর্শ দিয়েছেন তিনি।




বন্ধ করুন