বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > মমতার বিরুদ্ধে বামেদের প্রার্থী শ্রীজীব, তরুণ আইনজীবীর উপর ভরসা নেতৃত্বের
বামেদের প্রার্থী শ্রীজীব বিশ্বাস।
বামেদের প্রার্থী শ্রীজীব বিশ্বাস।

মমতার বিরুদ্ধে বামেদের প্রার্থী শ্রীজীব, তরুণ আইনজীবীর উপর ভরসা নেতৃত্বের

  • ভবানীপুর কেন্দ্রে উপনির্বাচনে মমতা বন্দ্যোপাধ্যায় বিরুদ্ধে তরুণ মুখেই ভরসা রাখল বামেরা।

তৃণমূল কংগ্রেস আগেই ঘোষণা করেছিল উপনির্বাচনের প্রার্থী তালিকা। কংগ্রেস ভবানীপুর বিধানসভা কেন্দ্রে প্রার্থী দেবে না বলে ঘোষণা করেছে। এবার বুধবার বামফ্রন্ট তাদের প্রার্খী তালিকা ঘোষণা করল। ভবানীপুর কেন্দ্রে উপনির্বাচনে মমতা বন্দ্যোপাধ্যায় বিরুদ্ধে তরুণ মুখেই ভরসা রাখল বামেরা। তৃণমূল সুপ্রিমোর বিরুদ্ধে কে লড়বেন? পেশায় আইনজীবী। এলাকায় পরিচিত মুখ। বামেদের প্রার্থী শ্রীজীব বিশ্বাস। আজ বিজ্ঞপ্তি প্রকাশ করে এই নাম ঘোষণা করার পরই অনেকে বলতে শুরু করেছেন বামফ্রন্ট মনোনীত এই সিপিআইএম প্রার্থী দিয়ে কার্যত ওয়াকওভার দেওয়ার বার্তাই দিয়েছে তাঁরা।

আর সামশেরগঞ্জের আসনে যিনি কংগ্রেস প্রার্থী নির্বাচিত হয়েছিলেন তিনি নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করতে চাননি। তাই এই আসনেও প্রার্থী দিয়েছে সিপিআইএম। প্রার্থী হয়েছেন মহম্মদ মোদ্দাসার হোসেন। কিন্তু জঙ্গিপুরে বিধানসভা কেন্দ্রে বামফ্রন্ট মনোনীত আরএসপি প্রার্থী হয়েছেন জানে আলম মিঞাঁ। যদিও এটি আগে থেকেই ঘোষিত ছিল।

সিপিআইএম সূত্রে খবর, শ্রীজীব একদা বামপন্থী যুব আন্দোলনের সঙ্গে যুক্ত ছিলেন। এখন পেশাগতভাবে তিনি আইনজীবী এবং বামপন্থী হিসেবেই পরিচিত। এই পদক্ষেপে কোনও চমক নেই বলেই অনেকে মনে করছেন। যদিও মমতা বন্দ্যোপাধ্যায়ের বিপরীতে শ্রীজীবের নামের ওজন কার্যত নেই বললেই চলে, সেখানে সিপিআইএমের বক্তব্য, স্বচ্ছ ভাবমূর্তির তরুণ নেতাকেই অগ্রাধিকার দেওয়া হয়েছে।

বন্ধ করুন