HT বাংলা থেকে সেরা খবর পড়ার জন্য ‘অনুমতি’ বিকল্প বেছে নিন
বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > liluah illegal construction: বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়ের নির্দেশে স্থাগিতাদেশ, লিলুয়ায় বন্ধ বেআইনি নির্মাণ ভাঙার কাজ

liluah illegal construction: বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়ের নির্দেশে স্থাগিতাদেশ, লিলুয়ায় বন্ধ বেআইনি নির্মাণ ভাঙার কাজ

Justice Abhijit Gangopadhyay: লিলুয়ার রবীন্দ্র সরণিতে একটি বেআইনি নির্মাণ নিয়ে অভিযোগ হাইকোর্ট পর্যন্ত গড়ায়। বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায় নির্দেশ দেন, ওই বেআইনি নির্মাণ ভেঙে ফেলতে।

কলকাতা হাইকোর্ট

লিলুয়ায় বেআইনি নির্মাণ ভাঙার নির্দেশ দিয়েছিলেন বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়। কলকাতা হাইকোর্টের একক বেঞ্চের সেই নির্দেশের উপর অন্তবর্তী স্থাগিতাদেশ জারি করল ডিভিশন বেঞ্চ। আগামী এক সপ্তাহের জন্য এই স্থগিতাদেশ বজায় থাকবে বলে জানিয়েছে আদালত।

তবে মঙ্গলবার মূল অভিযোগকারী আদালতে হাজির না থাকায় পিছিয়ে গিয়েছে মামলার শুনানি। বিচারপতি অরিজিৎ বন্দোপাধ্যায়ের ডিভিশন বেঞ্চ জানিয়েছে, মূল অভিযোগকারী উপস্থিত না থাকায় চূড়ান্ত নির্দেশ দেওয়া সম্ভব নয়। প্রাথমিক পর্যক্ষণে আদালত জানিয়েছে, সবপক্ষের বক্তব্য শুনে এবং নতুন করে এলাকা পরিদর্শন করে বালি পুরসভার উচিত নিজেদের অবস্থান ঠিক করা।

লিলুয়ার রবীন্দ্র সরণিতে একটি বেআইনি নির্মাণ নিয়ে অভিযোগ হাইকোর্ট পর্যন্ত গড়ায়। বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায় নির্দেশ দেন, ওই বেআইনি নির্মাণ ভেঙে ফেলতে। মামলার শুনানি চলাকালীন তিনি মন্তব্য করেন, 'কোথাও একটাও বেআইনি নির্মাণ থাকবে না। হাওড়ায় আমার বাড়ি আছে। তা যদি বেআইনি নির্মাণ হয়, তবে সেটাও বুলডোজার দিয়ে ভেঙে দিতে হবে।'

তিনি নির্দেশ দেন শুক্রবার বেলা ১১টার মধ্যে বেআইনি নির্মাণ ভাঙার কাজ শুরু করতে হবে। পুলিশের উপস্থিতিতে ৬ দিনের মধ্যে ওই বেআইনি নির্মাণ ভেঙে ফেলতে হবে। নির্মাণের ২৯৫ বর্গমিটার অংশ বেআইনি, ওই অংশই ভাঙার নির্দেশ দেয় আদালত।

আদালতের নির্দেশের মতো ভাঙার কাজ শুরু করে স্থানীয় প্রশাসন। পুলিশকে নিয়ে বেআইনি অংশ ভাঙতে যায় বালি পুরসভা।  কিন্তু ভাঙতে গেলে বচসা শুরু হয় বাসিন্দাদের সঙ্গে। কোর্ট অর্ডার না দেখে ভাঙতে দিতে নারাজ ছিলেন আবাসনের বাসিন্দারা।

শনিবার এক ডেপুটি ম্যাজিস্ট্রেটের উপস্থিতিতে ওই আবাসনের বেআইনি অংশ ভাঙার কাজ শুরু হয়। এর মধ্যে হাইকোর্টের ডিভিশন বেঞ্চের নির্দেশে এক সপ্তাহ স্থগিত রইল ভাঙার কাজ।

বাংলার মুখ খবর

Latest News

কোপা চ্যাম্পিয়ন হয়ে FIFA Rankings-এ শীর্ষস্থান মজবুত হল মেসিদের, ১২৪-এ থাকল ভারত Paris Olympics 2024: অফিসিয়ালি খুলে গেল প্যারিস অলিম্পিক্সের গেমস ভিলেজ ENG vs WI: মাত্র ২৬ বলে ৫০, টেস্টের ইতিহাসে দ্রুততম দলীয় হাফসেঞ্চুরি ইংল্যান্ডের T20-র মতো শুরু, ODI-এর ঢংয়ে শেষ, নটিংহ্যাম টেস্টের ১ম দিনেই ৪০০ টপকাল ইংল্যান্ড মার্কিন প্রেসিডেন্ট ভোট, আসরে হাজির ওবামা, বাইডেনের উপর কি আর ভরসা রাখা সম্ভব? বৌদি সোহিনী শ্বশুরবাড়িতে কতটা খাপ খাইয়ে নিয়েছেন? জানালেন 'ননদিনি' দীপ্সিতা জনতা-পুলিশ খণ্ডযুদ্ধ মালদায়! বিদ্যুৎ বিভ্রাট ঘিরে অবরোধকে কেন্দ্র করে রণক্ষেত্র রেকর্ড ৩.২ কোটি ট্রান্সফার ফি কেরালাকে দিয়ে জিকসনকে নিল ইস্টবেঙ্গল- রিপোর্ট ক্যাপ্টেন্সি এল না, চলে গেল ভাইস-অধিনায়ক, ডিভোর্স- হার্দিকের 'ব্ল্যাক থার্সডে' গড়পড়তা খেলে জায়গা পাচ্ছেন প্যায়ারেলালরা, ১০০ করেও বাদ অভিষেক, ক্ষোভ নেটিজেনদের

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.
প্রচ্ছদ ছবিঘর দেখতেই হবে ২২ গজ