বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > বাংলায় লোকসভা নির্বাচন একদিনে হোক, ফুলবেঞ্চের কাছে দাবি জানাল তৃণমূল কংগ্রেস

বাংলায় লোকসভা নির্বাচন একদিনে হোক, ফুলবেঞ্চের কাছে দাবি জানাল তৃণমূল কংগ্রেস

তৃণমূল কংগ্রেসের পক্ষ থেকে কল্যাণ বন্দ্যোপাধ্যায়

নির্ভয়ে মানুষ যাতে ভোট দিতে পারে সেটা সুনিশ্চিত করার দাবি জানায় বিজেপি। কংগ্রেস পঞ্চায়েত নির্বাচনে হিংসার প্রসঙ্গ তুলে নিরাপত্তার দাবি জানায়। সিপিএম আর্জি জানিয়েছে, রাজ্যের অভিযুক্ত পুলিশ অফিসারদের যেন ভোটের কাজে নিযুক্ত না করা হয়। শুভেন্দুর অঙ্গুলিহেলনে কেন্দ্রীয় বাহিনী কাজ না করে দেখতে বলা হয়েছে।

লোকসভা নির্বাচন বাংলায় এক দফায় করার দাবি জানাল তৃণমূল কংগ্রেস। মুখ্য নির্বাচন কমিশনার রাজীব কুমারের নেতৃত্বে জাতীয় নির্বাচন কমিশনের ফুল বেঞ্চ রাজনৈতিক দলগুলির সঙ্গে বৈঠক করে। আজ, সোমবার সব রাজনৈতিক দলের সঙ্গে বৈঠক করে তাঁদের বক্তব্য শোনে। ওই বৈঠকে তৃণমূল কংগ্রেসের পক্ষ থেকে কল্যাণ বন্দ্যোপাধ্যায় দাবি করেন, বাংলায় এক দফাতেই ভোট করতে হবে। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী ও স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ যতবার আসবেন তত দফায় ভোট হবে সেটা যেন না হয়।

এদিকে ২০১৯ সালে লোকসভা নির্বাচন রাজ্যে সাত দফায় হয়েছিল। এবার যাতে এক দফাতেই ভোট হয় নির্বাচন কমিশনের কাছে সেই দাবি জানাল তৃণমূল কংগ্রেস। আজ সোমবার সব রাজনৈতিক দলের বৈঠকে উপস্থিত ছিলেন বিজেপি, তৃণমূল, কংগ্রেস ও বামেদের প্রতিনিধিরা। এই বৈঠকেই এক দফায় ভোট করার দাবি জানান তৃণমূলের প্রতিনিধিরা। তাঁদের দাবি, বিজেপিকে সুবিধা দেওয়ার জন্য সাত দফায় নির্বাচন করা যাবে না। এক দফায় ভোট করার জন্য যত কেন্দ্রীয় বাহিনী আনতে হয় আনা হোক। তৃণমূলের প্রতিনিধিদলে ছিলেন লোকসভার সাংসদ কল্যাণ বন্দ্যোপাধ্যায়, রাজ্যসভার সাংসদ ডেরেক ও’ব্রায়েন এবং রাজ্য সভাপতি সুব্রত বক্সি।

আরও পড়ুন:‌ ‘মানুষ একদিন জবাব দেবে’, নন্দীগ্রাম মামলা নিয়ে নাম না করে শুভেন্দুকে নিশানা মমতার

অন্যদিকে বিজেপি এবং বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারীর অঙ্গুলিহেলনে যেন কেন্দ্রীয় বাহিনী কাজ না করে সেটা দেখতে বলা হয়েছে। সাংবাদিকদের মুখোমুখি হয়ে কল্যাণ বন্দ্যোপাধ্যায় বলেন, ‘‌যেখানে বিজেপি শাসক দল হিসাবে রয়েছে সেই রাজ্যে এক দফায় ভোট হচ্ছে কিন্তু পশ্চিমবঙ্গে একদিনে নির্বাচন হচ্ছে না। মোদী–শাহদের সুবিধা করে দেওয়ার জন্য দ্বিগুণ ফোর্স পাঠানো হচ্ছে বাংলায়। তাঁরা এসে মানুষকে ভয় দেখাচ্ছে। মানুষকে হুমকি দিয়ে বলছে পদ্মতে ভোট দিতে হবে। শুভেন্দু অধিকারী বলে দিচ্ছেন কোথায় সিআইএসএফ যাবে, কোথায় ইডি যাবে। কিন্তু তৃণমূল এসবে ভয় পায় না। কেন্দ্রীয় সরকারের টার্গেট এখন পশ্চিমবঙ্গ। সেই কারণেই আধার কার্ড বাতিল করেছে।’‌

এছাড়া নির্ভয়ে মানুষ যাতে ভোট দিতে পারে সেটা সুনিশ্চিত করার দাবি জানায় বিজেপি। কংগ্রেস গত পঞ্চায়েত নির্বাচনে ‘হিংসার’ প্রসঙ্গ তুলে নিরাপত্তার দাবি জানানো হয়। সিপিএম আর্জি জানিয়েছে, রাজ্যের অভিযুক্ত প্রশাসনিক ও পুলিশ অফিসারদের যেন ভোটের কাজে নিযুক্ত না করা হয়। রাজ্য বিজেপির অন্যতম সাধারণ সম্পাদক জগন্নাথ চট্টোপাধ্যায় কমিশনের সঙ্গে বৈঠকের পর বাইরে বেরিয়ে বলেন, ‘‌মানুষের মন থেকে ভয় দূর করতে হবে নির্বাচন কমিশনকে।’‌ সিপিএমের পক্ষ থেকে শমীক লাহিড়ী বলেন, ‘‌অবাধ এবং স্বচ্ছ ভোট করতে হলে পঞ্চায়েত নির্বাচনে যে সমস্ত অফিসার ভোট লুটে অভিযুক্ত, তাঁদের দায়িত্ব রাখা যাবে না।’‌

বাংলার মুখ খবর

Latest News

RCB vs SRH: ২০ ওভারের ম্যাচে ৫৪৯ রান, IPL 2024-এর মঞ্চে তৈরি হল নতুন বিশ্বরেকর্ড IPL 2024 Points Table: RCB-কে হারিয়ে নেট রানরেট বাড়াল SRH,কোহলিরা লাস্টবয়ই থাকল লক্ষ্মী এল ঘরে! পপির মেয়েকে বরণ শাশুড়িমার, পরী আসায় মিষ্টি বিতরণ গোটা পাড়ায় যৌনসুখ পেতে ক্য়ামেরার সামনে হস্তমৈথুন স্বস্তিকার, ফাঁস LSD 2-র অন্তরঙ্গ দৃশ্য Chelsea vs Everton Live Score, Chelsea 0-0 Everton EPL 2023 নির্বাচনী বন্ড ‘বিশ্বে তোলাবাজির সবচেয়ে বড় স্কিম,মোদী মূলচক্রী’, বার্তা রাহুলের BCCI-এর উচিত RCB-কে অন্য মালিকের কাছে বেচে দেওয়া- ক্ষোভ উগরালেন ভূপতি ট্র্যাজিক হিরো কার্তিক, হেডের তাণ্ডবে ৫৪৯ রানের IPL ম্যাচে RCB-কে হারাল SRH ফের উত্তপ্ত হয়ে উঠল কোচবিহার, বিজেপির সভায় হামলার অভিযোগে পথ অবরোধ বিজেপি কি ৪০০+ আসন জিতলে সংবিধানে সংস্কার করা হবে? জবাবে কী বললেন মোদী?

Latest IPL News

BCCI-এর উচিত RCB-কে অন্য মালিকের কাছে বেচে দেওয়া- ক্ষোভ উগরালেন ভূপতি ট্র্যাজিক হিরো কার্তিক, হেডের তাণ্ডবে ৫৪৯ রানের IPL ম্যাচে RCB-কে হারাল SRH ১০৬ মিটারের দৈত্যাকার ছক্কা ক্লাসেনের, বল চলে যায় স্টেডিয়ামের বাইরে- ভিডিয়ো ১-৪-৪-৬-৬-৪- ১৯তম ওভারে আব্দুল সামাদ SRH-কে রেকর্ড রানে পৌঁঁছানোর ভিত গড়ে দিলেন চার-ছয়ের ঝড়ে IPL-র ইতিহাসে সর্বোচ্চ দলগত ইনিংস, নিজেদের রেকর্ড নিজেরাই ভাঙল SRH ‘ওদের ধোনি আছে উইকেটের পিছনে’,হার্দিকের কথায় অন্তর্কলহের গন্ধ পাচ্ছেন গিলক্রিস্ট সিনিয়র প্লেয়ারদের বলে যাচ্ছি নিশ্চিত করতে.নাইটদের ড্রেসিংরুমে কী বার্তা শাহরুখের খুঁড়িয়ে খুঁড়িয়ে দেওয়াল ধরে হাঁটছেন,ধোনির চোট নিয়ে আপডেট দিলেন CSK-এর বোলিং কোচ BCCI-র কড়া নির্দেশ, আর হয়তো দেখা যাবে না খেলা চলাকালীন তোলা BTS ভিডিয়ো! বাবার সঙ্গেই গা ঘামাচ্ছেন ওয়ার্নারের মেয়ে, আরেকজন ক্রিকেটার পাবে অজিরা?

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.