বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > নিজে রবীন্দ্র গানের পংক্তি ভুল উচ্চারণ করে নাম না করে অমিত শাহকে আক্রমণ মমতার

নিজে রবীন্দ্র গানের পংক্তি ভুল উচ্চারণ করে নাম না করে অমিত শাহকে আক্রমণ মমতার

মমতা বন্দ্যোপাধ্যায়। 

অমিত শাহকে কটাক্ষ করে তিনি বলেন, ‘আমরা যেন কখনও না ভাবি, নির্বাচনের প্রয়োজনে ৫ টাকায় কাউকে কাউকে কিনতে পাওয়া যায়। এমনকী ভুল করে শান্তিনিকেতনে রবীন্দ্রনাথ ঠাকুরের জন্মস্থান সেকথাও বলা যায়। বিদ্যাসাগরের মূর্তিও ভেঙে ফেলা যায়।

সরকারি রবীন্দ্র জয়ন্তীর অনুষ্ঠান থেকে নাম না করে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহকে আক্রমণ করলেন পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। এদিন তিনি বলেন, এমনকী ভুল করে শান্তিনিকেতনে রবীন্দ্রনাথ ঠাকুরের জন্মস্থান সেকথাও বলা যায়। এর পরই রবীন্দ্র সংগীতের পংতি বলতে গিয়ে মুখ্যমন্ত্রী বলেন, ‘ঝড়কে আমি করব মিতে, লড়ব না তার ভ্রুকুটিতে।’

মঙ্গলবার প্রথা ভেঙে মধ্য কলকাতার রবীন্দ্র সদনের নন্দন চত্বরের বাইরে নব উদ্ঘাটিত দক্ষিণ কলকাতার ‘ধনধান্য’ অডিটোরিয়ামে সরকারি রবীন্দ্র জয়ন্তীর আয়োজন হল। অনুষ্ঠানে বক্তব্য রাখতে উঠেই মুখ্যমন্ত্রী প্রথমে নন্দন ও রবীন্দ্র সদন চত্বরে রাজ্য সরকার যে পক্ষকাল ধরে রবীন্দ্র পক্ষের আয়োজন করেছে তার ফিরিস্তি শোনান।

রবীন্দ্র স্মরণের মঞ্চে এর পর সরাসরি রাজনৈতিক আক্রমণে নেমে পড়েন তিনি। নাম না করে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহকে কটাক্ষ করে তিনি বলেন, ‘আমরা যেন কখনও না ভাবি, নির্বাচনের প্রয়োজনে ৫ টাকায় কাউকে কাউকে কিনতে পাওয়া যায়। এমনকী ভুল করে শান্তিনিকেতনে রবীন্দ্রনাথ ঠাকুরের জন্মস্থান সেকথাও বলা যায়। বিদ্যাসাগরের মূর্তিও ভেঙে ফেলা যায়। আবার নির্বাচনের কারণে না জেনে লিখে নিয়ে এসে অথবা টেলিপ্রম্পটারে লিখে নিয়ে এসে অনেক বড় বড় কথা বলা যায়। কিন্তু আমি মনে করি হৃদয় যাদের থাকে হৃদয়ের মধ্যে যা স্বরনিবন্ধ থাকে… হৃদয়টাকে মুক্ত রাখুন। হৃদয়টার মধ্যে দিয়ে রবি উপাসনা হোক’।

এর পরই রবীন্দ্রনাথের গানের পংতি আবৃত্তি করতে গিয়ে খেই হারান মুখ্যমন্ত্রী। বলেন, ‘দুর্যোগ আসে মনে হয় রবীন্দ্রনাথ ঠাকুরের ভাষায় বলি, ঝড়কে আমি করব মিতে, লড়ব না তার ভ্রুকুটিতে’।

 

 

বাংলার মুখ খবর
বন্ধ করুন

Latest News

মুখে কাপড় বেঁধে রাস্তায় খুদেদের সঙ্গে গুলি খেললেন পন্ত! ভাইরাল ভিডিয়ো MRP-র অর্থ হল ‘মিনিমাম রিটেল প্রাইস’! রাহুলের কথায় হাসির রোল নেটপাড়ায়- ভিডিয়ো সন্দেশখালিতে ফ্যাক্ট ফাইন্ডিং কমিটির কাছে মহিলারা বারবার বললেন শিবু হাজরার কথা বিকশিত ভারত ২০৪৭: আগামী ৫ বছরের দিশা তৈরি করতে মন্ত্রীদের নিয়ে বৈঠকে মোদী 'পসেসিভ' সৌরভের পছন্দের শাড়িতেই দিদি নম্বর ওয়ানে ডোনা! বললেন, ‘TRP-এর জন্য…’ মাত্র ৪০ বছর বয়সেই প্রয়াত রোহিত শর্মা, ভারতীয় ক্রিকেটে শোকের ছায়া দল ছাড়ছেন তাপস রায়? জল্পনার জবাবে যা বললেন বিধায়ক ‘সন্ধিক্ষণে…’, ৫ জানুয়ারি নয়, কবে জন্মদিন মমতার? দিদি নম্বর ওয়ানে ফাঁস সত্য পরপর ম্যাচ, রঞ্জিতে বিশ্রাম মিলছে না, চোট বাড়ছে, BCCI-কে বললেন শার্দুল কাশ্মীরে ভেঙে গেল ব্রিজ, নদীতে নিখোঁজ ৩, ভয়াবহ কাণ্ড!

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.