বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > আদালতে হারের পর রাজ্যপালকে বাগে আনতে এবার রাজভবনের সামনে ধরনায় বসার হুমকি মমতার

আদালতে হারের পর রাজ্যপালকে বাগে আনতে এবার রাজভবনের সামনে ধরনায় বসার হুমকি মমতার

মমতা বন্দ্যোপাধ্যায়। 

যদি মনে হয় কারও অধিকার কেউ কেড়ে নিয়ে ফেডারেলিজমকে আঘাত করছে। আমি কিন্তু বাধ্য হব গভর্নর হাউজের সামনে ধরনা দিতে। আমি এডুকেশন সিস্টেমকে কোলাপস করতে দেব না, বললেন মমতা

আদালতে হারের পর রাজ্যপালকে বাগে আনতে এবার রাজভবনের সামনে ধরনায় বসার হুমকি দিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। মঙ্গলবার কলকাতার ধনধান্য স্টেডিয়ামে শিক্ষক দিবসের সরকারি অনুষ্ঠান থেকে বিশ্ববিদ্যালয়ে উপাচার্য নিয়োগে রাজ্যপালের তৎপরতাকে তীব্র আক্রমণ করেন মমতা। এব্যাপারে রাজ্যপাল নিরস্ত না হলে রাজভবনের সামনে ধরনায় বসার হুমকি দেন মুখ্যমন্ত্রী।

এদিন মমতা বলেন, ‘উনি একটাও বিল ফের পাঠান না। সব বিল আটকে রেখে দেন। এটা ওনার অধিকার নেই। সংবিধান বলেছে, রাজ্য রাজ্যপালকে বিল পাঠালে সেটা ফেরত পাঠাতে হয়। আর একবারের জায়গায় ২ বার পাঠালে ওটা আইন হয়ে যায়। আশা করি এটা আমি ভুল বলিনি। আমি ব্রাত্য আর মণীষকে বলব, প্লিজ টেক কেয়ার। আমাদের এই ব্যাটেলটা ফাইট করতে হবে খুব ভালো ভাবে। আর যদি মনে হয় কারও অধিকার কেউ কেড়ে নিয়ে ফেডারেলিজমকে আঘাত করছে। আমি কিন্তু বাধ্য হব গভর্নর হাউজের সামনে ধরনা দিতে। আমি এডুকেশন সিস্টেমকে কোলাপস করতে দেব না।

এমনকী রাজ্যপাল নিযুক্ত অস্থায়ী উপাচার্যদের যোগ্যতা নিয়েও প্রশ্ন তোলেন মমতা। বলেন, কেরলের IPS অফিসার, রিটায়ার্ড জাজ এদের উপাচার্জ করা হয়েছে। যাদের শিক্ষা নিয়ে কোনও অভিজ্ঞতাই নেই। আসলে রাজ্যের শিক্ষাব্যবস্থাকে ভেঙে ফেলতে রাজ্যপাল এই কাজ করছেন।

এমনকী এদিন যাদবপুর বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত উপাচার্য বুদ্ধদেব সাউকে বিজেপির লোক বলে মন্তব্য করেন মমতা। মাঝরাতে ১৬ জনকে টপকে তাঁকে উপাচার্য হিসাবে নিয়োগ করা হয়েছে বলে অভিযোগ করেন তিনি। একই সঙ্গে রাজ্যপালের নির্দেশ মতো চললে কলেজ – বিশ্ববিদ্যালয়গুলির ওপর আর্থিক অবরোধ তৈরির হুঁশিয়ারি দেন মমতা।

 

বাংলার মুখ খবর

Latest News

Video: কাশ্মীরের ডাল লেকে মহরম ঘিরে কিছু দৃশ্য একনজরে ছবিতে লালের চিহ্নমাত্র নেই, তবু কোকাকোলার ক্যানটি লালই দেখাচ্ছে! কেন জানেন ৩৫ বছর পর, কার্গিল নায়ক প্রাক্তন মেজর জেনারেলের পুত্র বসলেন পিতার রেখে যাওয়া পদে শাহরুখের নায়িকাকে ঘিরে হাজারো নগ্ন শরীর, বাড়ি ফিরে বাথরুমে দৌড়ালেন সুচিত্রা! দেশের গণ্ডি ছাড়িয়ে ফের বিদেশে পা, সিডনিতে সুপার কিংসের নতুন ক্রিকেট অ্যাকাডেমি এবার থেকে ক্লাস ১২ এর পরীক্ষা দু'বার করে নেবে CBSE? হাতির মল হাতে করে ঘেঁটে কাগজ তৈরি করলে দিব্যজ্যোতি দত্ত, দেখুন কাণ্ড... মেনুতে pistachio tigers milk,আম্বানিদের বিয়েতে অতিথিদের বাঘের দুধ পরিবেশ করা হয়? ফিল্ডিং যদি শিল্প হয়, দক্ষ শিল্পী চাপম্যান, মোহিত করলেন LPL-এর অবিশ্বাস্য ক্যাচে ২২৮ কেজি সোনা গায়েব কেদারনাথ থেকে? শঙ্করাচার্যের দাবির জবাব দিল মন্দির কমিটি

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.