বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > কেউ যদি নিজের জন্য করার চেষ্টা করে তাহলে তার বিরুদ্ধে আইনত ব্যবস্থা নেও: মমতা
মমতা বন্দ্যোপাধ্যায়। ফাইল ছবি (PTI)

কেউ যদি নিজের জন্য করার চেষ্টা করে তাহলে তার বিরুদ্ধে আইনত ব্যবস্থা নেও: মমতা

  • এদিন মমতা বলেন, ‘একটা বড় ইন্সটিটিউট চালাতে গিয়ে কখনও কখনও কারো না কারো কিছু ভুলভ্রান্তি হতেই পারে। ভুল কি কারও হয় না? যদি কেউ ভুল করে তার বিরুদ্ধে ব্যবস্থা হবে, শাস্তি হবে। আইনত প্রমাণ হলে নিশ্চই তার বিরুদ্ধে ব্যবস্থা হবে’।

কেউ দোষী প্রমাণিত হলে শাস্তি দিন। আমার কোনও আপত্তি নেই। পার্থ চট্টোপাধ্যায়ের গ্রেফতারি নিয়ে শোরগোলের মধ্যে ফের একবার এভাবেই নিজের অবস্থান স্পষ্ট করলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। বুধবার টিটাগড় ওয়াগনসের রজতজয়ন্তী অনুষ্ঠানে যোগ দিয়ে একথা বলেন তিনি।

এদিন মমতা বলেন, ‘একটা বড় ইন্সটিটিউট চালাতে গিয়ে কখনও কখনও কারো না কারো কিছু ভুলভ্রান্তি হতেই পারে। ভুল কি কারও হয় না? যদি কেউ ভুল করে তার বিরুদ্ধে ব্যবস্থা হবে, শাস্তি হবে। আইনত প্রমাণ হলে নিশ্চই তার বিরুদ্ধে ব্যবস্থা হবে’।

মমতার প্রশ্ন, ‘২১ জুলাই অত বড় মিছিল হলে ২২ তারিখে নিশ্চই আপনি ব্যবস্থা নেবেন। কিন্তু মধ্যরাত্রে কেন? ভোর ৫টায় কেন? এতগুলো একদিনে সব পেয়ে গেলেন? ববি বলছি সকাল থেকে আমার পাড়ায় সব ঘুরে বেড়াচ্ছে আর সবাইকে জিজ্ঞাসা করছে আমার বাড়ি কোনটা। আরে আমার বাড়ি তো সবাই চেনে। আয় না'।

উপস্থিত শ্রোতাদের তাঁর পরামর্শ, 'কক্ষনো ভেঙে পড়বেন না, কক্ষোনো ভয় পাবেন না। মনে রাখবেন লড়াই যত আসবে ঔজ্জ্বল্য বাড়বে। আমি বিত্তবানদের পক্ষে নই, আমি বিবেকবানদের পক্ষে। কেউ যদি নিজের জন্য করার চেষ্টা করে তাহলে তার বিরুদ্ধে আইনত ব্যবস্থা নেও যদি পারো। আমার কোনও আপত্তি নেই’।

 

 

বন্ধ করুন