বাড়ি > বাংলার মুখ > কলকাতা > ভর দুপুরে দক্ষিণবঙ্গের জেলা জেলায় তুমুল বৃষ্টি, জারি হল কমলা সতর্কতা
প্রতীকি ছবি
প্রতীকি ছবি

ভর দুপুরে দক্ষিণবঙ্গের জেলা জেলায় তুমুল বৃষ্টি, জারি হল কমলা সতর্কতা

  • মঙ্গলবার দুপুরে তুমুল বৃষ্টি হয় পুরুলিয়া, ঝাড়গ্রাম, বাঁকুড়া, পশ্চিম মেদিনীপুর, পূর্ব মেদিনীপুর, হাওড়া, হুগলি, পূর্ব বর্ধমান, পশ্চিম বর্ধমান, দক্ষিণ ২৪ পরগনায়। কিছুক্ষণের জন্য ভারী বৃষ্টি হয়েছে কলকাতাতেও।

ঘূর্ণাবর্তের জেরে সক্রিয় মৌসুমি বায়ু। তার জেরেই সপ্তাহের কাজের দিনে ভর দুপুরে ঝমঝমিয়ে বৃষ্টি হল কলকাতা-সহ দক্ষিণবঙ্গের একাংশে। আলিপুর আবহাওয়া দফতর সূত্রে জানানো হয়েছে, শক্তি বাড়িয়ে নিম্নচাপে পরিণত হতে পারে এই ঘূর্ণাবর্ত। যার জেরে চলতি সপ্তাহ জুড়ে ব্যাপক বৃষ্টি হতে পারে দক্ষিণবঙ্গে। আগাম সতর্কতা হিসাবে গাঙ্গেয় উপত্যকায় কমলা সতর্কতা জারি করেছে হাওয়া অফিস। 

মঙ্গলবার দুপুরে তুমুল বৃষ্টি হয় পুরুলিয়া, ঝাড়গ্রাম, বাঁকুড়া, পশ্চিম মেদিনীপুর, পূর্ব মেদিনীপুর, হাওড়া, হুগলি, পূর্ব বর্ধমান, পশ্চিম বর্ধমান, দক্ষিণ ২৪ পরগনায়। কিছুক্ষণের জন্য ভারী বৃষ্টি হয়েছে কলকাতাতেও। জার জেরে মহানগরীর নিচু রাস্তাগুলিতে কিছুক্ষণের জন্য জল দাঁড়িয়ে যায়। 

পূর্বাভাস অনুসারে বঙ্গোপসাগরে অবস্থানরত ঘূর্ণাবর্তটি বুধবার শক্তি বাড়িয়ে নিম্নচাপে পরিণত হতে পারে। যার জেরে দক্ষিণবঙ্গের সর্বত্র মাঝারি থেকে ভারী বর্ষণের সম্ভাবনা রয়েছে। দুর্যোগ চলতে পারে ২০ অগাস্ট পর্যন্ত। 

 

বন্ধ করুন