বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > Kolkata Metro: কর্মব্যস্ত দিনে সিগনালিংয়ে সমস্যার জেরে ব্যাহত মেট্রো পরিষেবা, সমস্যা যাত্রীদের

Kolkata Metro: কর্মব্যস্ত দিনে সিগনালিংয়ে সমস্যার জেরে ব্যাহত মেট্রো পরিষেবা, সমস্যা যাত্রীদের

কলকাতা মেট্রো। ফাইল ছবি

মেট্রোর সিপিআরও একলব্য চক্রবর্তী জানিয়েছেন, ‘নোয়াপাড়া এবং দমদমের মধ্যে সিগন্যালিং পয়েন্ট খারাপ হয়ে যাওয়ার কারণে এই সমস্যা হয়েছে। আমরা মেট্রো পরিষেবা স্বাভাবিক করার জন্য কাজ করছি। আপলাইন দিয়ে মেট্রো চালানোর চেষ্টা করা হচ্ছে। দ্রুতই সমস্যার সমাধান হবে।’

কর্মব্যস্ত দিনে ফের মেট্রোই বিভ্রাট। যার জেরে বেশ কিছুক্ষণ বন্ধ থাকলো মেট্রো পরিষেবা। আজ দুপুরে নোয়াপাড়া এবং দমদমের মধ্যে মেট্রো চলাচল বিঘ্নিত হয়। প্রায় ৪৮ মিনিট ধরে মেট্রো চলাচল বন্ধ থাকে। আপাতত কবি সুভাষ থেকে দক্ষিণেশ্বর গামী মেট্রো চলছে গিরিশপার্ক স্টেশন পর্যন্ত। পরিষেবা স্বাভাবিক করার জন্য তৎপরতার সঙ্গে কাজ করা হচ্ছে বলে মেট্রো সূত্রের খবর।

জানা গিয়েছে, আজ দুপুরে দক্ষিণেশ্বর থেকে দমদমমুখী একটি মেট্রো দমদমে ঢোকার সময় ১ টা নাগাদ আউটডোরে দাঁড়িয়ে পড়ে। নোয়াপাড়া আর দমদমের মধ্যে সিগনালিং পয়েন্ট খারাপ হয়ে যাওয়ার কারণে আটকে যায় মেট্রোটি। ডাউন ট্রেন আপ লাইন দিয়ে চালানোর চেষ্টা করা হয় বলে মেট্রো সূত্রের খবর।

মেট্রোর সিপিআরও একলব্য চক্রবর্তী জানিয়েছেন, ‘নোয়াপাড়া এবং দমদমের মধ্যে সিগন্যালিং পয়েন্ট খারাপ হয়ে যাওয়ার কারণে এই সমস্যা হয়েছে। আমরা মেট্রো পরিষেবা স্বাভাবিক করার জন্য কাজ করছি। আপলাইন দিয়ে মেট্রো চালানোর চেষ্টা করা হচ্ছে। দ্রুতই সমস্যার সমাধান হবে। ১ টা ২৮ মিনিটে ডাউন ট্রেন আপ প্ল্যাটফর্ম থেকে ছেড়েছে।’ দ্রুত পরিষেবা স্বাভাবিক হয়ে যাবে বলে তিনি জানিয়েছেন। উল্লেখ্য, শহরের রাস্তায় যানজট এড়িয়ে দ্রুত গন্তব্যস্থলে পৌঁছনোর জন্য মেট্রোর কোনও বিকল্প নেই। তবে মেট্রো পরিষেবা ব্যাহত হওয়ার কারণে স্বাভাবিকভাবেই সমস্যায় পড়েছেন যাত্রীরা।

বন্ধ করুন