বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > আগুনের পরিস্থিতি দেখতে গিয়েছিলেন কলুটোলায়, ধোঁয়ায় অসুস্থ দমকল মন্ত্রী
আগুন নেভানোর চেষ্টা করছেন দমকলকর্মীরা (নিজস্ব চিত্র)
আগুন নেভানোর চেষ্টা করছেন দমকলকর্মীরা (নিজস্ব চিত্র)

আগুনের পরিস্থিতি দেখতে গিয়েছিলেন কলুটোলায়, ধোঁয়ায় অসুস্থ দমকল মন্ত্রী

  • বাসিন্দাদের দাবি, অন্তত পাঁচজন সেই বাড়িতে আটকে পড়েছিলেন। তারা বাঁচাও বাঁচাও বলে চিৎকার করছিল। কোনওরকমে তাদের উদ্ধার করা হয়েছে।

আগুনের লেলিহান শিখা ছঁয়ে যাচ্ছে বহুতলের একের পর এক ঘর। গত কয়েক ঘণ্টা ধরে আগুন নিয়ন্ত্রণে আনার চেষ্টা চালিয়ে যাচ্ছেন দমকল বিভাগের কর্মীরা। কিন্তু কিছুতেই নিভছে না আগুন।বড়বাজার লাগোয়া কলুটোলা স্ট্রিটে চারতলা গুদামের দোতলায় আগুন লেগেছে। প্লাস্টিকের খেলনায় ঠাসা রয়েছে গুদামটি। এদিকে গত কয়েক ঘণ্টা ধরে কাজ করে যাচ্ছে দমকলের ২০টি ইঞ্জিন। দমকলমন্ত্রী সুজিত বসুও ঘটনাস্থলে যান। কিন্তু তীব্র ধোঁয়ায় তিনি আচমকাই অসুস্থ হয়ে পড়েন। খবর স্থানীয় সূত্রে। তাঁর কিছুটা শ্বাসকষ্টও শুরু হয়ে যায়। স্থানীয় সূত্রে খবর, দ্রুত তাঁকে এলাকা থেকে সরিয়ে নিয়ে যাওয়া হয়। 

 

এদিকে বাসিন্দাদের দাবি, অন্তত পাঁচজন সেই বাড়িতে আটকে পড়েছিলেন। তারা বাঁচাও বাঁচাও বলে চিৎকার করছিল। কোনওরকমে তাদের উদ্ধার করা হয়েছে। এদিকে দমকল দেরিতে এসেছে বলে বাসিন্দাদের অভিযোগ। তবে দমকল এই অভিযোগ মানতে চায়নি। অন্য়দিকে পরপর বিল্ডিংগুলিতে অগ্নিনির্বাপনের বড় কোনও ব্যবস্থা নেই বলে অভিযোগ। চারপাশে বিপজ্জনকভাবে বিদ্যুতের তার ঝুলছে। যে কোনও সময় আরও বড় বিপর্যয় হতে পারে। এদিকে ঘটনার খবর পেয়ে দ্রুত ঘটনাস্থলে ছুটে যান মন্ত্রী। দমকলকর্মীদেরও সহায়তা করার চেষ্টা করেন। এমনকী নিজেই আগুন নেভানোর কাজেও হাত লাগান। তবে এই সময় ধোঁয়ার জেরে তিনি কিছুটা অসুস্থ হয়ে পড়েন। পরে তাঁকে অন্যত্র সরিয়ে নিয়ে যাওয়া হয়। 

 

বন্ধ করুন