বাড়ি > বাংলার মুখ > কলকাতা > IPS-দের বশ করতে মুকুল রায়কে কেন্দ্রীয় স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী করতে চলেছে বিজেপি?
ফাইল ছবি
ফাইল ছবি

IPS-দের বশ করতে মুকুল রায়কে কেন্দ্রীয় স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী করতে চলেছে বিজেপি?

  • জানা গিয়েছে, পশ্চিমবঙ্গ বিধানসভা নির্বাচনের আগে পুলিশকর্তাদের চাপে রাখতে মুকুলকে স্বরাষ্ট্র প্রতিমন্ত্রীর পদ দিতে চলেছে বিজেপি।

বিহার ও পশ্চিমবঙ্গে আসন্ন বিধানসভা নির্বাচনের কথা ভেবে খুব তাড়াতাড়ি রদবদল হতে চলেছে মোদী মন্ত্রিসভায়। আর তাতে পশ্চিমবঙ্গ থেকে মন্ত্রীর সংখ্যা বাড়তে চলেছে বলে খবর। রাজ্য থেকে আরও অন্তত ২ জন মন্ত্রিসভায় জায়গা পেতে চলেছেন বলে খবর বিজেপি সূত্রের। আর এর মধ্যে সব থেকে আলোচনায় রয়েছে যাঁর নাম তিনি মুকুল রায়। সূত্রের খবর, পুলিশকে বশ করতে সম্ভবত মুকুলকে স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী করতে চলেছেন শাহ। 

মন্ত্রিসভা সম্প্রসারণ নিয়ে গত কয়েকদিনে বিজেপির নানা নেতার মুখে নানা জল্পনার কথা শোনা গিয়েছে। এরই মধ্যে গত বুধবার সব্যসাচী দত্তকে সঙ্গে নিয়ে দিল্লি উড়ে গিয়েছিলেন মুকুল রায়। সেখানে তাঁর সঙ্গে ৩ দিনে ২ বার বৈঠক হয়েছে। এর পরই মুকুলের স্বরাষ্ট্র প্রতিমন্ত্রীর পদ পাওয়া নিয়ে জল্পনা ছড়ায়। 

জানা গিয়েছে, পশ্চিমবঙ্গ বিধানসভা নির্বাচনের আগে পুলিশকর্তাদের চাপে রাখতে মুকুলকে স্বরাষ্ট্র প্রতিমন্ত্রীর পদ দিতে চলেছে বিজেপি। তবে বর্তমানে মুকুল সাংসদ নন। ফলে মন্ত্রী করলে তাঁকে ৬ মাসের মধ্যে জিতিয়ে আনতে হবে বিজেপিকে। 

বিশেষজ্ঞরা বলছেন, মুকুলের স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী হওয়ার সম্ভাবনা একেবারে উড়িয়ে দেওয়া যায় না। তৃণমূলের সেকেন্ড ইন কম্যান্ড থাকার সুবাদে পশ্চিমবঙ্গের পুলিশকর্তাদের নাড়ি-নক্ষত্র জানেন মুকুল রায়। তাই কোন পুলিশ আধিকারিককে কোন ওষুধে কাবু করা যাবে তা তাঁর বিলক্ষণ জানা। 

সম্প্রতি বিজেপির রাজ্য কমিটি ঘোষিত হয়। তাতে প্রত্যাশিত ভাবেই মুকুলের নাম ছিল না। তবে মুকুল ঘনিষ্ঠ একাধিক নেতা তাতে জায়গা পেয়েছেন। সব্যসাচী দত্ত হয়েছেন সাধারণ সম্পাদক। এর মধ্যে মুকুলের পদপ্রাপ্তিকে বঙ্গ বিজেপিতে নতুন জোশ আসবে বলে মনে করছেন দলের নেতারা। 

তাঁর দিল্লি যাত্রা নিয়ে সংবাদমাধ্যমকে মুকুল বলেন, ‘অমিত শাহের সঙ্গে পশ্চিমবঙ্গের বিধানসভা নির্বাচন নিয়ে কথা হয়েছে। বাংলা নিয়ে ওরা খুব সিরিয়াস ও সিনসিয়ার।’

 

বন্ধ করুন