বাড়ি > বাংলার মুখ > কলকাতা > শুক্র, শনিবারের লকডাউনে সমস্যায় NEET পরীক্ষার্থীরা, রবিবার স্বস্তি দেবে মেট্রো
প্রতীকী ছবি (MINT_PRINT)
প্রতীকী ছবি (MINT_PRINT)

শুক্র, শনিবারের লকডাউনে সমস্যায় NEET পরীক্ষার্থীরা, রবিবার স্বস্তি দেবে মেট্রো

  • অনেককেই দ্বিগুণ গাড়িভাড়া দিয়ে আসতে হবে পরীক্ষা কেন্দ্রে, আবার যাঁদের সুযোগ রয়েছে তাঁরা বৃহস্পতিবারই এসে পরীক্ষা কেন্দ্রের কাছে কোনও আত্মীয়ের বাড়িতে উঠবেন বলে জানাচ্ছেন অভিভাবকরা।

১৩ সেপ্টেম্বর, রবিবার হতে চলেছে NEET ‌অর্থাৎ সর্বভারতীয় মেডিক্যাল প্রবেশিকা পরীক্ষা। কিন্তু তার আগের দু’‌দিন, অর্থাৎ ১১ (‌শুক্রবার)‌ ও ১২ (‌শনিবার)‌ সেপ্টেম্বর পশ্চিমবঙ্গে সার্বিক লকডাউন পালনের কথা ঘোষণা করেছে রাজ্য সরকার। আর এতেই বিপাকে পড়েছেন দূর–দূরান্তের পরীক্ষার্থীরা। অনেককেই দ্বিগুণ গাড়িভাড়া দিয়ে আসতে হবে পরীক্ষা কেন্দ্রে, আবার যাঁদের সুযোগ রয়েছে তাঁরা বৃহস্পতিবারই এসে পরীক্ষা কেন্দ্রের কাছে কোনও আত্মীয়ের বাড়িতে উঠবেন বলে জানাচ্ছেন অভিভাবকরা।

লকডাউনের জেরে উদ্ভুত পরীক্ষার্থীদের এই সমস্যা সমাধানের জন্য রাজ্য প্রশাসন কোনও ব্যবস্থা না নিলেও কিছুটা স্বস্তি দেবে মেট্রো। ১৩ তারিখ NEET‌–এর দিন মিলবে কলকাতা মেট্রোর পরিষেবা। রাজ্য সরকারের আবেদন মেনে মেট্রো কর্তৃপক্ষ জানিয়েছে, ১৩ সেপ্টেম্বর সকাল ১১টা থেকে সন্ধে ৭টা পর্যন্ত ৩৩ জোড়া ট্রেন চালানো হবে। জানানো হয়েছে, স্মার্টকার্ড ব্যবহার করে চড়া যাবে মেট্রোয়। না থাকলে স্টেশনে মিলবে কাগজের টিকিট। অ্যাডমিড কার্ড দেখানোর পরই অভিভাবকের সঙ্গে মেট্রোয় উঠতে পারবেন পরীক্ষার্থীরা। এমনই জানিয়েছেন মেট্রো রেলের জেনারেল ম্যানেজার মনোজ যোশী।

এদিকে, এই করোনা পরিস্থিতিতে পরীক্ষা কেন্দ্রের সংখ্যা সংখ্যা পর্যাপ্ত পরিমাণে না বাড়ানো নিয়েও প্রশ্ন তুলেছেন পরীক্ষার্থী। একদিনে NEET পরীক্ষা হওয়ায় পরীক্ষা কেন্দ্রে ভিড় হওয়ার আশঙ্কা থেকেই যাচ্ছে। যদিও ভিড় এড়াতে আলাদা রিপোর্টিং টাইম দেওয়া হয়েছে পরীক্ষার্থীদের।

বন্ধ করুন