বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > Howrah Station: সব ধরা পড়ে যাবে এবার, হাওড়া স্টেশনে বসছে আধুনিকতম যন্ত্র

Howrah Station: সব ধরা পড়ে যাবে এবার, হাওড়া স্টেশনে বসছে আধুনিকতম যন্ত্র

হাওড়া স্টেশনে প্রতিদিন হাজার হাজার রেলযাত্রী আসেন। প্রতীকী ছবি (ANI Photo) (Sudipta Banerjee)

সূত্রের খবর, বর্তমানে সেকেন্দ্রাবাদ স্টেশনে এই ধরনের কার্গো স্ক্যানার রয়েছে। চলতি বছরের মধ্যে হাওড়া স্টেশনে এই ধরনের স্ক্যানার বসানোর পরিকল্পনা নেওয়া হচ্ছে। নতুন ও পুরানো স্টেশন কমপ্লেক্সে এই স্ক্যানার বসানো হবে।

বাংলার অন্যতম গুরুত্বপূর্ণ স্টেশন হাওড়া। প্রতিদিন হাজার হাজার রেলযাত্রী এই পথেই যাতায়াত করেন। এবার সেই স্টেশনের সুরক্ষার নিরিখে বড় উদ্যোগ নিচ্ছে রেলকর্তৃপক্ষ। সূত্রের খবর, এবার হাওড়া স্টেশনে বসানো হচ্ছে বিরাট কার্গো স্ক্য়ানার। অর্থাৎ মালপত্র যা কিছু এই স্টেশন পথে যাবে তা স্ক্যান করে দেখা হতে পারে। সেক্ষেত্রে মালপত্রের মধ্য়ে লুকিয়ে কোনও সন্দেহজনক জিনিসপত্র নিয়ে যাওয়া হচ্ছে কি না তা সহজেই ধরা পড়বে। সেটাই নিশ্চিত করার চেষ্টা হচ্ছে। 

আরপিএফের শীর্ষ কর্তারা এনিয়ে বৈঠকও করেন। হাওড়া স্টেশনের সুরক্ষা ব্যবস্থাকে আরও জোরদার করার ব্যাপারে চেষ্টা হচ্ছে বলে খবর। মূলত নজরদারির ফাঁক গলে কেউ সন্দেহজনক জিনিস নিয়ে বেরিয়ে যাচ্ছে কি না সেটা নিয়ে অনেকদিন ধরেই সংশয় দেখা দিচ্ছিল। রেলপথে কোনওভাবে আগ্নেয়াস্ত্র নিয়ে যাওয়া হচ্ছে কি না সেটাও নিশ্চিত করতে চাইছে সুরক্ষা বাহিনী। আর সেই নিরিখেই এবার বড় উদ্যোগ নেওয়া হচ্ছে।

মূলত বিমানবন্দরে এই ধরনের বড় সাইজের কার্গো স্ক্যানারের ব্যবস্থা রয়েছে। অত্যন্ত আধুনিক এই ব্যবস্থা। এই ব্যবস্থার মাধ্যমে নিরাপত্তা অনেকটাই সুনিশ্চিত করা সম্ভব। সোনা, নগদ টাকা, আগ্নেয়াস্ত্র, মাদক রেলপথে পাচার করার প্রবনতা থাকে। একাধিক ক্ষেত্রে মূলত ধাতব সামগ্রী ধরাও পড়ে যাবে।অন্যান্য সন্দেহজনক সামগ্রীর ইঙ্গিত মিলবে। নৈহাটি স্টেশনে তল্লাশির সময় বিপুল টাকা ধরা পড়ার পরে আরও নড়েচড়ে বসছে রেলকর্তৃপক্ষ ও আরপিএফ।

সূত্রের খবর, বর্তমানে সেকেন্দ্রাবাদ স্টেশনে এই ধরনের কার্গো স্ক্যানার রয়েছে। চলতি বছরের মধ্যে হাওড়া স্টেশনে এই ধরনের স্ক্যানার বসানোর পরিকল্পনা নেওয়া হচ্ছে। নতুন ও পুরানো স্টেশন কমপ্লেক্সে এই স্ক্যানার বসানো হবে।

Get Latest Updates on Bengal News, Elections Result, Lok Sabha Election 2024 Live, West Bengal Lok Sabha Elections Results 2024, along with Latest News and Top Headlines from Bengal and around the world.

বাংলার মুখ খবর

Latest News

রাজভবনের বদলে মমতা বা অভিষেকের বাড়ির সামনে ধরনার প্রস্তাব দিতে পারেন শুভেন্দু মাত্র ৫২ বছরে প্রয়াত ভারতের প্রাক্তন পেসার জনসন, শোকপ্রকাশ কুম্বলের খুব কষ্ট পেয়েছিলাম ওডিআই বিশ্বকাপ-এ বাদ পড়ে! ফর্মে ফিরেই জবাব মার্কাস স্টইনিস-র অম্বুবাচী কী, জেনে নিন এই উৎসব সম্পর্কিত বিশেষ তথ্য যা আজও জাগায় শিহরণ লোকসভায় BJP-কে নাকানিচোবানি খাওয়ানোর পর এবার সরাসরি মোদীকে চ্যালেঞ্জ উদ্ধবের T20 WC 2024: জানেন কী কারণে IND vs AFG ম্যাচের আগে রেগে গেলেন রাহুল দ্রাবিড়? UGC নেট বাতিল নিয়ে মোদীকে কটাক্ষ খাড়গের, ‘প্রশ্ন ফাঁসের সরকার’ তোপ কংগ্রেসের ২৬ ডিগ্রি ছুঁতেই তাপপ্রবাহের সতর্কতা জারি ব্রিটেনে, হাসছেন ভারতীয়রা হামাসকে খতম করা সম্ভব না, অকপট স্বীকারোক্তি ইজরায়েলি সেনাকর্তার ভদকা দিয়ে ফুচকা খাইয়েও ফ্লপ! ৩ বছরেই বন্ধ প্রিয়াঙ্কার মার্কিন রেস্তোরাঁ সোনা

T20 WC 2024

খুব কষ্ট পেয়েছিলাম ওডিআই বিশ্বকাপ-এ বাদ পড়ে! ফর্মে ফিরেই জবাব মার্কাস স্টইনিস-র কাজটা খুব কঠিন করে দিয়েছিল…প্রাক্তন প্রোটিয়া প্লেয়ারের প্রশংসায় পঞ্চমুখ মার্করাম KKR তারকার ঝোড়ো হাফ-সেঞ্চুরিতে সুপার এইটে খড়কুটোর মতো উড়ে গেল ওয়েস্ট ইন্ডিজ IND vs AFG Live Streaming: জানুন কোথায়, কখন, কীভাবে ফ্রি-তে দেখবেন এই ম্যাচ কুলদীপকে খেলাবে ভারত?অনুশীলনে মিলল ইঙ্গিত,রিজার্ভ বোলারকে খেলতে অস্বস্তিতে কোহলি কুলদীপ-চাহাল কি এবার জায়গা পাবেন? ব্যাটিং অর্ডারে কী হবে? ইঙ্গিত দিলেন দ্রাবিড় ব্যর্থ হল আন্দ্রিজের লড়াই, দঃআফ্রিকার বিরুদ্ধে অল্পের জন্য জয় হাতছাড়া USA-র T20 World Cup 2024: সুপার এইটে ভারতের ম্যাচের আম্পায়ারদের নাম ঘোষণা ICC-র এক নম্বর ব্যাটারকে যে কোনও পরিবেশ-পরিস্থিতিতে ব্যাটিং করতে জানতে হবে: সূর্যকুমার 'ভারতীয় না পাকিস্তানি যেই হোক', রউফ কাণ্ডে প্যাঁচ রিজওয়ানের, সমঝে দিল নেটপাড়া

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.