বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > দুবাই সফরে রুটিন মেনে গতিবিধি, তিনবার চোখের চিকিৎসকের কাছে অভিষেক
অভিষেক বন্দ্যোপাধ্যায়

দুবাই সফরে রুটিন মেনে গতিবিধি, তিনবার চোখের চিকিৎসকের কাছে অভিষেক

  • চোখের চিকিৎসার জন্য দুবাইয়ে গিয়েছেন ডায়মন্ড হারবারের তৃণমূল সাংসদ। এর জন্য তিনি আগে থেকেই সেখানে ডাক্তারের অ্যাপয়েন্টমেন্ট নিয়ে রেখেছিলেন।

ডায়মন্ড হারবারের তৃণমূল সাংসদ তথা দলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়কে প্রথম থেকে দুবাই যেতে বাধা দিয়েছিল বিজেপি এবং কেন্দ্রীয় সংস্থা ইডি। বর্তমানে অবশ্য দুবাইয়ে রয়েছেন তৃণমূল সাংসদ। তবে সাংসদ সম্পর্কে যা তথ্য সামনে আসছে তাতে মুখ পুড়ল বিজেপির। অভিষেক বন্দ্যোপাধ্যায় যে উদ্দেশ্যে দুবাই গিয়েছিলেন সেই কাজটিই তিনি করছেন। তাঁর গতিবিধি নিয়মের বাইরে নয়।

চোখের চিকিৎসার জন্য দুবাইয়ে গিয়েছেন ডায়মন্ড হারবারের তৃণমূল সাংসদ। এর জন্য তিনি আগে থেকেই সেখানে ডাক্তারের অ্যাপয়েন্টমেন্ট নিয়ে রেখেছিলেন। সংবাদমাধ্যমে প্রকাশিত রিপোর্ট অনুযায়ী, ভারতীয় দূতাবাস জানিয়েছে, দুবাইয়ে তাঁর যেখানে যাওয়ার কথা ছিল তিনি সেখানেই গিয়েছেন। শুধু তাই নয়, তাঁর যেখানে থাকার কথা ছিল সেখানেই তিনি থাকছেন। এখনও পর্যন্ত তিনবার চোখের ডাক্তারের কাছে চিকিৎসার জন্য তিনি গিয়েছেন। ফলে তাঁর দুবাইয়ে থাকার ক্ষেত্রে কোনও বেনিয়ম হয়নি। 

প্রসঙ্গত, গরু পাচার থেকে শুরু করে কয়লা পাচারকাণ্ডে তৃণমূল সাংসদের বিরুদ্ধে অভিযোগ রয়েছে। চোখের চিকিৎসার জন্য তিনি দুবাই যেতে চাইলে তাকে বাধা দিয়েছিল কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা ইডি। এরপর ইডির নির্দেশকে চ্যালেঞ্জ করে কলকাতা হাইকোর্টে মামলা দায়ের করেছিলেন অভিষেক বন্দ্যোপাধ্যায়। কলকাতা হাইকোর্ট দুবাই যাওয়ার জন্য অনুমতি দিয়েছিল অভিষেককে। রাজ্যের উচ্চ আদালতের অনুমতি পেয়ে ৩ জুন তিনি দুবাই যান। আজ পর্যন্ত তিনি দুবাই থাকবেন। তারপর দেশে ফিরে আসবেন। একজন সংসদের ওপর নজরদারি রাখা নিয়ে সমালোচনায় সরব হয়েছে তৃণমূল। 

বন্ধ করুন