বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > অনলাইনে পরীক্ষা চলাকালীন বিদ্যুত সরবরাহ নিরবচ্ছিন্ন রাখতে নির্দেশ সরকারের
প্রতীকি ছবি
প্রতীকি ছবি

অনলাইনে পরীক্ষা চলাকালীন বিদ্যুত সরবরাহ নিরবচ্ছিন্ন রাখতে নির্দেশ সরকারের

  • মঙ্গলবার রাজ্যের বিদ্যুৎমন্ত্রী শোভনদেব চট্টোপাধ্যায় জানিয়েছেন, পরীক্ষা চলাকালীন বিদ্যুৎ পরিষেবা নিরবচ্ছিন্ন রাখতে ইতিমধ্যে বিদ্যুৎসংস্থাগুলিকে নির্দেশিকা পাঠিয়েছে বিদ্যুৎ দফতর।

বৃহস্পতিবার থেকে শুরু হচ্ছে পশ্চিমবঙ্গের কলেজ – বিশ্ববিদ্যালয়গুলির চূড়ান্ত বর্ষের পরীক্ষা। চলবে ১৮ অক্টোবর পর্যন্ত। বাড়ি বসে বই খুলে পরীক্ষা দিতে পারবেন পড়ুয়ারা। অনলাইনে জমা দিতে হবে পরীক্ষার খাতা। আর সেই প্রক্রিয়ায় সব থেকে গুরুত্বপূর্ণ নিরবচ্ছিন্ন বিদ্যুৎ সরবরাহ।

মঙ্গলবার রাজ্যের বিদ্যুৎমন্ত্রী শোভনদেব চট্টোপাধ্যায় জানিয়েছেন, পরীক্ষা চলাকালীন বিদ্যুৎ পরিষেবা নিরবচ্ছিন্ন রাখতে ইতিমধ্যে বিদ্যুৎসংস্থাগুলিকে নির্দেশিকা পাঠিয়েছে বিদ্যুৎ দফতর। তাতে স্পষ্ট করা হয়েছে, পরীক্ষার সময় কোনও পরিকল্পিত মেরামতির কাজ করা যাবে না। পরীক্ষার সময় ও পরীক্ষার আগে ও পরে ৩০ মিনিট লোডশেডিং করা যাবে না। এই মর্মে মঙ্গলবার সিইএসসি ও WBCDCL কে নির্দেশিকা পাঠানো হয়েছে। চাহিদা অনুমান করে আগে থেকে পর্যাপ্ত বিদ্যুতের জোগান রাখতে বলা হয়েছে ২ সংস্থাকে।

বলে রাখি, সুপ্রিম কোর্টের নির্দেশে ১ অক্টোবর থেকে শুরু হচ্ছে পশ্চিমবঙ্গের কলেজ বিশ্ববিদ্যালয়ের চূড়ান্ত বর্ষের পরীক্ষা। ওপেন বুক পদ্ধতিতে এই পরীক্ষায় পড়ুয়ারা সময় পাবেন ৩ ঘণ্টা। কোথাও যান্ত্রিক গোলোযোগ প্রমাণিত হলে ৩০ মিনিট থেকে ১ ঘণ্টা অতিরিক্ত সময় বরাদ্দ করা হবে। 

 

  

বন্ধ করুন