বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > 'এবার ডেথ সার্টিফিকেটেও আপনার ছবির অনুমতি দিন !' তোপ মমতার
কোভিড টিকার সার্টিফিকেটে মোদীর ছবি থাকা প্রসঙ্গে তীব্র কটাক্ষ মমতার  (ফাইল ছবি)
কোভিড টিকার সার্টিফিকেটে মোদীর ছবি থাকা প্রসঙ্গে তীব্র কটাক্ষ মমতার  (ফাইল ছবি)

'এবার ডেথ সার্টিফিকেটেও আপনার ছবির অনুমতি দিন !' তোপ মমতার

  • টিকার সার্টিফিকেটে মোদীর ছবিকে ঘিরে নানা প্রশ্ন তুলেছেন বিরোধীরা।

কোভিড সার্টিফিকেটে প্রধানমন্ত্রীর ছবি থাকা নিয়ে ইতিমধ্যেই নানা বিতর্ক দানা বেঁধেছে। ভ্যাকসিন সার্টিফিকেট ডাউনলোড করলেই দেখা যায় সেখানে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর ছবি থাকছে। এদিকে কেন টিকার সার্টিফিকেটে মোদীর মুখের ছবি থাকবে তা নিয়ে বার বার আপত্তি তুলেছেন বিরোধীরা। টিকার সার্টিফিকেটে মোদীর ছবি ও বার্তাকে ঘিরে নানা প্রশ্ন তুলেছেন বিরোধীরা। মূলত এর যৌক্তিকতা নিয়েই প্রশ্ন তুলেছেন তাঁরা। তবে এনিয়ে ইতিমধ্যেই ব্যাখ্যাও দিয়েছে কেন্দ্র।

কেন্দ্রীয় স্বাস্থ্য প্রতিমন্ত্রী ভারতী প্রবীণ পাওয়ার লিখিতভাবে জানিয়েছেন, টিকা সার্টিফিকেটে প্রধানমন্ত্রীর বার্তা ও ছবি জনস্বার্থে প্রচারিত। কারণ টিকা দেওয়ার পরেও মানুষের নির্দিষ্ট আচরণ অনুসরণ করা উচিৎ। সেই গুরুত্ব সম্পর্কে সাধারণ মানুষকে সচেতন করতেই সার্টিফিকেটে মোদীর ছবি ও বার্তা থাকে। তবে বিরোধীদের দাবি আত্মপ্রচার ও ভোটের প্রচারের জন্যই এসব করা হচ্ছে।

 

এদিকে বৃহস্পতিবার এনিয়ে মুখ খুললেন বাংলার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। একেবার নাম না করে সরাসরি কটাক্ষ মোদীকে। তিনি বলেন, ‘ধরুন আমি আপনার সমর্থক নই। কেন আমি আপনার ছবি নেব। বাধ্যতামূলকভাবে কোভিড সার্টিফিকেটে আপনার ছবি দিচ্ছেন। আমি আপনাকে পছন্দ করি না। কিন্তু আমাকে আপনার ছবি বয়ে বেড়াতে হবে। কেন? সাধারণ মানুষের স্বাধীনতা কোথায়? এবার ডেথ সার্টিফিকেটেও আপনার ছবি লাগাতে দিন। এটা বাড়াবাড়ি হয়ে যাচ্ছে।’ কার্যত এভাবেই এদিন নাম না করে মোদীকে নিশানা করেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

 

বন্ধ করুন