বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > অপেক্ষাই সার, মিলছে না নিয়োগ, কলকাতায় বিক্ষোভ নার্সিং চাকরিপ্রার্থীদের
সোমবার বিক্ষোভরত এক নার্সিং চাকরিপ্রার্থী। নিজস্ব চিত্র

অপেক্ষাই সার, মিলছে না নিয়োগ, কলকাতায় বিক্ষোভ নার্সিং চাকরিপ্রার্থীদের

  • এক আন্দোলনকারী জানান, আমাদের মোট ৫,০০০ জনের ইন্টারভিউ নিয়েছিল সরকার। তার মধ্যে ২০০০ জনকে নিয়োগ দেওয়া হয়েছে। আমরা চাই সবাইকে নিয়োগ দেওয়া হোক। আমাদের ইন্টারভিউ ভালো হয়েছিল। তার পরেও কেন নিয়োগ পেলাম না?

চাকরির দাবিতে এবার পথে নামলেন নার্সিং প্রশিক্ষণপ্রাপ্ত যুবক – যুবতীরা। সোমবার সকাল থেকে কলকাতায় পশ্চিমবঙ্গে হেলথ রিক্রুটমেন্ট বোর্ডের সামনে তুমুল বিক্ষোভ দেখান তাঁরা। প্রবল অস্বস্তিকর আবহাওয়ার মধ্যেও শেষ খবর পাওয়া পর্যন্ত চলছে বিক্ষোভ।

বিক্ষোভকারীদের দাবি, ২০১৮, ২০১৯, ২০২০ সালে নার্সিং ট্রেনিং সম্পূর্ণ করা যুবক – যুবতীদের ইন্টারভিউ নিয়েছে সরকার। কিন্তু তাদের নিয়োগ দেয়নি। কিন্তু ২০২১ সালে যারা প্রশিক্ষণ সম্পূর্ণ করেছেন তাদের অনেকে চাকরি পেয়েছেন। অভিযোগ, নার্স নিয়োগের ক্ষেত্রে রাজ্যে ব্যাপক অনিয়ম হয়েছে।

এক আন্দোলনকারী জানান, আমাদের মোট ৫,০০০ জনের ইন্টারভিউ নিয়েছিল সরকার। তার মধ্যে ২০০০ জনকে নিয়োগ দেওয়া হয়েছে। আমরা চাই সবাইকে নিয়োগ দেওয়া হোক। আমাদের ইন্টারভিউ ভালো হয়েছিল। তার পরেও কেন নিয়োগ পেলাম না? কীসের ভিত্তিতে নিয়োগ হয়েছে তা জানতে চাই।

এই নিয়ে সোমবার সকাল ১০টা থেকে হেলথ রিক্রুটমেন্ট বোর্ডের দফতরের সামনে তুমুল বিক্ষোভ দেখাতে থাকেন চাকরিপ্রার্থীরা। পুলিশ এসে পরিস্থিতি নিয়ন্ত্রণের চেষ্টা করেন। কিন্তু বিক্ষোভের জেরে দফতরের সামনের রাস্তা আটকে যায়।

SSC নিয়োগ দুর্নীতিতে আদালতে মুখ পুড়েছে রাজ্যের। তদন্তে উঠে এসেছে ব্যাপক দুর্নীতির ছবি। নার্সিং চাকরিপ্রার্থীদের দাবি, তাদের ক্ষেত্রেও নিয়োগে একই রকম দুর্নীতি হয়েছে। যার ফলে বয়স পেরিয়ে গেলেও চাকরির নিয়োগপত্র পাচ্ছেন না তাঁরা। এমনকী কর্তৃপক্ষের তরফে কোনও সদর্থক পদক্ষেপও করা হচ্ছে না।

 

বন্ধ করুন