প্রতীকি ছবি
প্রতীকি ছবি

মেডিক্যাল কলেজে করোনা আক্রান্ত ১ ইন্টার্ন, বিদ্রোহ ঠেকাতে বৈঠকে বসলেন কর্তারা

  • সঙ্গে হাসপাতালের পরিষেবা কী করে অবাধে চালু রাখা যায় তা নিয়েও আলোচনা হয়। ইতিমধ্যে মেডিক্যাল কলেজকে রেড জোন হিসাবে চিহ্নিত করেছে স্বাস্থ্য দফতর।

কলকাতা মেডিক্যাল কলেজের চিকিৎসক ও নার্সদের করোনা-সুরক্ষা নিয়ে সোমবারই প্রেস বিবৃতি জারি করে সেকথা জানিয়েছিলেন ইন্টার্ন ডাক্তাররা। তার পরই এল হাসপাতালের ইন্টার্ন চিকিৎসকের করোনা আক্রান্ত হওয়ার খবর। জানা গিয়েছে মেডিক্যাল কলেজের এক চিকিৎসক ও ৩ নার্স COVID 19-এ আক্রান্ত।

সোমবার ইন্টার্নদের প্রেস রিলিজের পর মঙ্গলবার বৈঠকে বসেন হাসপাতালের কর্তারা। সেখানে ইন্টার্নদের একগুচ্ছ দাবিদাওয়া মেনে নেওয়া হয়েছে। জানানো হয়েছে, ইন্টার্নদের প্রত্যেকের জন্য আলাদা আইসোলেশন কেবিন ও আলাদা শৌচালয়ের ব্যবস্থা হবে। এছাড়া বিশেষ সুরক্ষা বর্ম দেওয়া হবে চিকিৎসক ও ইন্টার্নদের।

সঙ্গে হাসপাতালের পরিষেবা কী করে অবাধে চালু রাখা যায় তা নিয়েও আলোচনা হয়। ইতিমধ্যে মেডিক্যাল কলেজকে রেড জোন হিসাবে চিহ্নিত করেছে স্বাস্থ্য দফতর। গোটা হাসপাতাল তাই নিয়ম মেনে স্যানিটাইজ করা হবে বলে জানানো হয়েছে। তবে হাসপাতাল বন্ধ করার প্রস্তাব খারিজ হয়ে গিয়েছে।

হাসপাতালের একের পর এক চিকিৎসক ও নার্সের দেহে করোনা সংক্রমণ ধরা পড়ায় আতঙ্ক ছড়িয়েছে। এখনো পর্যন্ত মেডিক্যাল কলেজে করোনায় আক্রান্ত ৮ জন ডাক্তারবাবু ও ৪ জন নার্স।



বন্ধ করুন