প্রতীকি ছবি
প্রতীকি ছবি

কলকাতায় করোনা আক্রান্ত আরও এক চিকিৎসক

  • পশ্চিমবঙ্গে প্রায় রোজই চিকিৎসকদের COVID 19-এ আক্রান্ত হওয়ার খবর মিলছে। সরকারি বেসরকারি হাসপাতাল মিলিয়ে এখনো পর্যন্ত ৬ জন চিকিৎসক করোনায় আক্রান্ত হয়েছেন।

কলকাতায় করোনায় আক্রান্ত হলেন আরও ১ চিকিৎসক। কলকাতার মিন্টো পার্কের একটি বেসরকারি হাসপাতালে কর্মরত তিনি। মঙ্গলবার তাঁর COVID 19 পরীক্ষার রিপোর্ট পজিটিভ আসে। এর পর তাঁকে বিধাননগরের একটি বেসরকারি হাসপাতালে স্থানান্তরিত করা হয়েছে। তবে এব্যাপারে মুখে খোলেনি স্বাস্থ্য ভবন। চিকিৎসক কী করে করোনায় আক্রান্ত হলেন তা খতিয়ে দেখা হচ্ছে।

জানা গিয়েছে, বেসরকারি হাসপাতালে নিয়মিত রোগী দেখছিলেন ওই চিকিৎসক। ফলে তিনি কার থেকে সংক্রমিত হয়েছেন তা খোঁজার চেষ্টা চলছে। সঙ্গে তাঁর থেকে কেউ সংক্রমিত হয়েছেন কি না তাও খুঁজে বার করার চেষ্টা করছে হাসপাতাল কর্তৃপক্ষ। ইতিমধ্যে হাসপাতালের একাধিক বিভাগ জীবাণুমুক্ত করার কাজ চলছে। সূত্রের খবর, হাসপাতালের বেশ কয়েকজন কর্মীকে কোয়ারেনটাইনে পাঠানো হতে পারে।

বলে রাখি, পশ্চিমবঙ্গে প্রায় রোজই চিকিৎসকদের COVID 19-এ আক্রান্ত হওয়ার খবর মিলছে। সরকারি বেসরকারি হাসপাতাল মিলিয়ে এখনো পর্যন্ত ৬ জন চিকিৎসক করোনায় আক্রান্ত হয়েছেন। যার ফলে জরুরি পরিস্থিতিতে মারাত্মক প্রভাবিত হচ্ছে হাসপাতালগুলির পরিষেবা।

চিকিৎসকদের সংগঠন ওয়েস্টবেঙ্গল ডক্টরস ফোরামের তরফে দাবি করা হয়েছে, পশ্চিমবঙ্গে করোনা পরীক্ষার করানোর প্রক্রিয়া প্রচণ্ড জটিল ও লাল ফিতেয় বাঁধা। কোনও সন্দেহভাজন রোগীর নমুনা করোনা পরীক্ষার জন্য পাঠানো হলে হয় রাজ্য স্বাস্থ্য দফতর তা ফেরত পাঠিয়ে দিচ্ছে, নইলে রিপোর্ট আসছে ৩-৪ দিন পর। যার ফলে উপযুক্ত সময় আইসোলেশনে পাঠানো যাচ্ছে না রোগীকে। ফলে চিকিৎসক, নার্স ও স্বাস্থ্যকর্মীদের সংক্রমিত হওয়ার সম্ভাবনা বাড়ছে।



বন্ধ করুন