বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > Partha Chatterjee: মরে গেলে কী করে বিচার করবেন? জামিন পেতে আদালতে আবেগ নিয়ে খেললেন পার্থ

Partha Chatterjee: মরে গেলে কী করে বিচার করবেন? জামিন পেতে আদালতে আবেগ নিয়ে খেললেন পার্থ

পার্থ চট্টোপাধ্যায়। প্রতীকি ছবি

শুনে বিচারক বলেন, ‘বিষয়টা আমি জানতাম না। আপনিই প্রথন জানালেন। এটা আমি দেখছি’। এর পর পার্থ চট্টোপাধ্যায় বলেন, দেখুন স্যার, মরে গেলে আর কী করে বিচার করবেন? ৩০০ দিনের ওপর জেলে রয়েছি'।

জামিন পেতে ফের একবার আদালতে আবেগ নিয়ে খেললেন পার্থ চট্টোপাধ্যায়। মঙ্গলবার আলিপুর বিশেষ আদালতে বিচারককে তিনি বলেন, মরে গেলে কী করে বিচার করবেন? একই সঙ্গে জেলের চিকিৎসা পরিষেবা নিয়ে আদালতে অভিযোগ করেন পার্থ। গোটা বিষয়টি খতিয়ে দেখার আশ্বাস দেন বিশেষ সিবিআই আদালতের বিচারক।

এদিন বেলা ১১টা নাগাদ পার্থ চট্টোপাধ্যায়কে সশরীরে আদালতে হাজির করানো হয়। তাঁর আইনজীবী বিচারককে বলেন, পার্থবাবুর একাধিক গুরুতর উপসর্গ রয়েছে। তাঁর জেলের বাইরে চিকিৎসা হওয়া প্রয়োজন। এর মধ্যেই এজলাসে উঠে দাঁড়ান পার্থ চট্টোপাধ্যায়। হাত জোর করে বলেন, ‘স্যার একটা কথা বলতে চাই। আমার অসুস্থতার কথা জেল সুপার হাসপাতালে লিখে দিচ্ছেন। তার জবাব আসছে ১০ দিন পরে। একজনের শরীর খারাপ হলে সে কি ১০ দিন পরে ডাক্তার দেখাবে?’ শুনে বিচারক বলেন, ‘বিষয়টা আমি জানতাম না। আপনিই প্রথন জানালেন। এটা আমি দেখছি’। এর পর পার্থ চট্টোপাধ্যায় বলেন, দেখুন স্যার, মরে গেলে আর কী করে বিচার করবেন? ৩০০ দিনের ওপর জেলে রয়েছি'।

বলে রাখি, নিয়োগ দুর্নীতি মামলায় মোটেই স্বস্তিতে নেই পার্থ। সাক্ষপ্রমাণ তো বটেই, অধুনা ঘনিষ্ঠরাও আর তাঁর পাশে নেই। গত রবিবার তৃণমূলের সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায় বলেন, পার্থ চট্টোপাধ্যায়ের বিরুদ্ধে কড়া পদক্ষেপ করা উচিত। তার পর ২৪ ঘণ্টা কাটতে না কাটতে তাঁর ঘনিষ্ঠ অভিনেত্রী অর্পিতা মুখোপাধ্যায় আদালতে জামিনের আবেদন করে বলেন, নিয়োগ দুর্নীতির মাস্টারমাইন্ড পার্থ চট্টোপাধ্যায়। আমার বাড়ি থেকে যে টাকা উদ্ধার হয়েছে তা পার্থ চট্টোপাধ্যায়ের। ওই টাকার ওপর কোনও নিয়ন্ত্রণ আমার ছিল না। এদিন যদিও অর্পিতার অভিযোগ নিয়ে সাংবাদিকদের করা প্রশ্নের কোনও জবাব দেননি পার্থ। এমনকী পার্থ চট্টোপাধ্যায়কে নিয়ে করা প্রশ্নের উত্তরে তৃণমূলের এক মুখপাত্র জানিয়েছেন, উনি আমাদের দলে নেই। ফলে দলের তরফে কোনও প্রতিক্রিয়া দেওয়া সম্ভব নয়।

বিশেষজ্ঞরা মনে করছেন, দল তাঁর পাশে না থাকলেও কিছুটা আবেগ আর কিছুটা বাস্তবতার চাপে আপাতত তৃণমূলের বিরুদ্ধে কিছু বলা মুশকিল পার্থর পক্ষে।

 

বাংলার মুখ খবর

Latest News

মমতা আসার আগে অডিটোডিয়ামের তোরণ ভাঙল, আহতরা ভরতি SSKM-এ বাইরে ঘুরতে গিয়ে TCS দিতে হয়েছে? অফিসে জানালে অ্যাডজাস্ট হয়ে যাবে TDS-র সঙ্গে নারী নির্যাতন নিয়ে CM চুপ কেন? বিধানসভার বাইরে অবস্থান বিক্ষোভ BJP বিধায়কদের ধনধান্য প্রেক্ষাগৃহে দুর্ঘটনা, মুখ্যমন্ত্রী প্রবেশের আগেই ভেঙে পড়ল তোরণ, জখম দুই সিআইএসএফের চাকরিতে অগ্নিবীরদের জন্য বিশেষ সংরক্ষণ, বয়সেও থাকবে ছাড় টেলর সুইফটের কনসার্ট শুনতে গিয়ে জমিয়ে নাচ রণবীর কাপুরের ভাগ্নীর দুই মেয়েকে নিয়ে বোট রাইডে, মেঘলার কোলে মাথা বিদীপ্তার, ছোটর গাল ঘষে আদর বিরসার ডেঙ্গি-ম্যালেরিয়ার মধ্যেই রাজ্যে ভয় ধরাচ্ছে বার্ড ফ্লু, ৯ দিনে আক্রান্ত ৬ শিশু মালদায় ব্যাঙ্ক ডাকাতিতে আলোড়ন, ক্যাশিয়ারকে গুলি, সাড়ে চার লক্ষ টাকা নিয়ে চম্পট শ্রাবণ মাসে শিবের বিশেষ প্রিয় এই গাছ লাগান বাড়িতে, ঘরে আসবে সুখ-সমৃদ্ধি

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.