বাড়ি > বাংলার মুখ > কলকাতা > ৫টা বাজতেই বহু জায়গায় কাঁসর-ঘণ্টা নিয়ে পথে জনতা, উঠল 'জয় মা করোনা' ধ্বনি
রবিবার ভাইরাল হওয়া একটি ভিডিয়ো থেকে নেওয়া স্থিরচিত্র।
রবিবার ভাইরাল হওয়া একটি ভিডিয়ো থেকে নেওয়া স্থিরচিত্র।

৫টা বাজতেই বহু জায়গায় কাঁসর-ঘণ্টা নিয়ে পথে জনতা, উঠল 'জয় মা করোনা' ধ্বনি

পশ্চিমবঙ্গের বিভিন্ন জায়গা থেকে ভাইরাল হল ভিডিয়ো

প্রধানমন্ত্রী বলেছিলেন, রবিবার বাড়ির দরজায় দাঁড়িয়ে করোনাভাইরাস আক্রান্তদের চিকিৎসায় ব্রতীদের অভিনন্দন জানাতে। তাতেই অত্যুৎসাহী হয়ে পাঁচটা বাজতেই পশ্চিমবঙ্গের বহু জায়গায় কাঁসর – ঘণ্টা নিয়ে বেরিয়ে পড়লেন দলে দলে মানুষ। রবিবার বিকেলের পর থেকে সেই সব ভিডিয়ো ভাইরাল হয়েছে ফেসবুকে। যা দেখে অবাক নেটিজেনরা।

রবিবার ‘জনতা কার্ফু’-র মধ্যেই বিকেল ৫টায় নিজের বাড়ির বারান্দা বা দরজায় দাঁড়িয়ে করোনাভাইরাস রোগীদের চিকিৎসায় যুক্ত চিকিৎসক, নার্স, স্বাস্থ্যকর্মী ও সাফাইকর্মীদের অভিনন্দন জানাতে বলেছিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। গত বৃহস্পতিবার রাত ৮টায় জাতির উদ্দেশ্যে ভাষণে একথা বলেন তিনি। প্রধানমন্ত্রী বলেন, হাততালি দিয়ে বা ঘণ্টা – থালা বাজিয়ে শুভেচ্ছা জানাতে পারেন চিকিৎসাব্রতীদের।


প্রধানমন্ত্রীর সেই নির্দেশে অত্যুৎসাহী কিছু লোক কাঁসর-ঘণ্টা নিয়ে রবিবার বিকেলে এলাকা প্রদক্ষিণ করেন। বিভিন্ন জায়গা থেকে এমন ভিডিয়ো আপলোড করেছেন সাধারণ মানুষ। ভিড়ের মধ্যে মহিলা ও শিশুরাই ছিলেন সংখ্যাগরিষ্ঠ। কোথাও শোনা যায় ‘জয় মা করোনা’ ধ্বনি।


করোনাভাইরাস রুখতে সাধারণ মানুষের যেখানে বাড়ি থেকে বেরোনোয় নিষেধাজ্ঞা জারি হয়েছে, সেখানে এই ধরণের কর্মসূচি যাঁরা পালন করেছেন তাদের কাণ্ডজ্ঞান নিয়ে প্রশ্ন তুলছেন সাধারণ মানুষ।


বন্ধ করুন