বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > এবার প্রাথমিকে দুর্নীতির অভিযোগে অভিজিৎ গঙ্গোপাধ্যায়ের এজলাসে দায়ের হল মামলা
বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়।

এবার প্রাথমিকে দুর্নীতির অভিযোগে অভিজিৎ গঙ্গোপাধ্যায়ের এজলাসে দায়ের হল মামলা

  • এতদিন বিচারপতি গঙ্গোপাধ্যায়ের এজলাসে চলছিল SSC সংক্রান্ত মামলার শুনানি। আদালতের একের পর এক সিবিআই তদন্তের নির্দেশে ল্যাজে গোবরে অবস্থা রাজ্য সরকারের। ইতিমধ্যে জেরার মুখে পড়তে হয়েছে রাজ্যের প্রাক্তন শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়কে।

গ্রীষ্মাবকাশের পর প্রাথমিক ও মাদ্রাসা শিক্ষা সংক্রান্ত মামলার বিচারের ভার বর্তেছে বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়ের কাছে। ছুটির পর সোমবার আদালত খুলতেই প্রাথমিকে নিয়োগে দুর্নীতির অভিযোগে দায়ের হল একের পর এক মামলা। মঙ্গলবার বিকেল ৩টেয় মামলাগুলি শুনবেন বিচারপতি গঙ্গোপাধ্যায়।

২০১৪ সালের টেটে নিয়োগে দুর্নীতি অভিযোগ তুলে আদালতের দ্বারস্থ হয়েছেন রমেশ মালি নামে এক ব্যক্তি। তাঁর অভিযোগ, পাশ না করেও ৮৬ জন সেই সময় চাকরি পেয়েছিলেন। সঙ্গে মামলাকারীর আইনজীবী জানান, এই মামলার নথি নষ্ট করে ফেলার সম্ভাবনা রয়েছে। আশঙ্কার কথা শুনে দ্রুত শুনানির সময় দেন বিচারপতি গঙ্গোপাধ্যায়।

এতদিন বিচারপতি গঙ্গোপাধ্যায়ের এজলাসে চলছিল SSC সংক্রান্ত মামলার শুনানি। আদালতের একের পর এক সিবিআই তদন্তের নির্দেশে ল্যাজে গোবরে অবস্থা রাজ্য সরকারের। ইতিমধ্যে জেরার মুখে পড়তে হয়েছে রাজ্যের প্রাক্তন শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়কে। তদন্তে উঠে এসেছে, যোগ্য প্রার্থীদের বঞ্চিত করে অবৈধভাবে অযোগ্য প্রার্থীদের নিয়োগপত্র দিয়েছে স্কুল সার্ভিস কমিশন। এমনকী অবৈধ নিয়োগের দায়ে রাজ্যের শিক্ষা প্রতিমন্ত্রী পরেশ অধিকারীর মেয়েকে চাকরি থেকে বরখাস্ত করেন বিচারপতি গঙ্গোপাধ্যায়।

 

বন্ধ করুন