বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > Primary Tet: প্রাথমিক শিক্ষক নিয়োগ দুর্নীতিতে FIR করল CBI, আগে CPIM করতেন রঞ্জন?
প্রাথমিক শিক্ষক নিয়োগের দুর্নীতির অভিযোগে এবার এফআইআর করল সিবিআই (প্রতীকী ছবি)

Primary Tet: প্রাথমিক শিক্ষক নিয়োগ দুর্নীতিতে FIR করল CBI, আগে CPIM করতেন রঞ্জন?

  • মোটা টাকা ফেললেই নাকি রঞ্জনের কাছে চাকরি মেলে। চাকরি দেওয়ার নাম করে তিনি যে টাকা নিতেন বলে অভিযোগ তার পরিমাণও নাকি ইদানিং একেবারে লাফিয়ে লাফিয়ে বাড়ছিল। এবার সেই রঞ্জন ওরফে চন্দনের নামও এফআইআরে অন্তর্ভুক্ত করল সিবিআই।

প্রাথমিকে টেট দুর্নীতিতেও এবার বড় পদক্ষেপ নিল কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা সিবিআই। টেট দুর্নীতিতেও এবার এফআইআর দায়ের করল সিবিআই। এদিকে শিক্ষক নিয়োগের দুর্নীতিতে এর আগে রঞ্জন নামে এক ব্যক্তির কথা উল্লেখ করেছিলেন রাজ্যের প্রাক্তন মন্ত্রী উপেন বিশ্বাস। কিন্তু তিনি রঞ্জনের আসল নাম বলতে চাননি। পরে অনুমান করা হয় রঞ্জনের আসল নাম চন্দন। এবার সেই রঞ্জন ওরফে চন্দন মণ্ডলের নামও এফআইআরে উল্লেখ করেছে সিবিআই। পাশাপাশি শিক্ষা দফতরের অজ্ঞাত পরিচয় ব্যক্তিদের নামও উল্লেখ করা হয়েছে এফআইআরে।

সিবিআইয়ের এই পদক্ষেপের জেরে এবার নতুন করে আশার আলো দেখছেন অনেকেই। প্রাথমিক শিক্ষক নিয়োগে এতদিন ভুরি ভুরি দুর্নীতির অভিযোগ উঠছিল। সম্প্রতি রঞ্জনের নাম এই প্রসঙ্গে উঠে আসে। এরপর রঞ্জন প্রসঙ্গে তদন্তের জন্য সিবিআইকে নির্দেশ দেয় আদালত। সেই মতো এবার এফআইআর করল সিবিআই

চন্দন বাগ সম্পর্কে আরও তথ্য সংগ্রহ ইতিমধ্যেই শুরু করে দিয়েছে সিবিআই। অভিযোগ ৫-৬ বছর আগে সিপিএম ছেড়ে তৃণমূলে যোগ দিয়েছিলেন চন্দন। মূলত কারবারের সুবিধার জন্যই তিনি শাসকদলে নাম লেখান। এরপর থেকে ফুলে ফেঁপে উঠতে থাকেন তিনি। মোটা টাকা ফেললেই নাকি তাঁর কাছে চাকরি মেলে। চাকরি দেওয়ার নাম করে তিনি যে টাকা নিতেন বলে অভিযোগ তার পরিমাণও নাকি ইদানিং একেবারে লাফিয়ে লাফিয়ে বাড়ছিল। এবার সেই রঞ্জন ওরফে চন্দনের নামও এফআইআরে অন্তর্ভুক্ত করল সিবিআই।  

বন্ধ করুন