বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > ইন্টারভিউতে সফল ১৮৫ জন, আদালতের নির্দেশে নিয়োগ পাবেন প্রাথমিকের চাকরিপ্রার্থীরা
প্রতিকি ছবি। সৌজন্যে - গুগল

ইন্টারভিউতে সফল ১৮৫ জন, আদালতের নির্দেশে নিয়োগ পাবেন প্রাথমিকের চাকরিপ্রার্থীরা

  • চলতি মাসেই একাধিক আবেদনের প্রেক্ষিতে প্রাথমিকের মোট ১৮৭ জন চাকরিপ্রার্থীর নিয়োগের ব্যবস্থা করতে নির্দেশ দিয়েছিলেন বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়।

হাইকোর্টের নির্দেশে প্রাথমিকে চাকরি পেতে চলেছেন ১৮৫ জন। কলকাতার হাইকোর্টের দেওয়া ১৮৭ জন যোগ্য প্রার্থীর মধ্যে ইন্টারভিউর পর যোগ্য নির্বাচিত হয়েছেন এরা। পুজোর মুখে চাকরি পাওয়ার খবরে খুশির হাওয়া প্রাথমিকের এই যোগ্য চাকরিপ্রার্থীদের মধ্যে।

চলতি মাসেই একাধিক আবেদনের প্রেক্ষিতে প্রাথমিকের মোট ১৮৭ জন চাকরিপ্রার্থীর নিয়োগের ব্যবস্থা করতে নির্দেশ দিয়েছিলেন বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়। নির্দেশে তিনি বলেছিলেন, পুজোর আগেই এদের নিয়োগপত্র দিতে হবে। যোগ্য প্রার্থীদের আর অপেক্ষা করানো যাবে না। দরকারে ভবিষ্যতের শূন্যপদ থেকে এদের নিয়োগ করতে হবে। আদালতের নির্দেশে চলতি সপ্তাহেই ১৮৭ জনের ইন্টারভিউ নেয় প্রাথমিক শিক্ষা সংসদ। সংসদ সূত্রে জানা গিয়েছে, তাদের মধ্যে ১৮৫ জন যোগ্য বলে বিবেচিত হয়েছেন।

ওদিকে চাকরির খবরে খুশির হাওয়া চাকরিপ্রার্থীদের মধ্যে। দীর্ঘ অপেক্ষার শিক্ষক হওয়ার ইচ্ছা পূরণ হতে চলেছে তাদের। এক চাকরিপ্রার্থী জানিয়েছেন, ‘৫ বছর ধরে এই দিনটার অপেক্ষা করেছি। আদালতকে ও প্রাথমিক শিক্ষা সংসদকে ধন্যবাদ। পুজোর মুখে বেকারত্বের জ্বালা মিটল। এর থেকে আনন্দের আর কী হতে পারে?’ আদালতের নির্দেশ অনুসারে ২৮ সেপ্টেম্বরের মধ্যে নিয়োগপত্র তুলে দিতে হবে এই চাকরিপ্রার্থীদের হাতে।

 

 

বন্ধ করুন