রদ্দুর রায়। ফাইল চিত্র
রদ্দুর রায়। ফাইল চিত্র

পুলিশকে চ্যালেঞ্জ রদ্দুরের, 'দম থাকলে গ্রেফতার করে দেখান'

  • ওপেন চ্যালেঞ্জ। আসুন, গ্রেফতার করুন এবং মোক্ষা আন্দোলনকে হত্যা করুন। যদি পারেন করে দেখান।

রবীন্দ্রসঙ্গীত ও নজরুলগীতি বিকৃত করে সোশ্যাল মিডিয়ায় ছড়ানো নিয়ে ইতোমধ্যে অভিযোগ রুজু হয়েছে রোদ্দুর রায়ের বিরুদ্ধে। পশ্চিমবঙ্গ শিক্ষক ঐক্য মুক্তমঞ্চ নামে একটি সংগঠনের তরফে বেলেঘাটা থানায় মঙ্গলবার অভিযোগ করা হয়েছে। আর তার পর থেকেই বুধবার সকাল থেকে পুলিশকে চ্যালেঞ্জ জানিয়ে একের পর পোস্টে সোস্যাল নেটওয়ার্কিং সাইটে করে চলেছেন রদ্দুর রায়।

সরাসরি তিনি পুলিশকে আহ্বান জানিয়েছেন তাঁকে গ্রেফতার করার।সোশ্য়াল মিডিয়ায় তিনি লিখেছেন, দম থাকলে গ্রেফতার করে দেখা। এই বলেই থেমে থাকেননি রবীন্দ্রসঙ্গীত বিকৃতির কারিগর। কোনও পোস্টে লিখেছেন, ওপেন চ্যালেঞ্জ। আসুন, গ্রেফতার করুন এবং মোক্ষা আন্দোলনকে হত্যা করুন। যদি পারেন করে দেখান। তিনি একটি পোস্টে লিখেছেন- সক্কাল থেকে বসে আছি। একটা পুলিশও ধরতে এল না।

পশ্চিমবঙ্গ শিক্ষক ঐক্য মুক্তমঞ্চ নামে একটি সংগঠনের তরফে বেলেঘাটা থানায় মঙ্গলবার অভিযোগ করা হয়েছে। সংগঠনের অভিযোগ, রোদ্দুর রায় নিজেকে আধুনিক সংস্কৃতির রূপকার বলে দাবি করে তাঁর লেখা বা গানে বিভিন্ন অশ্লীল শব্দ ব্যবহার করছেন। রবীন্দ্রনাথ ঠাকুর ও নজরুল ইসলামের গানও বিকৃত করছেন এবং তাঁদের সম্পর্কে অশ্লীল মন্তব্য করেছেন। সোশ্যাল মিডিয়ায় এই অপসংস্কৃতির প্রচার রুখতে মামলা রুজুর দাবি করেছে সংগঠনটি। পুলিশ জানিয়েছে, অভিযোগপত্র খতিয়ে দেখা হচ্ছে। আইনজ্ঞদের পরামর্শ অনুযায়ী পরবর্তী পদক্ষেপ করা হবে।


বন্ধ করুন